বসুন্ধরা গ্রুপের চেয়ারম্যান আহমেদ আকবর সোবহান ও তার ছেলে সায়েম সোবহান আনভীরসহ ১১ জনের বিরুদ্ধে ৫০০ কোটি টাকার মানহানির মামলা

0
4

বসুন্ধরা গ্রুপের চেয়ারম্যান আহমেদ আকবর সোবহান ও তার ছেলে সায়েম সোবহান আনভীরসহ ১১ জনের বিরুদ্ধে ৫০০ কোটি টাকার মানহানির মামলা দায়ের করেছেন জাতীয় সংসদের হুইপ ও চট্টগ্রাম-১২ (পটিয়া) আসনের সংসদ সদস্য সামশুল হক চৌধুরী।

আজ ১৮ আগস্ট, বুধবার সকালে পটিয়া যুগ্ম জেলা জজ আদালতে হুইপের পক্ষে পটিয়া আইনজীবী সমিতির সভাপতি এডভোকেট দীপক কুমার শীল মানহানির মামলাটি দায়ের করেন। বসুন্ধরা গ্রুপের মালিকানাধীন গণমাধ্যম কালের কণ্ঠ, বাংলাদেশ প্রতিদিন, ডেইলি সান, banglanews24 এবং নিউজ 24-এ হুইপ ও তার ছেলের বিরুদ্ধে মিথ্যা সংবাদ ও বানোয়াট সংবাদ প্রকাশ করায় এ মামলা করা হয়।

অপর অভিযুক্তরা হলেন,বসুন্দরা গ্রুপের বিভিন্ন মিডিয়া হাউজের সম্পাদক কর্মরত সাংবাদিক।

মামলার আর্জিতে বলা হয়, বসুন্ধরা গ্রুপের চেয়ারম্যান আহমেদ আকবর সোবহান ও তাঁর পুত্র সায়েম সোবহান আনভীর ব্যক্তিগত আক্রোশ ও শত্রুতামূলকভাবে বাদি ও তার পুত্রের বিরুদ্ধে একের পর এক মিথ্যা ভিত্তিহীন সংবাদ প্রকাশ করে আসছে। বসুন্ধরা গ্রুপের পত্রিকা, অনলাইন ও টিভিতে ১০০টির অধিক মিথ্যা সংবাদ পরিবেশন করে হুইপ সামশুল হক চৌধুরীর সামাজিক ও রাজনৈতিক সম্মানহানী করা হয়েছে। একাধারে মিথ্যা মানহানীকর সংবাদ প্রকাশের বিরুদ্ধে তিনি আইনের প্রতি শ্রদ্ধাশীল হয়ে ক্ষতিপূরণ মামলা দায়ের করেছেন বলে মামলায় উল্লেখ করা হয়।
এদিকে হুইপ শামসুল হক চৌধুরীর ছেলে চট্ট্রগ্রাম চেম্বার অব কমার্সের পরিচালক শারুন চৌধুরী সিটিজি নিউজকে বলেন, ব্যক্তিগত আক্রোশ থেকে গণমাধ্যমকে ব্যবহার করে আমাদের বিরুদ্ধে মিথ্যা ও বানোয়াট সংবাদ প্রকাশ করেছে বসুন্ধরা গ্রুপ।
তিনি বলেন, মত প্রকাশের স্বাধীনতা প্রত্যেক মানুষেরই কিংবা গণমাধ্যমের একটি সহজাত অধিকার। কিন্তু আমাদের বিরুদ্ধে করা প্রতিটি নিউজে পত্রিকা মালিকের নিজস্ব ক্ষোভের প্রতিফলন এবং অন্যকে হেয় করবার বিশেষ এজেন্ডা বাস্তবায়ন করা হয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here