২৮ আগস্ট থেকে জাতীয় মৎস্য সপ্তাহ শুরু

Date:

Share post:

ডেস্ক নিউজ: আগামী ২৮ আগস্ট থেকে ০৩ সেপ্টেম্বর পর্যন্ত যথাযথ ্যবিধি অসরণ করে দেশব্যাপী উদযাপন করা হবে ‘য় মৎস্য সপ্তাহ-২০২১’।

বুধবার (১১ আগস্ট) রাজধানীর সচিবায়ে মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের কক্ষে এ উপলক্ষ্যে আয়োজিত প্রস্তুতিমূলক সায় সভাপতির বক্তব্যে এ ্য জানান মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী শ ম রেজাউল করিম।

এ বিষয়ে মন্ত্রী আরো বলেন, আগামী ২৮ অগাস্ট থেকে জাতীয় মৎস্য সপ্তাহ ২০২১ শুরু হচ্ছে। ০৩ সেপ্টেম্বর পর্যন্দ যথাযথ স্বাস্থ্যবিধি অনুসরণপূর্বক এটি পালন করা হবে।

জাতীয় মৎস্য সপ্তাহের এবারের প্রতিপাদ্য নির্ধারণ করা হয়েছে ‘বেশি বেশি মাছ চাষ করি, বেত্ব দূর করি’। ১ম দিন ২৮ আগস্ট মৎস্য সপ্তাহের বিভিন্ন কর্মসূচি নিয়ে সংবাদ সম্মেলন করা হবে। ২য় দিন ২৯ আগস্ট রাজধানীর ওসমানী ম্মৃতি মিলনায়তনে জাতীয় মৎস্য সপ্তাহ ২০২১ এর আনুষ্ঠানিক উদ্বোধন করা হবে।

উদ্বোধন অনুষ্ঠানে বাংলাদেশ জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন ুরী প্রধান অতিথি হিসেবে যোগদান করবেন। উদ্বোধন অনুষ্ঠান শেষে তিনি জাতীয় সংসদের লেকে মাছের পোনা অবমুক্ত করবেন।

মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালযের অতিরিক্ত সচিব শ্যামল চন্দ্র কর্মকার, সুবোল বোস মনি ও মোঃ তৌফিকুল আরিফ, যুগ্ম সচিব এস এম ফেরদৌস আলম ও ড. মো. মশিউর রহমান, মৎস্য অধিের অতিরিক্ত মহাপিরচালক খ. মাহবুবুল হকসহ মন্ত্রণালয় ও মৎস্য অধিদপ্তরের ঊধ্বর্তন কর্মকর্তাগণ সভায় উপস্থিত ছিলেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Related articles

‘আমাদের কাছ থেকে চুরি করা জিনিস ফেরত দিন’, রাজা চার্লসকে বললেন অস্ট্রেলিয়ার এক সেনেটর

একজন আদিবাসী সেনেটর রাজা তৃতীয় চার্লসকে বলেছেন, অস্ট্রেলিয়া তার দেশ নয়। প্রধানমন্ত্রী অ্যান্টনি অ্যালবানিজ বলেছেন, দেশের রাষ্ট্রপ্রধান হিসেবে...

নিরাপদ সড়ক নিশ্চিতে অন্তর্বর্তী সরকার প্রচেষ্টা চালিয়ে যাচ্ছে: ড. ইউনূস

প্রধান উপদেষ্টা ড. মুহাম্মদ ইউনূস বলেছেন, নিরাপদ সড়ক নিশ্চিত করতে বর্তমান অন্তর্বর্তী সরকার সর্বাত্মক প্রচেষ্টা চালিয়ে যাচ্ছে। মঙ্গলবার (২২...

আমি পুলিশের সাথে যাচ্ছি,সাবেক স্বতন্ত্র সংসদ সদস্য ব্যারিস্টার সায়েদুল হক সুমন

হবিগঞ্জ-৪ আসনের সাবেক স্বতন্ত্র সংসদ সদস্য ব্যারিস্টার সায়েদুল হক সুমন মধ্যরাতে হঠাৎ ফেসবুকে রহস্যময় একটি স্ট্যাটাস দিয়েছেন। সোমবার (২১...

ফেসবুকে স্ট্যাটাস দেওয়াই কাল হলো নিহত তাহসিনের

চট্টগ্রাম নগরীর চান্দগাঁও থানাধীন শমসের পাড়াস্থ বাইন্নার পোল এলাকায় সন্ত্রাসীরা গুলি করে এক যুবককে হত্যা করেছে৷ নিহত যুবকের...