যুক্তরাষ্ট্র বঙ্গবন্ধু ফাউন্ডেশনের নাগরিক সংবর্ধনা সমাবেশে ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন এমপি

0
34

আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য সাবেক মন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন এমপি বলেছেন, শেখ হাসিনার নেতৃত্বে বর্তমান বাংলাদেশ অদম্যগতিতে উন্নয়ন চালিয়ে যাচ্ছে। উন্নয়নের সেই ধারা ত্বরান্বিত হচ্ছে প্রবাসীদের রেমিটেন্সে। এর ফলে করোনা পরিস্থিতি সত্বেও বাংলাদেশ তার উন্নয়ন অভিযাত্রা অব্যাহত রাখতে সক্ষম হয়েছে।

ইঞ্জিনিয়ার মোশাররফ উল্লেখ করেন, বাংলাদেশের মুক্তিযুদ্ধের বিপক্ষে থাকা নিক্সন প্রশাসনের এক মন্ত্রী বাংলাদেশের স্বাধীনতাকে সহ্য করতে না পেরে সে সময়েই মন্তব্য করেছিলেন তলাবিহীন ঝুড়ি হিসেবে।
সময়ের পরিক্রমায় শেখ হাসিনার নেতৃত্বাধীন বাংলাদেশকে এখন সেই মার্কিন প্রশাসনও উন্নয়ন আর সমৃদ্ধির অনন্য উদাহরণ হিসেবে উল্লেখ করছে। বাঙালিরা বিশ্ব দরবারে অহংকারের জায়গায় অধিষ্ঠিত হয়েছে।
বঙ্গবন্ধু ফাউন্ডেশনের যুক্তরাষ্ট্র শাখার উদ্যোগে প্রবীণ এই রাজনীতিক ও সম্মুখ যোদ্ধাকে নাগরিক সংবর্ধনা সমাবেশে বক্তব্যকালে এ কথা বলেন।

সমাবেশে বিপুল করতালির মধ্যে ৩০ জন বীর মুক্তিযোদ্ধাকে লাল গোলাপ শুভেচ্ছা জানান এই সম্মুখ যোদ্ধা। এর মধ্যদিয়ে বঙ্গবন্ধু ফাউন্ডেশনের সংবর্ধনা সমাবেশটি মুক্তিযোদ্ধা-জনতার সমাবেশে পরিণত হয়। এ সময় আয়োজকদের পক্ষ থেকে সংবর্ধিত অতিথি ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেনকে দুর্লভ একটি ছবি উপহার দেয়া হয়। সেটি ছিল ‘৬৯ এর গণঅভ্যুত্থানের প্রাক্কালে চট্টগ্রাম সফরের সময় বঙ্গবন্ধুর সাথে ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেনের ঘনিষ্ঠতার। এটি আয়োজকদের পক্ষ থেকে মুক্তিযোদ্ধা ও রাজনীতিক ইঞ্জিনিয়ার মোশারফ হোসেনকে প্রদান করেন বীর প্রতিক খেতাবপ্রাপ্ত মুক্তিযোদ্ধা মেজর (অব:) মঞ্জুর আহমেদ।

এছাড়া, নবপরিণীতার সাথে ইঞ্জিনিয়ার মোশারফের আরেকটি ব্যক্তিগত ছবিও ফ্রেমবন্দি করে তাকে প্রদান করা হয়।
কন্ঠযোদ্ধা রথীন্দ্রনাথ রায়, শহীদ হাসান এবং কাদেরি কিবরিয়াসহ উপস্থিত সকলের সমবেত কণ্ঠে জাতীয় সঙ্গীতের পর পবিত্র কোরআন এবং গীতা থেকে পাঠ করেন যথাক্রমে এম এ জলির এবং রথীন্দ্রনাথ রায়।
আলোচনা সভায় সভাপতিত্ব করেন বঙ্গবন্ধু ফাউন্ডেশনের কমিউনিকেশন ডাইরেক্টর বীর মুক্তিযোদ্ধা লাবলু আনসার। ফাউন্ডেশনের আন্তর্জাতিক সম্পাদক কামাল হোসেন মিঠুর সঞ্চালনায় এ সমাবেশে বক্তব্য রাখেন নিউইয়র্কে বাংলাদেশের কন্সাল জেনারেল সাদিয়া ফয়জুননেসা,বঙ্গবন্ধু ফাউন্ডেশন যুক্তরাষ্ট্র শাখার সাধারণ সম্পাদক,নিউইয়র্ক মহানগর আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সভাপতি অনুষ্ঠানের একক আয়োজক আলহাজ্ব আবদুল কাদের মিয়া,ফোবানার চেয়ারম্যান জাকারিয়া চৌধুরী, যুক্তরাষ্ট্র সেক্টর কমান্ডারস ফোরামের সভাপতি বীর মুক্তিযোদ্ধা রাশেদ আহমেদ এবং সেক্রেটারি বীর মুক্তিযোদ্ধা রেজাউল বারি, কন্ঠযোদ্ধা রথীন্দ্রনাথ রায়,চট্টগ্রাম উত্তর জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক নূরুল আনোয়ার চৌধুরী বাহার, চট্টগ্রাম সমিতির সাবেক সেক্রেটারি আশরাব আলী খান লিটন।
অনুষ্ঠানে বঙ্গবন্ধুকে নিয়ে লেখা গান পরিবেশন করে সকলকে অভিভূত করেন শামীম আকতার শরিফ।
জয়-বাংলা, জয় বঙ্গবন্ধু ধ্বনিতে চলা এই সমাবেশে বীর মুক্তিযোদ্ধাগণের মধ্যে আরো ছিলেন আবু তাহের, আবুল বাশার চুন্নু, এনামুল হক, শহীদুল ইসলাম, জসীম চৌধুরী, মেজবাহউদ্দিন, কামরুজ্জামান, আব্দুর রহমান, এম এ আওয়াল, আবুল বাশার ভূইয়া, আবুল মনসুর খান, আব্দুস সাদেক, এ এফ এম শামসুজ্জোহা বেলাল, খুরশিদ আনোয়ার বাবলু।
বিশিষ্টজনদের মধ্যে আরো ছিলেন যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের প্রবীণ নেতা হাজী শফিকুল আলম, লুৎফুল করিম, নিলুফা শিরিন, মাহমুদা বাশার, নাজিম উদ্দিন, সবিতা দাস, উইলি নন্দি, সুমাইয়া মাশফি, শুভ প্রমুখ।
ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন এমপি সুন্দর অনুষ্ঠান আয়োজন করার জন্য আবদুল কাদের মিয়া কে ধন্যবাদ জানান

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here