করোনায় একদিনে ৭৬ জনের মৃত্যু

Date:

Share post:

ডেস্ক নিউজ: সারাদেশে করোনা ভাইরাসের সংক্রমণ নিয়ে আগের দিনের তুলনায় মৃত্যুর সংখ্যা কিছুটা কমলেও বেড়েছে শনাক্তের পরিমাণ।

গত ২৪ ঘণ্টায় করোনায় শনাক্ত হয়েছেন ৪ হাজার ৮৪৬ জন। গত ৬৯ দিনে এটাই একদিনে সর্বোচ্চ শনাক্তের রেকর্ড। এর আগে গত ১৪ এপ্রিল ৫ হাজার ১৮৫ জনের শরীরে করোনা শনাক্ত হয়।

একই দিনে করোনার বিষে আক্রান্ত হয়ে ৭৬ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে করোনায় দেশে ১৩ হাজার ৭০২ জনের প্রাণহানি হলো।

এর আগে, গতকাল সোমবার (২১ জুন) একদিনে ৭৮ জনের মৃত্যু এবং ৪ হাজার ৬৩৬ জনের শরীরে করোনার উপস্থিতি পাওয়ার তথ্য জানিয়েছিলো স্বাস্থ্য অধিদপ্তর।

দেশে করোনা সংক্রমণের ৪৭২তম দিনে আজ মঙ্গলবার (২২ জুন) স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানার সই করা কোভিড-১৯ সংক্রান্ত নিয়মিত বিজ্ঞপ্তিতে এ সকল তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে প্রাপ্ত তথ্যমতে, গত ২৪ ঘণ্টায় দেশে ৫২৮টি ল্যাবে ২৫ হাজার ৩৩৮টি নমুনা সংগ্রহ করা হয়। এর মধ্যে নমুনা পরীক্ষা করা হয়েছে ২৫ হাজার ২৮টি। এ নিয়ে দেশে মোট ৬৩ লাখ ৭৬ হাজার ৮১৯টি নমুনা পরীক্ষা হলো।

গত ২৪ ঘণ্টায় পরীক্ষা করা নমুনার মধ্যে ৪ হাজার ৮৪৬টি নমুনায় করোনা সংক্রমণ শনাক্ত হয়েছে। এ নিয়ে দেশে করোনায় শনাক্তের সংখ্যা দাঁড়ালো ৮ লাখ ৬১ হাজার ১৫০ জন।

বিজ্ঞপ্তিতে আরো জানানো হয়, গত ২৪ ঘণ্টায় মারা যাওয়া ৭৬ জনের মধ্যে ৪২ জন পুরুষ ও ৩৪ জন নারী। শনাক্ত বিবেচনায় মৃত্যুর হার ১.৫৯ শতাংশ। এ পর্যন্ত মৃত্যুবরণ করা ১৩,৭০২ জনের মধ্যে ৯ হাজার ৮১০ জন পুরুষ ও ৩,৮৯২ জন নারী।

গত ২৪ ঘণ্টায় দেশে করোনা সংক্রমণ থেকে সুস্থ হয়ে উঠেছেন ২ হাজার ৯০৩ জন। এ নিয়ে দেশে ৭ লাখ ৮৮ হাজার ৩৮৫ জন করোনা সংক্রমণ থেকে সুস্থ হয়ে উঠলেন। মোট সংক্রমণের বিপরীতে সুস্থতার হার ৯১ দশমিক ৫৫ শতাংশ।

বিভাগভিত্তিক তথ্য বলছে, গত ২৪ ঘণ্টায় সর্বোচ্চ ২৭ জন মারা গেছেন খুলনা বিভাগে। দ্বিতীয় সর্বোচ্চ ১৪ জন করে ঢাকা এবং রাজশাহী বিভাগে। এছাড়া চট্টগ্রামে ১০ জন, বরিশালে দুই জন, সিলেটে দুইজন, রংপুরে ছয় জন এবং সিলেটে তিন জনের মৃত্যু হয়েছে গত ২৪ ঘণ্টায়।

বয়স ভিত্তিক বিবেচনায় মৃত ৭৬ জনের মধ্যে ৩৭ জনের বয়স ৬০-এর বেশি। বাকিদের মধ্যে ২৩ জনের বয়স ৫১ থেকে ৬০ বছর, সাত জনের বয়স ৪১ থেকে ৫০ বছর, আট জনের বয়স ৩১ থেকে ৪০ বছর। এছাড়া ২১ থেকে ৩০ বছর বয়সী একজনের মৃত্যু হয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Related articles

আবারো এস আলমে আগুন 

চট্টগ্রামের কর্ণফুলী এলাকায় এস আলম গ্রুপের চিনির গুদামের পর এবার তেলের মিলে আগুন লেগেছে। ফায়ার সার্ভিসের ৮টি ইউনিটের...

জিম্মি নাবিকদের উদ্ধার চেষ্টার সময় গুলি বিনিময়

সময় ডেস্ক সোমালিয়ান জলদস্যুদের হাতে জিম্মি বাংলাদেশি জাহাজ এমভি আবদুল্লাহর নাবিকদের উদ্ধারে অভিযান চালিয়েছে অন্য একটি জাহাজ। দুই...

শেষ ম্যাচে ভুটানকে উড়িয়ে দিলো বাংলাদেশ

সময় স্পোর্টস ডেস্ক সাফ অনূর্ধ্ব-১৬ চ্যাম্পিয়নশিপের ফাইনাল আগেই নিশ্চিত করেছিলো বাংলাদেশের মেয়েরা। ১০ মার্চ ফাইনালে ভারতের বিপক্ষে মাঠে...

নারী দিবসে নারী কর্মীদের সম্মান জানিয়ে এবারই প্রথম কোনো আন্তর্জাতিক ফ্লাইট পরিচালনা করছেন নারী কর্মীরা

সময় ডেস্ক আন্তর্জাতিক নারী দিবস উপলক্ষে আজ শুক্রবার বিমান বাংলাদেশ এয়ারলাইনসের একটি ফ্লাইট পরিচালনা করেছেন নারীরা। রাজধানীর শাহজালাল...