স্মার্ট সিটিতে রূপান্তর করতে চসিক- রবি’র চুক্তি

Date:

Share post:

ডেস্ক নিউজ:স্মার্ট সিটি গড়ে তোলার লক্ষ্যে একযোগে কাজ করার পরিকল্পনা গ্রহণ করেছে চট্টগ্রাম সিটি কর্পোরেশন ও শীর্ষস্থানীয় ডিজিটাল সেবা প্রদানকারী কোম্পানী রবি আজিয়াটা লিমিটেড।

এ উপলক্ষে মঙ্গলবার (১৫ জুন) সকালে চসিক ও রবি’র মধ্যে একটি সমঝোতা চুক্তি স্বাক্ষর হয়েছে।
নগরীর টাইগার পাসস্থ অস্থায়ী কার্যালয়ের সম্মেলন কক্ষে মেয়র মো. রেজাউল করিম চৌধুরীর উপস্থিতিতে চসিক এর প্রধান নির্বাহী কর্মকর্তা কাজী মুহাম্মদ মোজাম্মেল হক এবং রবির ম্যানেজিং ডিরেক্টর অ্যান্ড সিইও মাহতাব উদ্দিন আহমেদ নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষে সমঝোতা চুক্তি স্বাক্ষর করেন।

সমঝোতা চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে প্রধান অতিথি চট্টগ্রাম সিটি কর্পোরেশনের মেয়র মো. রেজাউল করিম চৌধুরী বলেছেন, বৈশ্বিক প্রযুক্তিগত অগ্রগতির সাথে তাল মিলিয়ে চট্টগ্রাম শহরকে স্মার্ট সিটিতে রূপান্তরের বিকল্প নেই। নগরবাসীর কল্যাণে চুক্তির আওতায় নিয়ন্ত্রক সংস্থার নীতিমালা অনুযায়ী প্রাথমিকভাবে নগরীতে ১০০ টি ল্যাম্প পোস্টে সক্রিয় নেটওয়ার্ক অবকাঠামো স্থাপনের পরিকল্পনা গ্রহণ করা হয়েছে।

তিনি বলেন, নাগরিক নিরাপত্তার জন্য ডিজিটাল নজরদারীর ব্যবস্থা, স্মার্ট স্ট্রিট লাইট, শব্দ দূষণ কমিয়ে আনা, স্মার্ট পার্কিং সুবিধা, শিক্ষার্থীদের জন্য রবি শাটল সেবা এবং ডিজিটাল ডিসপ্লে স্থাপন করার পরিকল্পনা রয়েছে।

তিনি রবির ন্যায় অন্যান্য টেলিকম কোম্পানীগুলোকেও একইভাবে এগিয়ে আসার আহ্বান জানান। মেয়র আরও বলেন, উল্লেখিত সুবিধার পাশাপাশি অটোমেশনের মাধ্যমে নাগরিকরা যাতে ঘরে বসেই কর দিতে পারেন সেক্ষেত্রে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ করা হয়েছে যা চলমান আছে।
চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে চসিক প্রধান নির্বাহী কর্মকর্তা কাজী মুহাম্মদ মোজাম্মেল হক, সচিব খালেদ মাহমুদ, প্রধান রাজস্ব কর্মকর্তা মোহাম্মদ নজরুল ইসলাম, মেয়রের একান্ত সচিব মুহাম্মদ আবুল হাশেম, প্রধান প্রকৌশলী রফিকুল ইসলাম, তত্ত্বাবধায়ক প্রকৌশলী ঝুলন কুমার দাশ, রবি আজিয়াটা লিমিটেডের চিফ কর্পোরেট অ্যান্ড রেগুলেটরি অফিসার সাহেদ আলম, চিফ এন্টাপ্রাইজ বিজনেস অফিসার মো. আদিল হোসেন নোবেল, কর্পোরেট বিজনেস এর ভাইস প্রেসিডেন্ট মো. ফাহমিদুল হাসান এবং চট্টগ্রাম এন্টারপ্রাইজ বিজনেসের জেনারেল ম্যানেজার আরিফ আহমেদ চৌধুরীসহ অন্যান্য কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Related articles

আবারো এস আলমে আগুন 

চট্টগ্রামের কর্ণফুলী এলাকায় এস আলম গ্রুপের চিনির গুদামের পর এবার তেলের মিলে আগুন লেগেছে। ফায়ার সার্ভিসের ৮টি ইউনিটের...

জিম্মি নাবিকদের উদ্ধার চেষ্টার সময় গুলি বিনিময়

সময় ডেস্ক সোমালিয়ান জলদস্যুদের হাতে জিম্মি বাংলাদেশি জাহাজ এমভি আবদুল্লাহর নাবিকদের উদ্ধারে অভিযান চালিয়েছে অন্য একটি জাহাজ। দুই...

শেষ ম্যাচে ভুটানকে উড়িয়ে দিলো বাংলাদেশ

সময় স্পোর্টস ডেস্ক সাফ অনূর্ধ্ব-১৬ চ্যাম্পিয়নশিপের ফাইনাল আগেই নিশ্চিত করেছিলো বাংলাদেশের মেয়েরা। ১০ মার্চ ফাইনালে ভারতের বিপক্ষে মাঠে...

নারী দিবসে নারী কর্মীদের সম্মান জানিয়ে এবারই প্রথম কোনো আন্তর্জাতিক ফ্লাইট পরিচালনা করছেন নারী কর্মীরা

সময় ডেস্ক আন্তর্জাতিক নারী দিবস উপলক্ষে আজ শুক্রবার বিমান বাংলাদেশ এয়ারলাইনসের একটি ফ্লাইট পরিচালনা করেছেন নারীরা। রাজধানীর শাহজালাল...