চট্টগ্রামে করোনায় আক্রান্তের সংখ্যা কমেছে

Date:

Share post:

ডেস্ক নিউজ: কয়েকদিন ধরে কমছে করোনাভাইরাসের নমুনা পরীক্ষার সংখ্যা। সর্বশেষ গত ২৪ ঘন্টায় চট্টগ্রামে ১ হাজার ৩৬১টি নমুনা পরীক্ষা করে নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন ২০৮ জন।

এ নিয়ে মোট আক্রান্ত ৪৯ হাজার ৯৫ জন। এসময়ে করোনায় ৭ জন মৃত্যুবরণ করেছেন।

সোমবার (২৬ এপ্রিল) সিভিল সার্জন কার্যালয় থেকে প্রকাশিত প্রতিবেদন বিশ্লেষণে দেখা যায়, গত ২৫ এপ্রিল নমুনা পরীক্ষা করা হয় মাত্র ১ হাজার ৩৩০টি। এছাড়া ২৪ এপ্রিল নমুনা পরীক্ষা করা হয় ১ হাজার ৮১০টি, ২৩ এপ্রিল ২ হাজার ২৪২টি, ২২ এপ্রিল ১ হাজার ৭৬৫টি, ২১ এপ্রিল ১ হাজার ৪৪৬টি, ২০ এপ্রিল ১ হাজার ৫৫৬টি এবং ১৯ এপ্রিল ১ হাজার ১৩৮টি।

সর্বশেষ তথ্যানুযায়ী, গত ২৪ ঘণ্টায় চট্টগ্রামে ৮টি ল্যাবে নমুনা পরীক্ষা হয়। এর মধ্যে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ল্যাবে ২৫০টি নমুনা পরীক্ষা করে ৬০ জনের করোনা শনাক্ত হয়েছে।

বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেসে (বিআইটিআইডি) ১২১টি নমুনা পরীক্ষা করা হয়। এতে শনাক্ত হয় ৩৫ জন। চট্টগ্রাম মেডিক্যাল কলেজ (চমেক) ল্যাবে ৪৪৭টি নমুনা পরীক্ষা করে ১৭ জনের শরীরে করোনা ভাইরাস পাওয়া গেছে। চট্টগ্রাম ভেটেরিনারি অ্যান্ড অ্যানিম্যাল সায়েন্সেস বিশ্ববিদ্যালয় (সিভাসু) ল্যাবে ১৮৮টি নমুনা পরীক্ষা করে ২৭ জনের শরীরের করোনা ভাইরাস শনাক্ত হয়েছে।

শেভরণ ক্লিনিক্যাল ল্যাবরেটরিতে ২০৮টি নমুনা পরীক্ষা করে ৩০ জন, চট্টগ্রাম মা ও শিশু হাসপাতাল ল্যাবে ৯৬টি নমুনা পরীক্ষা করে ২০ জন, জেনারেল হাসপাতালের রিজিওনাল টিবি রেফারেল ল্যাবরেটরিতে (আরটিআরএল) ২৭টি নমুনা পরীক্ষায় ১২ জন এবং চট্টগ্রাম মেডিক্যাল সেন্টারে ২৪টি নমুনা পরীক্ষায় ৭ জন করোনা আক্রান্ত শনাক্ত হয়েছেন।

এদিন ইম্পেরিয়াল হাসপাতাল ল্যাব এবং কক্সবাজার মেডিক্যাল কলেজ ল্যাবে চট্টগ্রামের কোনও নমুনা পরীক্ষা করা হয়নি।

সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি জানান, ২৪ ঘণ্টায় চট্টগ্রামে ১ হাজার ৩৬১টি নমুনা পরীক্ষা করা হয়। এতে আক্রান্ত হয়েছেন ২০৮ জন। নতুন আক্রান্তদের মধ্যে নগরে ১৫৯ জন এবং উপজেলায় ৪৯ জন। এ পর্যন্ত সর্বমোট মৃত্যু হয়েছে ৫০৪ জনের। এর মধ্যে নগরে ৩৭৫ জন এবং উপজেলায় ১২৯ জন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Related articles

আবারো এস আলমে আগুন 

চট্টগ্রামের কর্ণফুলী এলাকায় এস আলম গ্রুপের চিনির গুদামের পর এবার তেলের মিলে আগুন লেগেছে। ফায়ার সার্ভিসের ৮টি ইউনিটের...

জিম্মি নাবিকদের উদ্ধার চেষ্টার সময় গুলি বিনিময়

সময় ডেস্ক সোমালিয়ান জলদস্যুদের হাতে জিম্মি বাংলাদেশি জাহাজ এমভি আবদুল্লাহর নাবিকদের উদ্ধারে অভিযান চালিয়েছে অন্য একটি জাহাজ। দুই...

শেষ ম্যাচে ভুটানকে উড়িয়ে দিলো বাংলাদেশ

সময় স্পোর্টস ডেস্ক সাফ অনূর্ধ্ব-১৬ চ্যাম্পিয়নশিপের ফাইনাল আগেই নিশ্চিত করেছিলো বাংলাদেশের মেয়েরা। ১০ মার্চ ফাইনালে ভারতের বিপক্ষে মাঠে...

নারী দিবসে নারী কর্মীদের সম্মান জানিয়ে এবারই প্রথম কোনো আন্তর্জাতিক ফ্লাইট পরিচালনা করছেন নারী কর্মীরা

সময় ডেস্ক আন্তর্জাতিক নারী দিবস উপলক্ষে আজ শুক্রবার বিমান বাংলাদেশ এয়ারলাইনসের একটি ফ্লাইট পরিচালনা করেছেন নারীরা। রাজধানীর শাহজালাল...