ধুনটে বণার্ঢ্য আয়োজনে বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী ও জাতীয় শিশু দিবস পালিত

0
9

মোঃ আনোয়ার হোসেন
ধুনট(বগুড়া)প্রতিনিধি

বগুড়ার ধুনটে বণার্ঢ্য আয়োজনে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর ১০১ তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস পালিত হয়েছে।

“বঙ্গবন্ধুর জন্মদিন শিশুর হৃদয় হোক রঙ্গিন”এই প্রতিপাদ্য বিষয়কে ধারণ করে ১৭ মার্চ বুধবার সকালে উপজেলা প্রশাসনের আয়োজনে জাতির পিতার জন্মদিন ও জাতীয় শিশু দিবস পালিত হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শেরপুর ধুনটের মাননীয় সাংসদ বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব হাবিবর রহমান।

সকালে উপজেলা চত্বরে জাতীয় পতাকা উত্তোলনের মধ্য দিয়ে অনুষ্ঠানের শুভসূচনা হয়। এরপর উপজেলা চত্বর হতে আনন্দ র‍্যালী শুরু হয়ে বিভিন্ন সড়ক প্রদিক্ষণ শেষে মুজিব চত্বরে এসে শেষ হয়।পরে প্রধান অতিথি জাতির পিতার প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ ও ১০১ পাউন্ডের বিশালাকার কেক কর্তন শেষে ভরণশাহী মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের তত্বাবধানে ধুনট উপজেলা প্রাথমিক শিক্ষার্থী সমাজের মুখপাত্র “কুসুম কন্ঠ” নামের শিশু সাহিত্য ম্যাগাজিনের মোড়ক উন্মোচন করেন।

জন্মদিন উপলক্ষে স্বেচ্ছাসেবী সংগঠনের কর্মীরা অনুষ্ঠানে আগত দর্শনার্থীদের বিনামূল্যে রক্তের গ্রুপ নির্ণয় করে দেন। কেন্দ্রীয় শহীদ মিনারে আলোচনা সভা ও উপজেলা শিল্পকলা একাডেমির এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করেন।

অনুষ্ঠানে প্রধান অতিথি বক্তব্যে এম পি হাবিব বলেন, ১৯২০ সালের এই দিনে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় এক সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্ম গ্রহণ করেন।তার জন্ম হয়েছিল বলেই আজ আমরা পেয়েছি লাল সবুজের পতাকা স্বাধীন সার্বভৌম বাংলাদেশ।জাতির পিতার জন্মদিনকে স্বরণীয় করে রাখতে ১৯৯৬ সালে মাননীয় প্রধানমন্ত্রী বঙ্গবন্ধু কন্যা জননেত্রী শেখ হাসিনা এই দিনকে জাতীয় শিশু দিবস ঘোষণা করেন। আজ তার জন্মশতবার্ষিকীতে বাংলাদেশ স্বল্পোন্নত দেশ থেকে উন্নয়নশীল দেশে উত্তরণ করেছে।বঙ্গবন্ধু কন্যা জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে আগামী ২০৪০ সালের মধ্যে উন্নত দেশের মর্যাদা লাভ করবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here