বাঁশখালীর গন্ডামারায় অনির্বাণে’র গণস্বাস্থ্য কেন্দ্র উদ্বোধন

Date:

Share post:

এনামুল হক রাশেদী,
বাঁশখালী(চট্টগ্রাম) প্রতিনিধি:

চট্টগ্রাম জেলার বাঁশখালী উপজেলার উপকূলীয় গন্ডামারা ইউনিয়নের সকাল বাজারে মানবিক উন্নয়ন কেন্দ্র “অনির্বানের” পরিচালনায় প্রান্তিক জনগোষ্টির স্বাস্থ্যসেবা নিশ্চিতের লক্ষ্যে উদ্বোধন করা হয়েছে বহুলপ্রত্যাশিত “গণস্বাস্থ্য কেন্দ্র”।
১৫ মার্চ’২১ ইং, সোমবার সন্ধ্যা ৭ টার সময় পশ্চিম বড়ঘোনা সকাল বাজারস্থ জে এ শপিং সেন্টারের তৃতীয় তলায় গণস্বাস্থ্য কেন্দ্র কার্যালয়ে সাংবাদিক শিব্বির আহামদ রানার সঞ্চালনায় এবং গণস্বাস্থ্য কেন্দ্রের চেয়ারম্যান সাংবাদিক শাহ মুহা: শফিউল্লাহ’র সভাপতিত্বে অনুষ্ঠিত উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন, গন্ডামারা ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি বর্ষিয়ান রাজনীতিবীদ ও সমাজসেবক মাস্টার শামসুল আলম। বিশেষ অতিথি ছিলেন, গন্ডামারা ইউপ ‘র প্যানেল চেয়ারম্যান ৫ নং ওয়ার্ডের ইউপিএম কামাল উদ্দিন সিকদার, পরিবার পরিকল্পনা বাঁশখালী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের ইন্সপেক্টর ডাক্তার মুনির উদ্দিন চৌধুরী, সরকারী কর্মচারী পরিষদ চট্টগ্রাম জেলা শাখার যুগ্ন সাধারন সম্পাদক সরওয়ার আলম, গন্ডামারা ইউনিয়নের ৬ নং ওয়ার্ডের বিশিষ্ট সমাজসেবক আওয়ামীলীগ নেতা হারুনর-রশিদ ও জে এ শপিং সেন্টারের স্বত্বাধিকারী বিশিষ্ঠ সমাজসেবক জামাল উদ্দিন চৌধুরী প্রমূখ:।
উদ্বোধনী বক্তব্যে, গণস্বাস্থ্য কেন্দ্রের পরিচালক জসিম উদ্দিন আল-হাসান গন্ডামারা ইউনিয়নের প্রান্তিক জনগোষ্ঠির মানবকল্যানের ব্রত হিসাবে “অনির্বান” গনস্বাস্থ্য কেন্দ্র চালু করতে স্থানীয় জনপ্রতিনিধি, সমাজ সচেতন ব্যক্তিবর্গের আন্তরিক সহযোগিতার জন্য ধন্যবাদ জানান।
প্রধান অতিথির বক্তব্যে মাস্টার শামসুল আলম ছিদ্দিকী বলেন, গন্ডামারা ইউনিয়নের প্রান্তিক জনগোষ্ঠির স্বাস্থ্যসেবা নিশ্চিত করতে অনির্বান গন্ডামারা ইউনিয়নের সকাল বাজারে গণস্বাস্থ্য কেন্দ্র উদ্বোধনের মধ্য দিয়ে এলাকার দরিদ্র জনগোষ্ঠির উন্নত চিকিৎসা সহজলভ্য করা সহ বিশেষ করে প্রসূতি মায়েদের সেবা-চিকিৎসা ও সন্তান ডেলিভারীর নিশ্চিত ও নিরাপদ ব্যবস্থা নিশ্চিত হল।
বিশেষ অতিথি কামাল উদ্দিন সিকদার গণস্বাস্থ্য কেন্দ্র কতৃপক্ষ উন্নত ও যথাযথ চিকিৎসার প্রতি মনযোগী হয়ে মানবসেবাকে চিকিৎসা সেবার অন্যতম লক্ষ্য হওয়া উচিত বলে দৃষ্ঠি আকর্ষন করে বলেন, গনস্বাস্থ্য কেন্দ্র সঠিকভাবে মানবসেবার লক্ষ্যে কাজ করে গেলে সার্বিক সহযোগিতার আম্বাষ প্রদান করেন।
সমাপনি বক্তব্যে গণস্বাস্থ্য কেন্দ্রের চেয়ারম্যান সাংবাদিক শাহ মুহা: শফিউল্লাহ বলেন, বানিজ্য নয়, নিচক মানব কল্যানে-মানবসেবার লক্ষ্যে নামমাত্র অর্থমূল্যে গণস্বাস্থ্য কেন্দ্রের মাধ্যমে গন্ডামারা ইউনিয়নের সর্বস্তরের মানুষকে উন্নত ও নিশ্চিত চিকিৎসেবার আওতায় আনা হবে। এ ব্যাপারে তিনি স্থানীয় সচেতন মহলের সহযোগিতা কামনা করেন।
পবিত্র কোরআন তেলাওয়াতের মাধ্যমে অনুষ্ঠান শুরু হয়ে মুনাজাতের মাধ্য অনুষ্ঠান সমাপ্ত হয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Related articles

আবারো এস আলমে আগুন 

চট্টগ্রামের কর্ণফুলী এলাকায় এস আলম গ্রুপের চিনির গুদামের পর এবার তেলের মিলে আগুন লেগেছে। ফায়ার সার্ভিসের ৮টি ইউনিটের...

জিম্মি নাবিকদের উদ্ধার চেষ্টার সময় গুলি বিনিময়

সময় ডেস্ক সোমালিয়ান জলদস্যুদের হাতে জিম্মি বাংলাদেশি জাহাজ এমভি আবদুল্লাহর নাবিকদের উদ্ধারে অভিযান চালিয়েছে অন্য একটি জাহাজ। দুই...

শেষ ম্যাচে ভুটানকে উড়িয়ে দিলো বাংলাদেশ

সময় স্পোর্টস ডেস্ক সাফ অনূর্ধ্ব-১৬ চ্যাম্পিয়নশিপের ফাইনাল আগেই নিশ্চিত করেছিলো বাংলাদেশের মেয়েরা। ১০ মার্চ ফাইনালে ভারতের বিপক্ষে মাঠে...

নারী দিবসে নারী কর্মীদের সম্মান জানিয়ে এবারই প্রথম কোনো আন্তর্জাতিক ফ্লাইট পরিচালনা করছেন নারী কর্মীরা

সময় ডেস্ক আন্তর্জাতিক নারী দিবস উপলক্ষে আজ শুক্রবার বিমান বাংলাদেশ এয়ারলাইনসের একটি ফ্লাইট পরিচালনা করেছেন নারীরা। রাজধানীর শাহজালাল...