মুম্বইয়ের রেডিও জকিকে মশার লার্ভা নিয়ে নোটিশ

Date:

Share post:

ছবির কপিরাইট ফেসবুক
Image caption রেডিও জকি মালিশকা

ভারতের মুম্বইয়ে এফ এম চ্যানেলের অত্যন্ত জনপ্রিয় একজন রেডিও জকি, মালিশকা মেনডোনসা মুম্বইয়ের পুরসভাকে নিয়ে ঠাট্টা করে একটি গান গাওয়ার পর এখন তাদের কাছ থেকে আইনি নোটিশ পেয়েছেন।

এই নোটিশে অভিযোগ আনা হয়েছে, মালিশকার মুম্বইয়ের বাড়িতে পরীক্ষা চালিয়ে দেখা গেছে সেখানে ফুলগাছের টবে মশার লার্ভা পাওয়া গেছে – আর তাই তিনি মিউনিসিপ্যাল কর্পোরেশন আইনের ৩৮১বি ধারা ভেঙেছেন।

আর জে মালিশকা (এই নামেই তিনি অনুগামীদের কাছে বেশি পরিচিত) দিনকয়েক আগে ‘মুম্বই তুলা বিএমসি পর ভরসো নায়ে কা’ নামে একটি গান গেয়েছিলেন – যা সোশ্যাল মিডিয়াতে অসম্ভব জনপ্রিয় হয়েছে।

এই গানটায় হালকা রসিকতার ছলে বিএমসি বা মুম্বইয়ের পুরসভাকে দায়ী করে বলা হয়েছিল, প্রতি বছর বর্ষায় মুম্বই শহর ভেসে যায় – মানুষের ভোগান্তির কোনও শেষ থাকে না – কিন্তু পুরসভার কি কোনও হেলদোল নেই?

গানটা বেরোনোর পর থেকেই তা মুম্বইয়ের আমজনতা থেকে সেলিব্রিটি, সবাই তা নিয়ে চর্চা করছেন। সবার মুখে মুখে ফিরছে ‘মুম্বই তুলা বিএমসি পর ভরসো নায়ে কা’ – অর্থাৎ মুম্বই, তোমার কি বিএমসি-র ওপর কোনও ভরসা নেই?

শহরের বেশির ভাগ মানুষের গানটা ভীষণ পছন্দ হলেও পুরসভার কর্পোরেটররা অনেকেই অবশ্য এটা সহজভাবে নিতে পারেননি।

বিএমসি বা মুম্বই পুরসভার ক্ষমতায় আছে হিন্দুত্ববাদী দল শিবসেনা – তাদের একাধিক নেতা দাবি জানিয়েছেন এই অপমানজনক গান গাওয়ার জন্য আর জে মালিশকা ও তার রেডিও চ্যানেলের বিরুদ্ধে পাঁচশো কোটি রুপি-র মানহানির মামলা রুজু করা হোক।

ছবির কপিরাইট INDRANIL MUKHERJEE
Image caption প্রতি বছরের বর্ষাতেই ভেসে যায় মুম্বই, নাকাল হন শহরবাসীরা

মুম্বই শহরে এবারের বর্ষায় মানুষের ভোগান্তি কম হবে বলে শিবসেনা আশ্বাস দিয়েছিল, কিন্তু অবস্থা রয়ে গেছে যে-কে-সেই।

তবে তারা যে আর জে মালিশকার গানে যে প্রবল চটেছেন, সেটা স্পষ্ট।

বিএমসি শেষ পর্যন্ত মানহানির মামলা না-করলেও আর জে মালিশকার পালি নাকা এলাকার অ্যাপার্টমেন্টে পুলিশ পাঠিয়ে তার মা-র হাতে নোটিশ তুলে দেওয়া হয়েছে বলে জানা গেছে।

নোটিশে বলা হয়েছে, ছতলার ওই ফ্ল্যাটবাড়িতে রুটিন পরীক্ষা চালিয়ে দেখা গেছে বাড়ির ভেতর ফুলগাছের টবে আর বারান্দায় একটা মাটির পাত্রে অ্যাডিস মশার লার্ভা মিলেছে।

আর জে মালিশকা-র অগণিত রেডিও ভক্ত অবশ্য মনে করছেন মশা-ফশা আসলে কিছু নয়, বিএমসি-কে বিদ্রূপ করে গান গাওয়ার জন্যই তার বিরুদ্ধে নোটিশ পাঠিয়েছে পুরসভা।

রেডিওর ফোন ইনে তারা তাদের সেই ধারণার কথা খোলাখুলি বলছেনও।

আর জে মালিশকা নিজে অবশ্য বলিউডের একটি পুরস্কার বিতরণ অনুষ্ঠানে যোগ দিতে নিউ ইয়র্ক গিয়েছিলেন। এখনও দেশে না-ফেরায় এই ঘটনা নিয়ে তার প্রতিক্রিয়া এখনও জানা যায়নি।

আমাদের পেজে আরও পড়ুন :

ভূমিকম্প প্রবণ জায়গায় গভীর এক গর্ত খুঁড়ছে কেন ভারতীয়রা?

থাইল্যান্ডে মানব পাচার চক্র: বিচারে সেনাবাহিনীর জেনারেল দোষী সাব্যস্ত

ভারতে এক আদালত যে কারণে ধর্ষিতা একটি বালিকার গর্ভপাতের বিপক্ষে রায় দিল

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Related articles

আবারো এস আলমে আগুন 

চট্টগ্রামের কর্ণফুলী এলাকায় এস আলম গ্রুপের চিনির গুদামের পর এবার তেলের মিলে আগুন লেগেছে। ফায়ার সার্ভিসের ৮টি ইউনিটের...

জিম্মি নাবিকদের উদ্ধার চেষ্টার সময় গুলি বিনিময়

সময় ডেস্ক সোমালিয়ান জলদস্যুদের হাতে জিম্মি বাংলাদেশি জাহাজ এমভি আবদুল্লাহর নাবিকদের উদ্ধারে অভিযান চালিয়েছে অন্য একটি জাহাজ। দুই...

শেষ ম্যাচে ভুটানকে উড়িয়ে দিলো বাংলাদেশ

সময় স্পোর্টস ডেস্ক সাফ অনূর্ধ্ব-১৬ চ্যাম্পিয়নশিপের ফাইনাল আগেই নিশ্চিত করেছিলো বাংলাদেশের মেয়েরা। ১০ মার্চ ফাইনালে ভারতের বিপক্ষে মাঠে...

নারী দিবসে নারী কর্মীদের সম্মান জানিয়ে এবারই প্রথম কোনো আন্তর্জাতিক ফ্লাইট পরিচালনা করছেন নারী কর্মীরা

সময় ডেস্ক আন্তর্জাতিক নারী দিবস উপলক্ষে আজ শুক্রবার বিমান বাংলাদেশ এয়ারলাইনসের একটি ফ্লাইট পরিচালনা করেছেন নারীরা। রাজধানীর শাহজালাল...