১৪০ টাকায় গুলিয়াখালী সমুদ্র সৈকত!

0
23

নিজস্ব প্রতিবেদক: সারা মাস কেউ ক্লাস, কেউ অফিস- আদালত, কেউ সংসার চালিয়ে হাঁপিয়ে ওঠেন। তাই নিজেকে একান্তে সময় দিতে কে না ভালোবাসে ঘুরে আসতে। স্বল্প সময়ে, অল্প টাকায় আমরা চট্টগ্রাম সীতাকুণ্ডের গুলিয়াখালী সমুদ্র সৈকতকে বেছে নিতে পারি।

একদিকে দিগন্তজোড়া সাগরের ঢেউ অন্যদিকে কেওড়া বন এই সৈকতকে করেছে অনন্য। সৈকতকে ভিন্নতা দিয়েছে সবুজ গালিচার বিস্তৃত ঘাস। সাগরের পাশে সবুজ ঘাসের উম্মুক্ত প্রান্তর যে কারো চোখ জুড়িয়ে দিবে। তাই সাত- পাঁচ না ভেবে এখনই ঘুরে আসুন এই সৈকতে। চট্টগ্রাম থেকে যেতে লাগবে মাত্র ১৪০ টাকা।

যেভাবে যাবেন

জিইসি মোড় থেকে সিএনজি চালিত টেম্পুতে ওঠে সোজা একে খান, ভাড়া লাগবে ১০ টাকা। একে খান থেকে পাওয়া যাবে মীরসরাই,ফেনী, ঢাকামুখী অসংখ্য বাস। সেই বাসে করে সীতাকুণ্ড বাজার নামতে হবে। বাসে দিতে হবে আপনাকে ৩০ টাকা। এরপর বাজার থেকে সিএনজি চালিত অটোরিকশা নিয়ে লোকাল ৩০ টাকা, রিজার্ভ ১২০ টাকা দিয়ে পৌঁছে যাবেন সবুজ ঘাসের উম্মুক্ত প্রান্তরে। সেখানে সারাদিন সৌন্দর্যের স্বাদ নিতে পারবেন। আবার একইভাবে বাড়ি ফিরবেন।


যে বিষয়গুলো মাথায় রাখতে হবে

১. ছিনতাই, চুরি, জুয়াড়ি আসরের কারণে দিন দিন ভয়ংকর হয়ে যাচ্ছে এ সমুদ্র সৈকতটি। সেজন্য সন্ধ্যার আগে বাড়ি ফেরার চেষ্টা করবেন। না হলে স্মার্ট ফোন, ক্যামেরা ও নগদ অর্থ ছিনতাইয়ের সম্ভাবনা এড়িয়ে যাওয়া যায়না।

২. পানি, হালকা নাস্তা নিয়ে যাবেন। সেখানে খাদ্যদ্রব্যর দাম সামান্য বেশি।

৩. অত্যধিক নতুন জামা কাপড় নিয়ে যাওয়া উচিত নয়। কারণ সেখানের মাটিগুলো ভেজা অবস্থায় থাকে। একবার পিছলে পড়ে গেলে জামার কাপড় একেবারে নষ্ট হয়ে যাবে।

৪. ক্যাশ জুতা পড়ে যাওয়াটায় বুদ্ধিমানেরর কাজ হবে।


পার্শ্ববর্তী দর্শনীয় স্পট:
চন্দ্রনাথ মন্দির, পাহাড়, ইকোপার্ক, মহামায়া ঝরনা, বাঁশবাড়িয়া সমুদ্রসৈকত খুব কাছাকাছি। সময় থাকলে এসব স্থানও ঘুরে দেখতে পারেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here