ডবলমুরিংয়ে আট ছিনতাইকারী গ্রেফতার

0

ডেস্ক নিউজ: নগরীর ডবলমুরিং থানার শেখ মুজিব রোড থেকে অস্ত্র-গুলি ও ছুরিসহ আট যুবককে গ্রেফতারর করেছে পুলিশ।

বৃহস্পতিবার রাতে অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করা হয়। পুলিশ জানিয়েছে গ্রেফতার এই যুবকরা পেশাদার ছিনতাইকারী।

তারা হলেন- তাজুল ইসলাম ওরফে তাজু (৩৬), তুষার হোসেন (২৫), মো. তপু (২২), হায়াত মাহমুদ জীবন (২৩), আনোয়ার হোসেন বাবু (২১), নাজমুল ইসলাম (২৮), আব্দুর রহমান রানা (২০) ও জনি শাহ (৩২)।
তাদের কাছ থেকে আটটি মোবাইল ফোন, একটি এলজি ও তিনটি ছুরি জব্দ করা হয়েছে।

ডবলমুরিং থানার ওসি মোহাম্মদ মহসীন বলেন, গ্রেফতার যুবকরা একসঙ্গে চলাফেরা করে। তাদের টার্গেট করা লোককে সুবিধামত স্থানে ধরে মোবাইল, মানিব্যাগ ছিনিয়ে নেয়।দীর্ঘদিন ধরে তারা এ কাজে জড়িত এবং নগরীর বিভিন্ন থানায় তাদের প্রত্যেকের বিরুদ্ধে মামলা আছে। এ গ্রুপের সদস্যরা কয়েকটি ভাগে কাজ করে। যেগুলো তাদের ভাষায় ‘মিস্ত্রি’, ‘ঠ্যাকবাজ’, ‘পাসম্যান’, ‘জমাদার’ ও ‘মহাজন’ নামে পরিচিতি।
ওসি বলেন, তাদের ভাষায় যারা টার্গেট করা লোককে আটকায় তারা ‘ঠ্যাকবাজ’, যারা মালামাল ছিনিয়ে নেয় তারা ‘মিস্ত্রি’, যারা ছিনিয়ে নেওয়া মালামাল সরিয়ে ফেলে তারা ‘পাসম্যান’ ও যারা মালামাল জমা রাখে তারা ‘জমাদার’।এছাড়া ছিনতাই করা মালামাল যিনি কিনে নেন কিংবা তাদের টাকা দেন তাকে তারা ‘মহাজন’ নামে ডাকে।
তিনি আরও বলেন, এ দলের দলনেতা তুষার। সে তাদের ‘মহাজন’, বিভিন্ন জনকে ছিনতাইয়ের পরে বেতন পরিশোধ করে। গ্রেফতারের পর মোবাইল ফোনগুলোও তার কাছ থেকে উদ্ধার করা হয়েছে। তুষার জানিয়েছে, সে ছিনতাই করা মোবাইল ফোন রেয়াজউদ্দিন বাজোরে আব্বাস উদ্দিন জুয়েল নামের এক ব্যবসায়ীর কাছে বিক্রি করে।
চোরাই মোবাইল কেনাবেচার অভিযোগে আব্বাসকেও একটি মামলায় আসামি করা হয়েছে।

NO COMMENTS

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Exit mobile version