পাপিয়াকাণ্ডে ফেঁসতে পারেন যুব মহিলা লীগের একাধিক নেত্রী।

Date:

Share post:

কোটি টাকার প্লট,বিলাসবহুল গাড়ি এবং ফ্ল্যাট। নিজস্ব ক্যাডার বাহিনী। বিদেশি পিস্তল। নগদ টাকা। কী নেই তার? সবই আছে। আছে বিশেষ ধরনের ব্যবসা। রাজনীতিবিদদের সঙ্গে বিশেষ নেটওয়ার্ক।তিনি শামিমা নূর পাপিয়া ওরফে পিউ। নরসিংদী জেলা যুব মহিলা লীগের সাধারণ সম্পাদক(বহিষ্কৃত) ছিলেন। আর এই পরিচয় ব্যবহার করে রাজনৈতিক ছত্রছায়ায় তিনি অঢেল সম্পদের মালিক হয়েছেন। টাকার জোরেই নরসিংদী যুব মহিলা লীগের সাধারণ সম্পাদক পদটি বাগিয়ে নিয়েছিলেন। প্রতি দিনই ওই হোটেলে পাপিয়ার নামে প্রেসিডেনশিয়াল স্যুট ও বার বুকিং থাকত। টানা তিন মাস প্রতিদিন বারের বিল দিতেন আড়াই লাখ টাকা করে। নরসিংদী জেলা মহিলা যুবলীগের নেত্রী হয়ে এত অর্থ পেলেন কোথায় পাপিয়া? ১৫ দিনের রিমান্ডের প্রথম দিনে মঙ্গলবার এমন অনেক প্রশ্নের জবাবে মুখ খুলেছেন তিনি।
রিমান্ডে যুবলীগ থেকে সদ্য বহিস্কৃত এই নেত্রী জানান, কেন্দ্রীয় যুব মহিলা লীগের সভাপতি নাজমা আকতারসহ একাধিক কেন্দ্রীয় নেতার নাম ভাঙিয়ে চলতেন তিনি। গ্রেপ্তারের ঘটনায় তার ক্যারিয়ারের ক্ষতি হলেও এ নিয়ে কোনো অনুশোচনা নেই তার। হোটেলকেন্দ্রিক বিলাসী জীবন-যাপনের কথাও স্বীকার করেছেন পাপিয়া। বলেছেন, ছবি-ভিডিওর মাধ্যমে প্রতারণা করে অনেকের কাছ থেকে মোটা অঙ্কের টাকা হাতিয়ে নিয়েছেন তিনি। আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর একাধিক দায়িত্বশীল কর্মকর্তা গতকাল সমকালকে এসব তথ্য জানান।
গত রোববার পাপিয়া ও তার স্বামী মফিজুর রহমান ওরফে মতি সুমন চৌধুরীকে তিন মামলায় জিজ্ঞাসাবাদের জন্য ১৫ দিনের পুলিশ হেফাজতে পাঠিয়েছেন আদালত। এছাড়া তাদের সহযোগী সাব্বির খন্দকার ও শেখ তায়িব্যাকে এক মামলায় পাঁচ দিনের রিমান্ডে পাঠানো হয়েছে। বিমানবন্দর থানা পুলিশ পাপিয়াকে জিজ্ঞাসাবাদ করছে।
পুলিশ-র‌্যাবের একাধিক দায়িত্বশীল কর্মকর্তা জানান, এক সময় পাপিয়া চক্রের ভয়ে কেউ মুখ খুলতে সাহস পেতেন না। গ্রেপ্তারের পর অনেকেই মুখ খুলতে শুরু করেছেন। কেউ কেউ বিমানবন্দর থানায় গিয়ে গতকাল পাপিয়ার মাধ্যমে নির্যাতিত হওয়ার কাহিনি বলছেন।
পাপিয়ার মাধ্যমে নির্যাতনের শিকার গোপালগঞ্জের টোকন তালুকদার। তিনি  বলেন, মাস পাঁচেক আগে তার বন্ধু দিদারের সঙ্গে দেখা করতে নরসিংদী যান। এই বন্ধুর সঙ্গে টোকনের একটি লেনদেন ছিল। পরে দিদার তাকে পাপিয়ার নরসিংদীর বাসায় ডেকে নেয়। সেখানে যাওয়ার পর কয়েকটি মেয়েকে দেখেন তিনি। খানিকক্ষণ পর ওই মেয়েদের সঙ্গে টোকন তালুকদারকে অসামাজিক ছবি ও ভিডিও করার জন্য চাপ দেন পাপিয়া। এক পর্যায়ে তাকে শারীরিকভাবে নির্যাতন করা হয়। গোপালগঞ্জের পরিচয় দেওয়ার পর কেন্দ্রীয় মহিলা যুবলীগের সভাপতি নাজমা আকতারকে ফোন করেন পাপিয়া। লাউড স্পিকারে কথোপকথন শোনানো হয়। নাজমার সঙ্গে কথা শেষ করে পাপিয়া বলেন, টাকা না দিলে মানব পাচারকারী হিসেবে পুলিশের কাছে তুলে দেওয়া হবে। তখন নগদ ২০ হাজার টাকা দেওয়া হয়। আর ২ লাখ ৬০ হাজার টাকা ভাইয়ের কাছ থেকে নিয়ে ব্যাংকের মাধ্যমে পাপিয়াকে পরিশোধ করেন টোকন তালুকদার। একদিন পাপিয়ার বাসায় আটক থাকার পরে টাকা দিয়ে ছাড়া পান টোকন।

টোকন তালুকদার বলেন, নির্যাতিত হয়ে টাকা দেওয়ার সব প্রমাণ তার কাছে রয়েছে। মঙ্গলবার বিমানবন্দর থানায় গেলে পুলিশ তার সামনে পাপিয়াকে নিয়ে আসে। তখন টোকনের সঙ্গে খারাপ ব্যবহারের কথা স্বীকার করেন পাপিয়া। ভুল হয়েছিল বলে ক্ষমা চান পাপিয়া। আর পাশ থেকে পাপিয়ার স্বামী সুমন বলতে থাকেন, টোকনের কাছ থেকে নেওয়া টাকা পরিশোধ করে দেওয়া হবে। এ নিয়ে তিনি যাতে আর কিছু না করেন, সেই অনুরোধ করেন সুমন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Related articles

জিম্মি নাবিকদের উদ্ধার চেষ্টার সময় গুলি বিনিময়

সময় ডেস্ক সোমালিয়ান জলদস্যুদের হাতে জিম্মি বাংলাদেশি জাহাজ এমভি আবদুল্লাহর নাবিকদের উদ্ধারে অভিযান চালিয়েছে অন্য একটি জাহাজ। দুই...

শেষ ম্যাচে ভুটানকে উড়িয়ে দিলো বাংলাদেশ

সময় স্পোর্টস ডেস্ক সাফ অনূর্ধ্ব-১৬ চ্যাম্পিয়নশিপের ফাইনাল আগেই নিশ্চিত করেছিলো বাংলাদেশের মেয়েরা। ১০ মার্চ ফাইনালে ভারতের বিপক্ষে মাঠে...

নারী দিবসে নারী কর্মীদের সম্মান জানিয়ে এবারই প্রথম কোনো আন্তর্জাতিক ফ্লাইট পরিচালনা করছেন নারী কর্মীরা

সময় ডেস্ক আন্তর্জাতিক নারী দিবস উপলক্ষে আজ শুক্রবার বিমান বাংলাদেশ এয়ারলাইনসের একটি ফ্লাইট পরিচালনা করেছেন নারীরা। রাজধানীর শাহজালাল...

চিত্র নায়িকা নিপুণ চট্টগ্রাম বিভাগ থেকে মনোনয়ন ফরম সংগ্রহ করছেন

মঙ্গলবার (৬ ফেব্রুয়ারি) দুপুরে ২৩ বঙ্গবন্ধু এভিনিউয়ের আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয় থেকে মনোনয়ন ফরম সংগ্রহ করেন তিনি। জানা গেছে,...