আইভী যোগ্য প্রার্থী: সংবাদ সম্মেলনে শামীম

Date:

Share post:



নারায়ণগঞ্জ-৪ আসনের এমপি শামীম ওসমানের প্রয়াত বাবা স্বাধীনতা পদকপ্রাপ্ত একেএম সামসুজ্জোহাকে নিয়ে সিটি করপোরেশন নির্বাচনে মেয়র প্রার্থী সেলিনা হায়াৎ আইভী বিরূপ মন্তব্য করেছেন এমন গুঞ্জন ছিল গত কয়েকদিন ধরেই। সে মন্তব্য হয়েছে উল্লেখ করে শামীম ওসমান বলেছিলেন আমি খুব কষ্ট পেয়েছি।

তবে শুক্রবার বিকেলে ঢাকা-নারায়ণগঞ্জ লিংক রোডের পাশে খান সাহেব ওসমান আলী জাতীয় ক্রিকেট স্টেডিয়ামের পাশে ‘নাসিম ওসমান মেমোরিয়াল পার্ক’ সংবাদ সম্মেলনে তিনি বলেছেন, আমি নিশ্চিত ও জানি সে এ ধরনের মন্তব্য করতে পারে না। কারণ আমার বাবার রাজনৈতিক ইতিহাস আছে সেটা নারায়ণগঞ্জবাসী যেমন জানে তেমিন আইভীও জানে। আমার বাবা আওয়ামী লীগের প্রতিষ্ঠাতা। তিনি বঙ্গবন্ধুর সহচর ছিলেন। হয়তো কোন কেন্দ্রীয় নেতা প্রার্থীর ক্ষতি করতে গণমাধ্যমে ওই ভুল তথ্য প্রদান করেছেন।

নারায়ণগঞ্জ-৪ আসনের এমপি শামীম ওসমান বলেছেন, নারায়ণগঞ্জ সিটি করপোরেশন নির্বাচনে আওয়ামী লীগের প্রার্থী সেলিনা হায়াৎ আইভী যোগ্য প্রার্থী বলে আমি মনে করি। তাঁর প্রার্থীতার ব্যাপার আমাদের কোন দ্বিমত ছিল না। তবে আমাদের অন্য পছন্দ ছিল। আমাদের চিন্তার যেখানে শেষ সেখানে আমাদের আদর্শের মা শেখ হাসিনার চিন্তা শুরু। সুতরাং তাঁর মনোনীত প্রার্থী আইভী নির্বাচনে জয়লাভ করবে সেটাই আমরা চাই। আইভীর প্রতি আমার রাগ, ক্ষোভ, অভিমান কিছু নেই।

শামীম ওসমান বলেন, পত্রিকায় দেখেছি বিএনপির নেতা গয়েশ্বর চন্দ্র রায় বলেছেন আইভীর নৌকা ডুবে যাবে। আবার কখনো বলেছেন আইভীর ভাঙ্গা নৌকা। এটা খুব দু:খজনক। উনারা হয়তো ভুলে গেছেন নারায়ণগঞ্জ আওয়ামীলীগের জন্মস্থান। মনে রাখতে হবে এটা আইভীর নৌকা না এটা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নৌকা, বঙ্গবন্ধুর নৌকা আওয়ামী লীগের নৌকা। নৌকা যখন ডুবানোর কথা হয় তখন আমাদের রক্ত মাথায় উঠে যায়। আমাদের নৌকা ডুববেনা কারণ নূহ (আ.) এর সময় নৌকা আমাদের বাঁচিয়েছে, নৌকা আমাদের স্বাধীনতা এনে দিয়েছে। আমি সকলের মাধ্যমে আমাদের প্রার্থীর জন্য দোয়া চাইছি, কারণ আমি এমপি তাই ভোট চাইতে পারছিনা। তবে যদি আমার বোন আইভীর আমাকে প্রয়োজন পড়ে তবে আমি সাংসদ পদ ছেড়ে তার পক্ষে মাঠে নামবো যদি আমার নেত্রীর নির্দেশ পাই।

তিনি বলেন, বিএনপিকে মনে রাখতে হবে নৌকার একটি বৈঠা কিন্তু আইভীর বড় ভাই শামীম ওসমানের হাতেও আছে। আর ওই নৌকায় আওয়ামী লীগের লাখে লাখো নেতাকর্মী রয়েছে। সে নৌকা ডুববে না। নৌকা ডুবানো তো দূরের কথা নৌকার কাছেও আসতে পারবে না। বিএনপি নেতাদের সে বক্তব্য আমরা চ্যালেঞ্জ হিসেবে নিয়েছি। ওই বক্তব্যে আমরা ব্যথিত।

তিনি বলেন, আগামীকাল (শনিবার) থেকে টের পাবেন নারায়ণগঞ্জ আওয়ামীলীগের কি তেজ। আইভীর বিজয় সুনিশ্চিত করা আমাদের পক্ষ থেকে আইভীর জন্য সারপ্রাইজ। আর এ বিজয় কনফার্ম। আগামীকাল থেকে প্রতিটি অলিতে গলিতে মানুষের পায়ে হাত দিয়ে আমার নেতাকর্মীরা নৌকার পক্ষে ভোট চাবে।

আইভীকে আমি একটি শাস্তি দিব, আপনাদের সবাইকে নিয়ে আমাদের নেত্রীর সামনে গিয়ে আইভীকে সেই শাস্তি দিব, ওকে আমি ফাইন করবো আইসক্রীম কারণ আমি আইসক্রীম খেতে পছন্দ করি আই লাভ আইসক্রীম। আমাদের মাঝে সামান্য মন মালিন্য থাকতে পারে তবে দলের বৃহত্তর প্রয়োজনে আমাদের কোন ভুল বুঝাবুঝি নেই।

তিনি বলেন, গণভবনে যখন নেত্রী আমাদের নিয়ে বসেন তার পরে কিছু কিছু পত্রিকাতে সংবাদ প্রকাশ করে আমাদের মধ্যে আওয়ামী লীগের মধ্যে বিভক্তি সৃষ্টি করে। কিন্তু আমরা দলচ্যুত না।

আইভীই কি শুধু আমাকে কষ্ট দিয়েছেন, আমিও তো আইভীকে কষ্ট দিয়েছি। আমার দোষটা খুব বেশি কারন আমি বড় ভাই।

আইভীর পক্ষে যদি আপনি না নামেন তবে নৌকা জয়ী হবে কিনা সাংবাদিকদের এমন প্রশ্নে তিনি বলেন, যদি আমি না নামি, আইভী নিজেও যদি না নামি নৌকা একাই চলবে। কারন নৌকার কোন সাপোর্ট প্রয়োজন নেই আর আমরা নৌকার মালিক না। নৌকার মালিক শেখ হাসিনা নৌকার মালিক বঙ্গবন্ধু।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Related articles

আবারো এস আলমে আগুন 

চট্টগ্রামের কর্ণফুলী এলাকায় এস আলম গ্রুপের চিনির গুদামের পর এবার তেলের মিলে আগুন লেগেছে। ফায়ার সার্ভিসের ৮টি ইউনিটের...

জিম্মি নাবিকদের উদ্ধার চেষ্টার সময় গুলি বিনিময়

সময় ডেস্ক সোমালিয়ান জলদস্যুদের হাতে জিম্মি বাংলাদেশি জাহাজ এমভি আবদুল্লাহর নাবিকদের উদ্ধারে অভিযান চালিয়েছে অন্য একটি জাহাজ। দুই...

শেষ ম্যাচে ভুটানকে উড়িয়ে দিলো বাংলাদেশ

সময় স্পোর্টস ডেস্ক সাফ অনূর্ধ্ব-১৬ চ্যাম্পিয়নশিপের ফাইনাল আগেই নিশ্চিত করেছিলো বাংলাদেশের মেয়েরা। ১০ মার্চ ফাইনালে ভারতের বিপক্ষে মাঠে...

নারী দিবসে নারী কর্মীদের সম্মান জানিয়ে এবারই প্রথম কোনো আন্তর্জাতিক ফ্লাইট পরিচালনা করছেন নারী কর্মীরা

সময় ডেস্ক আন্তর্জাতিক নারী দিবস উপলক্ষে আজ শুক্রবার বিমান বাংলাদেশ এয়ারলাইনসের একটি ফ্লাইট পরিচালনা করেছেন নারীরা। রাজধানীর শাহজালাল...