সাখাওয়াতের সাথে ৭ খুনের আসামী!

Date:

Share post:



নারায়ণগঞ্জে বহুল আলোচিত সাত খুন মামলার একজন আসামীর সঙ্গে ওই মামলার বাদী পক্ষের আইনজীবী সাখাওয়াত হোসেন খানকে উল্লাস করে গণসংযোগ করতে দেখা গেছে। বৃহস্পতিবার ৮ ডিসেম্বর বিকেলে সিদ্ধিরগঞ্জে গণসংযোগের সময়ে ইকবালের হাত থেকে সাখাওয়াতের ভাষ্য মতে ‘গণতন্ত্রের প্রতীক ধানের শীষ’ প্রতীক নিতে দেখা গেছে। এছাড়া ইকবালের সঙ্গে সাখাওয়াতকে দীর্ঘক্ষণ আলোচনা করে শলাপরামর্শ করতেও দেখা গেছে। এক সঙ্গে দীর্ঘক্ষণ এক সঙ্গে হেঁটে ভোট চাইতেও দেখা গেছে। অথচ সাত খুনের পর চার্জশীট থেকে অব্যাহতির পর বাদী পক্ষের না রাজী আবেদনের আইনজীবী ছিলেন এ সাখাওয়াত হোসেন যিনি সাত খুনের শুরু থেকেই বাদী পক্ষের পক্ষে কাজ করে আলোচনায় আসেন। যদিও সাখাওয়াত হোসেন খান এক সময়ে বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমেদের উপস্থিতিতে জেলা বিএনপির সম্মেলন বানচালে মামলার বাদী পক্ষের আইনজীবীও ছিলেন।

জানা গেছে, ইকবাল হলো সিদ্ধিরগঞ্জ থানা পুলিশের তালিকাভুক্ত সন্ত্রাসীদের একজন। ২নং ওয়ার্ডে মনোনয়নপত্র দাখিলকারী আলোচিত ৭ খুনে অব্যাহতি প্রাপ্ত ইকবাল হোসেন ৮ম শ্রেনী পাশ। তার বিরুদ্ধে ৪টি মামলা তদন্তাধীন ও একটি বিচারাধীন রয়েছে। একটিতে তিনি অব্যাহতি পেয়েছে।

ইকবাল এবার সাত খুনের ঘটনায় নিহত প্যানেল মেয়র নজরুল ইসলামের স্ত্রী সেলিনা ইসলাম বিউটি যিনি উপ নির্বাচনে কাউন্সিলর হয়েছেন তাঁর বিরুদ্ধে প্রার্থী হয়েছেন। মোটকথা ইকবাল লড়ছেন বিউটির বিরুদ্ধে। আর ওই সাত খুন মামলার আসামী ছিলেন ইকবাল।

জানা গেছে, সাত খুনের ঘটনায় প্যানেল মেয়র নজরুল ইসলাম সহ ৫জনকে অপহরণ শেষে হত্যার ঘটনায় নজরুলের স্ত্রী সেলিনা ইসলাম বিউটি বাদী হয়ে একটি মামলা করেন। এ মামলায় নূর হোসেন সহ ৬জনের নাম উল্লেখ করা হয়। ওই ৬ জনের একজন হলেন ইকবাল। যদিও ২০১৫ সালের গত ৮ এপ্রিল মামলার তদন্তকারী সংস্থা গোয়েন্দা পুলিশ (ডিবি) দুটি মামলার অভিন্ন চার্জশীটে ভারতের কলকাতায় গ্রেপ্তারকৃত সিটি করপোরেশনের কাউন্সিলর নূর হোসেন সহ র্যাবের চাকুরীচ্যুত তিনজন আলোচিত কর্মকর্তা সহ ৩৫জনকে অভিযুক্ত করা হয়। তবে বিউটির মামলা থেকে অব্যাহতি দেওয়া হয়েছে এজাহারভুক্ত ৫ আসামী সিদ্ধিরগঞ্জ থানা আওয়ামী লীগের সাবেক সেক্রেটারী হাজী ইয়াছিন মিয়া, ইকবাল, হাসমত আলী হাসু, থানা স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক আমিনুল হক রাজু ও আনোয়ার। এ ঘটনায় গত ১১ মে আদালতে সেলিনা ইসলাম বিউটি চার্জশীটের বিরুদ্ধে না রাজী প্রদান করেন। পরে আদালত সে না রাজী পিটিশন খারিজ করে দেয়।

বিউটি যে ৬জনকে আসামী করেছিলেন তাদের ষষ্ঠ আসামি ইকবাল হোসেন বিএনপির রাজনীতি এবং ভূমি বেচা-কেনার সঙ্গে জড়িত। তিনিও নূর হোসেনের ঘনিষ্ঠজন হিসেবে পরিচিত। ২০১১ সালের ৩০ অক্টোবর অনুষ্ঠিত সিটি করপোরেশন নির্বাচনে ২ নম্বর ওয়ার্ড থেকে নজরুল ইসলামের সঙ্গে প্রতিদ্বন্দ্বিতা করেন ইকবাল হোসেনও। মনোনয়নপত্র বাছাইয়ের সময় নজরুলের মনোনয়ন বাতিলের জন্য বিভিন্ন মামলার কাগজপত্র নির্বাচন কমিশনের কাছে জমা দেন ইকবাল। এতে নজরুলের মনোনয়নপত্র বাতিল করে দেয় বাছাই কমিটি। এ কাজে ইকবালকে সহযোগিতা করেন মামলার ৩ নম্বর আসামি হাসু, ৪ নম্বর আসামি আমিনুল ইসলাম রাজু ও ৫ নম্বর আসামি আনোয়ার আশিক। এসব কারণে ইকবাল, হাসু, আনোয়ার ও রাজুর সঙ্গে নিহত নজরুলের চরম বিরোধ ছিল।

এদিকে সাত খুন থেকে অব্যহতি পাওয়া ২নং ওয়ার্ড যুবদলের সভাপতি ভূমি দস্যু ইকবাল মিজমিজিতে ফের বেপোরোয়া হয়ে উঠেছে। অনৈতিক কর্মের অভিযোগ করায় সম্প্রতি বন্ধবন্ধু মেডিকেল বিশ্ববিদ্যালয়ের ডাঃ মিজানুর রহমানকে পিটিয়ে রক্তাক্ত আহত করেছে তি ইকবাল হোসেন ও তার বাহিনী। এ সময় ডাঃ মিজানুর আর্তচিৎকারে আশাপাশের লোকজন এগিয়ে আসলে সন্ত্রাসীরা পালিয়ে যায়। আহত ডাঃ মিজানকে উদ্ধার করে নারায়ণগঞ্জ ৩শয্যা হাসপাতলে ভর্তি করা হয়।

আহত ডাঃ মিজানুর রহমান জানান, সাত খুনের মামলা থেকে অব্যাহতি পাওয়া সন্ত্রাসী ইকবাল হোসেন বিএনপির করে আওয়ামীলীগের সাথে আতাত করে নাসিক ২নং ওয়ার্ডে সন্ত্রাসী কর্মকান্ড অব্যাহতি রেখেছে। আজ সে আমার উপর হামলা চালিয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Related articles

আবারো এস আলমে আগুন 

চট্টগ্রামের কর্ণফুলী এলাকায় এস আলম গ্রুপের চিনির গুদামের পর এবার তেলের মিলে আগুন লেগেছে। ফায়ার সার্ভিসের ৮টি ইউনিটের...

জিম্মি নাবিকদের উদ্ধার চেষ্টার সময় গুলি বিনিময়

সময় ডেস্ক সোমালিয়ান জলদস্যুদের হাতে জিম্মি বাংলাদেশি জাহাজ এমভি আবদুল্লাহর নাবিকদের উদ্ধারে অভিযান চালিয়েছে অন্য একটি জাহাজ। দুই...

শেষ ম্যাচে ভুটানকে উড়িয়ে দিলো বাংলাদেশ

সময় স্পোর্টস ডেস্ক সাফ অনূর্ধ্ব-১৬ চ্যাম্পিয়নশিপের ফাইনাল আগেই নিশ্চিত করেছিলো বাংলাদেশের মেয়েরা। ১০ মার্চ ফাইনালে ভারতের বিপক্ষে মাঠে...

নারী দিবসে নারী কর্মীদের সম্মান জানিয়ে এবারই প্রথম কোনো আন্তর্জাতিক ফ্লাইট পরিচালনা করছেন নারী কর্মীরা

সময় ডেস্ক আন্তর্জাতিক নারী দিবস উপলক্ষে আজ শুক্রবার বিমান বাংলাদেশ এয়ারলাইনসের একটি ফ্লাইট পরিচালনা করেছেন নারীরা। রাজধানীর শাহজালাল...