ইয়াং বাংলার সদস্য হলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা

Date:

Share post:

ডেস্ক জ: দের সবচেয়ে বড় যুব প্ল্যাটফর্ম ইয়াং বাংলার সদস্য হয়েছেন ্রী শেখ হাসিনা।

শনিবার ফেইসবুকে তিনি একটি সেলফি পোস্ট করেছেন, যেখানে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও রাদওয়ানের মা শেখ রেহানাকে দেখা যাচ্ছে। প্রধানমন্ত্রীর মুখে রয়েছে ইয়াং বাংলার লোগো সম্বলিত একটি মাস্ক।

র ক্যানে রাদওয়ান মুজিব বাংলায় লিখেছেন, ‘ইয়াং বাংলার নতুন সদস্য!’

আওয়ামী লীগের গবেষণা প্রতিষ্ঠান সেন্টার ফর রিসার্চ অ্যান্ড ইনফরমেশনের (সিআরআই) ট্রাস্ট্রি হিসেবে ইয়াং বাংলা ফ্ল্যাটফর্মের সার্বিক দেখভাল করে থাকেন রাদওয়ান মুজিব।
ের উন্নয়নমূলক কর্মকাণ্ডে তরুণ প্রজন্মকে সরাসরি অন্তর্ভুক্ত করে তাদের নতুন ধারণা ও উদ্ভাবনলোকে তুলে আনার জন্যই ২০১৪ সালের ১৫ নভেম্বর আত্মপ্রকাশ করে ইয়াং বাংলা।
প্রায় ৫০ হাজারের বেশি েচ্ছাসেবী এবং ৩১৫টির বেশি সংগঠনকে সঙ্গে নিয়ে পথ চলা সিআরআই এর অঙ্গ প্রতিষ্ঠান ইয়াং বাংলার সদস্য সংখ্যা বর্তমানে প্রায় ৩ লাখ।

সিআরআই থেকে জানানো হয়, ইয়াং বাংলার স্বেচ্ছাসেবকরা প্রধানমন্ত্রীকে তাদের সর্বশেষ সদস্য হিসেবে পেয়ে অভিভূত। প্রতিষ্ঠার পর থেকে নিজ নিজ এলাকা ও েত্রে সফল হওয়া যুবক ও যুব সংগঠনগুলোকে সংগঠিত ও পুরস্কৃত করে আসছে ইয়াং বাংলা।

ের স্বাধীনতার আইকনিক শব্দ জয় বাংলাকে ধারণ করে এই পুরস্কারের নাম দেয়া হয়েছে ‘জয় বাংলা ইয়ুথ অ্যাওয়ার্ড’। বাংলাদেশের এই ধরনের উদ্যোগ এটাই প্রথম।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Related articles

কমনওয়েলথ সম্মেলনে যাবেন না অন্তর্বর্তী সরকারের প্রধান উপদেষ্টা ড. মুহাম্মদ ইউনূস

আগামী ২১-২৬ অক্টোবর দ্বীপরাষ্ট্র সামোয়ার রাজধানী আপিয়ায় অনুষ্ঠেয় কমনওয়েলথ সম্মেলনে যাবেন না অন্তর্বর্তী সরকারের প্রধান উপদেষ্টা ড. মুহাম্মদ...

৮৪ লাখের বেশি অ্যাকাউন্ট বন্ধ করলো হোয়াটসঅ্যাপ

বর্তমানে বিশ্বজুড়ে জনপ্রিয়তার শীর্ষে রয়েছে মেটার হোয়াটসঅ্যাপ। এই অ্যাপের মেসেঞ্জার হলো একটি আন্তর্জাতিকভাবে উপলব্ধ ফ্রিওয়্যার, ক্রস-প্ল্যাটফর্ম, সেন্ট্রালাইজড ইন্সট্যান্ট...

২০২৫ সালের মধ্যে আগামী জাতীয় নির্বাচন

২০২৫ সালের মধ্যে আগামী জাতীয় নির্বাচন আয়োজন করা হতে পারে বলে জানিয়েছেন আইন উপদেষ্টা ড. আসিফ নজরুল। বৃহস্পতিবার রাতে...

দেশে ফিরছেন না সাকিব

সর্বোচ্চ নিরাপত্তার আশ্বাস পেয়ে সাকিব আল হাসানকে নিয়ে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে টেস্ট স্কোয়াড ঘোষণা করেছিল বাংলাদেশ ক্রিকেট বোর্ড...