সারাদেশে করোনায় ১৩২ জনের মৃত্যু

Date:

Share post:

ডেস্ক নিউজ: দেশে মহামারি করোনা ভাইরাসের (কোভিড-১৯) সংক্রমণ ও মৃত্যু বাড়ছে লাফিয়ে লাফিয়ে। গত ২৪ ঘণ্টায় এ ভাইরাস কেড়ে নিয়েছে আরও ১৩২ জনের প্রাণ।

একই সময়ে নতুন সংক্রমণ শনাক্ত হয়েছে ৮ হাজার ৪৮৩ জনের। একদিনে করোনায় মৃত্যু ও সংক্রমণের এটি দ্বিতীয় সর্বোচ্চ পরিমাণ।

এর আগে করোনা আক্রান্ত হয়ে ১৪৩ জনের মৃত্যুই ছিল দেশে একদিনে সর্বোচ্চ। গতকাল বৃহস্পতিবার (১ জুলাই) হয় এ রেকর্ড। তাছাড়া গত পরশু বুধবার (৩০ জুন) একদিনে সর্বোচ্চ ৮ হাজার ৮৮২ জনের শরীরে করোনা আক্রান্ত শনাক্ত হয়েছিল।

শুক্রবার (২ জুলাই) স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানার সই করা কোভিড-১৯ সংক্রান্ত নিয়মিত বিজ্ঞপ্তিতে গত ২৪ ঘণ্টার করোনা পরিস্থিতি তুলে ধরা হয়েছে।

বিজ্ঞপ্তির তথ্য বলছে, গত ২৪ ঘণ্টায় দেশে ৫৬৬টি ল্যাবে করোনাভাইরাসের নমুনা পরীক্ষা হয়েছে। এসব ল্যাবে ৩০ হাজার ৩৮৫টি নমুনা সংগ্রহ করে পরীক্ষা করা হয়েছে ৩০ হাজার ১২টি নমুনা।

এরমধ্যে নতুন সংক্রমণ শনাক্ত হয়েছে ৮ হাজার ৪৮৩ জনের। এ নিয়ে মোট শনাক্ত রোগীর সংখ্যা দাঁড়াল নয় লাখ ৩০ হাজার ৪২ জনে।

একই সময়ে মারা গেছেন ১৩২ জন। মারা যাওয়াদের মধ্যে মধ্যে পুরুষ ৮১ জন, নারী ৫১ জন। তাদের ১৩ জন বাসায় এবং বাকি ১১৯ জন হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন।

এ নিয়ে দেশে এই সংক্রমণে প্রাণহানি দাঁড়ালো ১৪ হাজার ৭৭৮ জনে। সংক্রমণ বিবেচনায় মৃত্যুর হার ১ দশমিক ৫৯ শতাংশ।

গত ২৪ ঘণ্টাতে খুলনা বিভাগে সর্বোচ্চ মৃত্যু হয়েছে। ৩৫ জনের মৃত্যু হয়েছে এ বিভাগে। তাছাড়া এদিন দ্বিতীয় সর্বোচ্চ ৩০ জন মারা গেছেন ঢাকা বিভাগে। রাজশাহী বিভাগ ও চট্টগ্রাম বিভাগে মারা গেছে ২৪ জন করে।

এছাড়া রংপুর বিভাগে ৯ জন, ময়মনসিংহ বিভাগে ছয় জন এবং বরিশাল ও সিলেট বিভাগে দুই জন করে মারা গেছেন গত ২৪ ঘণ্টায়।

গত ২৪ ঘণ্টায় দেশে করোনা সংক্রমণ থেকে সুস্থ হয়েছেন ৪ হাজার ৫০৯ জন। এ নিয়ে দেশে করোনা আক্রান্ত মোট ৮ লাখ ২৫ হাজার ৪২২ জন সুস্থ হয়ে উঠলেন। সংক্রমণ বিবেচনায় সুস্থতার হার ৮৮ দশমিক ৭৫ শতাংশ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Related articles

পাতাল মেট্রোরেলের যুগে বাংলাদেশ

সময় ডেস্ক বঙ্গবন্ধুকন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা বৃহস্পতিবার (২ ফেব্রুয়ারি ২০২৩) সকালে নারায়ণগঞ্জের রূপগঞ্জে জনতা উচ্চবিদ্যালয় সংলগ্ন রাজউকের কমার্শিয়াল...

আমাকে স্যার ডাকতে হবে,এভয়ে সাহেবরা আমার রেজাল্ট পাল্টে দিয়েছে, হিরো আলম

সময় ডেস্ক বগুড়া-৪ (কাহালু-নন্দীগ্রাম) আসনের নির্বাচনে পরাজয়ের পর আশরাফুল আলম ওরফে হিরো আলম বলেছেন,‘আমি অশিক্ষিত, আমি এমপি নির্বাচিত...

ছাত্র হোস্টেল থেকে মধ্যরাতে ছাত্রী আটক

স্থানীয় প্রতিনিধি মধ্যরাতে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) চারুকলা ইনস্টিটিউটে তল্লাশি অভিযান চালিয়েছে বিশ্ববিদ্যালয়ের প্রক্টরিয়াল বডি।এ সময় ছাত্র হোস্টেলের একটি কক্ষ...

উপনির্বাচনে বেসরকারি ভাবে জিতেছেন যারা

সময় ডেস্ক দলীয় সিদ্ধান্তে বিএনপির সাতজন সংসদ সদস্য পদত্যাগ করায় শূন্য ঘোষিত ছয়টি আসনে বুধবার (১ ফেব্রুয়ারি) ভোট...