গন্ডামারায় অগ্নিকান্ডে বর্তমান ও সাবেক চেয়ারম্যানের নগদ আর্থিক সহযোহিতা প্রদান।

0
17

এনামুল হক রাশেদী,
বাঁশখালী(চট্টগ্রাম) প্রতিনিধি:

চট্টগ্রাম জেলার বাঁশখালী উপজেলার গন্ডামারা ইউনিয়নের ২ নং ওয়ার্ডের চৌধুরী বাড়িতে ভয়াবহ অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্থ পরিবারের সদস্যদের কাঁছে নগদ আর্থিক সহযোগিতা প্রদান করেছেন গন্ডামারা ইউপি’র বর্তমান চেয়ারম্যান আলহাজ্ব লেয়াকত আলী ও সাবেক চেয়ারম্যান মাওলানা আরিফ উল্লাহ।
২৮ জানুয়ারী’২১ ইং সকাল ১০.৪৫ টায় অগ্নিকান্ড সংঘঠিত হওয়ার খবর পাওয়ার সাথে সাথে দুপুর ১২ টার সময় চেয়ারম্যান আলহাজ্ব লেয়াকত আলী ছুটে যান ঘটনাস্থলে। ঘটনাস্থল পরিদর্শন করে তিনি ক্ষতিগ্রস্থ পরিবারের খোঁজ-খবর নেন এবং অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্থ ৯ পরিবারের মাঝে চেয়ারম্যান লেয়াকত আলী তাঁর ব্যক্তিগত তহবিল থেকে ৬ পরিবারকে ১০ হাজার টাকা এবং ৩ পরিবারকে ৫ হাজার টাকা করে নগদ ৭৫ হাজার টাকা অর্থ প্রদান করেছেন। এ সময় উপস্থিত জনতার উদ্দেশ্যে তিনি বলেন, অগ্নিকান্ড হচ্ছে মানবিক বিপর্যয়ের ভয়াবহ ক্ষত। এ বিপর্যয়ে ক্ষতিগ্রস্থ পরিবারের সদস্যদের সর্বস্ব হারানোর যন্ত্রনা যে কত মর্মান্তিক ও ভয়াবহ তা একমাত্র ভুক্তভোগীরাই অনুধাবন করতে পারেন। তাই ক্ষতিগ্রস্থদের সাধ্যমত সহযোগিতায় প্রশাসন সহ দল-মত, ধর্ম-বর্ণ নির্বিশেষে সকলকে এগিয়ে আসার জন্য তিনি অনুরোধ জানান। অগ্নিকান্ডে বিপর্যস্ত ও ক্ষতিগ্রস্থ পরিবারের সদস্যরা তাৎক্ষনিকভাবে চেয়ারম্যানকে পাশে পেয়ে আবেগাপ্লুত হয়ে পড়েন এবং আর্থিক সহযোগিতার জন্য কৃতজ্ঞতা প্রকাশ করেন। এসময় আরো উপস্থিত ছিলেন, গণ্ডামারা পুলিশ ক্যাম্পের আইসি এস আই আরিফ,ছাত্রদল নেতা ইলিয়াছ আজাদ,যুবদল নেতা সেলিম উদ্দীন সুমন,সৈয়দ প্রমুখ।
দুপুর ২ টার সময় ঘটনাস্থল পরিদর্শনে যান, গন্ডামারা ইউপি’র সাবেক চেয়ারম্যান মাওলানা আরিফ উল্লাহ। ক্ষতিগ্রস্থ এলাকা পরিদর্শন শেষে ক্ষতিগ্রস্থ পরিবারের সদস্যদের সহানুভুতি জানিয়ে তিনি পরিস্থিতির ভয়াবহতার জন্য অসীম ক্ষমতাময় মহান প্রভুর উপর আস্থাসহ ধৈর্য়্যধারন করার অনুরোধ জানিয়ে শান্তনা দেন। ক্ষতিগ্রস্থ পরিবারের সদস্যদের নগদ আর্থিক সহযোগিতা প্রদানপুর্বক মাওলানা আরিফ উল্লাহ অগ্নিকান্ডের ভয়াবহতার কথা উল্লেখ করে ক্ষতিগ্রস্থ পরিবারসমুহে যার যা আছে সাধ্যমত মানবিক সহযোগিতা নিয়ে দল-মত, ধর্ম-বর্ণ নির্বিশেষে সকলকে এগিয়ে আসার আহ্বান জানান। এসময় আরো উপস্থিত ছিলেন, বাংলাদেশ জামায়াতে ইসলামী বাঁশখালী উপজেলা, উত্তর ও দক্ষিন শাখার নেতৃবৃন্দের মধ্যে মাওলানা ইসমাইল, ইঞ্জিনিয়ার শহিদুল মোস্তফা, মাওলানা শহিদুল্লাহ প্রমুখ:।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here