চসিকের মোহরার কৃষ্ণ খাল পরিস্কার

0
7

ডেস্ক নিউজ: নগরীর ৫নং ওয়ার্ডের পশ্চিম মোহরার কৃষ্ণ খাল পরিস্কার করেছে চট্টগ্রাম সিটি কর্পোরশেন (চসিক)। প্রশাসক মোহাম্মদ খোরশেদ আলম সুজনের নির্দেশে বর্জ্য ও গৃহস্থালী আবর্জনায় ভরা খালটি পরিস্কারের কাজ শুরু করা হয়।

শুক্রবার (২২ জানুয়ারি) কর্পোরেশনের পরিচ্ছন্ন বিভাগের কর্মী ও সেবকরা প্রকৌশল বিভাগের যান্ত্রিক শাখার সহযোগিতায় এই পরিচ্ছন্নতা কার্যক্রম পরিচালনা করেছে।

প্রশাসকের দায়িত্ব পাওয়ার পর খোরশেদ আলম সুজন বর্ষা মৌসুমে যাতে পানি প্রবাহ বাধাগ্রস্ত হয়ে জলাবদ্ধতার সৃষ্টি না হয় সে লক্ষ্যে নগরীর বিভিন্ন খাল পরিস্কার কার্যক্রমের উদ্যোগ গ্রহণ করেন। তাঁর মেয়াদ কালের সপ্তাহের প্রতি শুক্রবার খাল পরিস্কারের এই কাজ চলে।

ইতোমধ্যে সামাজিক যোগাযোগ মাধ্যম ও দৈনিক পত্রিকার মাধ্যমে জানতে পেরে নগরীর ১৫টি খাল পরিস্কারের ব্যবস্থা গ্রহণ করেছেন চসিক প্রশাসক।

আজ শুক্রবার ১০টি ড্রাম ট্রাক, স্কেভেটর, ৫০ জন পরিচ্ছন্ন সেবক ও কর্মী পশ্চিম মোহরার কৃষ্ণ খাল পরিস্কারের কাজে নিয়োজিত ছিল। তাদের এই কাজ তদারক করেন কর্পোরেশনের উপ-প্রধান পরিচ্ছন্ন কর্মকর্তা মোর্শেদুল আলম চৌধুরী। সাথে ছিলেন প্রশাসকের একান্ত ব্যক্তিগত সহকারী স্বরূপ কুমার দত্ত রাজু।

কর্পোরেশনের উপ-প্রধান পরিচ্ছন্ন কর্মকর্তা কৃষ্ণ খাল পরিষ্কারকালে মোহরার অধিবাসীদের খোরশেদ আলম সুজনের বার্তা পৌঁছে দিয়ে বলেন, ‘আপনাদের প্রতি প্রশাসক মহোদয় অনুরোধ জানিয়েছেন খাল নালায় গৃহস্থালী আবর্জনা ও ময়লা না ফেলতে। আবর্জনা ফেললে পানি প্রবাহ বাধাগ্রস্ত হওয়ার পাশাপাশি মশার বংশ বিস্তার হয়।’

‘তাই খাল পরিস্কারের মাধ্যমে পানি প্রবাহ স্বাভাবিক রাখার পাশাপাশি মশার প্রজনন স্থান ধ্বংস করা হলো। আশাকরি নগরবাসী নিজেরা সচেতন হয়ে খাল নালা পরিস্কার রেখে কর্পোরেশনকে সহযোগিতা করবেন।’

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here