নগরীর চকবাজারের ঘাসিয়া পাড়া এলাকার বাসা থেকে শিশু চুরির কয়েক ঘন্টার মধ্যে চুরি যাওয়া চার মাস বয়সী শিশুটিসহ এক নিঃসন্তান নারীকে গ্রেফতার করেছে পুলিশ।
গ্রেপ্তারকৃত এই নারীর নাম ফরিদা আক্তার নিহা (২২)।
তার বাসা চট্টগ্রাম নগরীর চকবাজার ঘাসিয়া পাড়া এলাকায়।
ওই এলাকার একটি বাসা থেকে রোববার সকালে চুরি যাওয়া শিশুটিকে রাতে উদ্ধার এবং নিহাকে গ্রেপ্তার করা হয় বলে জানিয়েছেন চকবাজার থানার ওসি রুহুল আমিন।
তিনি  বলেন, ঘাসিয়া পাড়া ইয়াকুব কলোনির বাসিন্দা আনোয়ার হোসেন ও কামরুন নাহার পুতুল দম্পতির চার মাস বয়সী শিশুটিকে চুরি করে নিয়ে যায় নিহা। অভিযোগ পেয়ে রাতেই অভিযান চালিয়ে চান্দগাঁও থানার খালাসী পুকুর পাড় এলাকা থেকে শিশুটিকে উদ্ধার করে গ্রেপ্তার করা হয় নিহাকে।
ঘাসিয়া পাড়ায় আনোয়ার ও পুতুল দম্পতির পাশের বাসায় থাকতেন নিহা ও তার স্বামী। এ বছরের শুরুতে তারা একই এলাকার অন্য বাসায় চলে যায়। তবে পাশাপাশি থাকার সুবাদে দুই পরিবারের মধ্যে যাতায়াত ছিল।
শিশুটির মা পুতুলের করা মামলায় বলা হয়, সকালে তাদের বাসায় আসেন নিহা। এসে শিশুটিকে কোলে নেন। তিনি তখন নাস্তা তৈরি করতে রান্না ঘরে গেলে সুযোগ বুঝে শিশুটিকে নিয়ে পালিয়ে যান নিহা।
মামলায় বলা হয়, মাহিকে চুরি করে নিহা তার ছোট ভাই শাহীনকে দিয়ে দেয়। শাহীন তাকে চান্দগাঁও খালাসী পুকুর পাড়ে একটি বাসায় নিয়ে যান। সেখানে তাদের খোঁজ করতে গেলে সেখান থেকেও সটকে পড়ে তারা।পরে গভীর রাতে পুলিশ মাহিকে উদ্ধারের পাশাপাশি নিহাকে গ্রেপ্তার করে।
ওসি বলেন, “নিহা ছিলেন নিঃসন্তান। এটি নিয়ে তার মধ্যে হিংসা কাজ করত।”এই ঘটনায় নিহার পাশাপাশি তার ছোট ভাই শাহীনকেও আসামি করে মামলা করা হয়েছে। তবে শাহীন পলাতক বলে জানান ওসি রুহুল আমিন।