বৈধ ভিসাধারীরা আমিরাতের ফিরে আসতে পারবেন কোন প্রকার অনুমোদন ছাড়া

Date:

Share post:

বৈধ ভিসাধারীরা আমিরাতের ফিরে আসতে পারবেন কোন প্রকার অনুমোদন ছাড়া,তবে করোনা সনদ বাধ্যতামূলক।
সংযুক্ত আরব আমিরাতে যারা বৈধ রেসিডেন্সি ভিসাধারীদের এতদিন অনুমতি নিয়ে আমিরাতে প্রবেশের যে নিয়ম ছিল,এখন থেকে তার প্রয়োজন নেই। তারা আমিরাতের সকল বিমান বন্দর দিয়ে প্রবেশ করতে পারবে আমিরাতে।
বুধবার ফেডারেল অথরিটি ফর আইডেন্টিটি অ্যান্ড সিটিজেনশিপ (আইসিএ) তাদের ওয়েবসাইটে এ ব্যাপারে নিশ্চিত করেছে।
স্হানীয় গণমাধ্যমে জানানো হয়েছে ১২ আগস্ট থেকে আর আইসিএ (ICA) বা ফেডারেল কর্তৃপক্ষের অনুমোদন লাগবেনা। করোনা ভাইরাসের বিধিনিষেধের কারণে যাদের ৬ মাসের বেশি মেয়াদ উত্তীর্ণ হয়েছে তারা কিভাবে আমিরাতে ফিরবে এইটা নিয়ে অনেকেই দিধাধন্দে রয়েছে । দেশে যারা রয়েছেন ৬ মাসের বেশি মেয়াদ উত্তীর্ণ হয়েছে তাদের জন্য একটি ওয়েবসাইট চালু করেছে আমিরাত সরকার।
https://uaeentry.ica.gov.ae ওয়েবসাইটে,তাৎক্ষণিকভাবে যাচাইয়ের জন্য আপনার পাসপোর্ট নাম্বার, এমিরেটস আইডি নাম্বার, জাতীয়তা এবং পাসপোর্টের ধরণ লিখতে হবে।
বৈধ ভিসার অন্তভুক্ত বা রেসিডেন্সি ভীসায় যারা আছেন তারা ওয়েভসাইট টি ওপেন করার পর নির্দেষিত কার্য সম্পাদন হওয়ার পর পর একটি বার্তা পাবেন। তখন আপনাকে দেশে প্রবেশের প্রয়োজনীয়তা সম্পর্কে পূরন করতে হবে এবং আপনি আপনার ভ্রমণ প্রক্রিয়াটি সমাপ্তির সাথে সাথে একটি বার্তা পাবেন। যেখানে লেখা থাকবে “আপনার স্বাস্থ্য ও সুস্থতা কামনা করছি”।
আপনি যদি অনুরূপ বার্তা পান তবে আপনি আপনার বিমানের টিকিটের জন্যে বুকিং করতে পারবেন। প্রবাসীদের টিকিট বুকিংয়ের আগে তাদের ভ্রমণের নথির সত্যতা যাচাই করতে প্ল্যাটফর্মটি ব্যবহার করার পরামর্শ দিয়েছে আমিরাত কর্তৃপক্ষ।
অর্থাৎ দুবাই, আবুধাবি, শারজাহ, আজমান,রাস আল কাইমা, উম্মুল আল কোওয়াইন এবং ফুজাইরাহ এর ভিসাধারী প্রবাসীরা আরব আমিরাতের ফিরে আসতে পারবেন কোন প্রকার অনুমোদন ছাড়া।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Related articles

আবারো এস আলমে আগুন 

চট্টগ্রামের কর্ণফুলী এলাকায় এস আলম গ্রুপের চিনির গুদামের পর এবার তেলের মিলে আগুন লেগেছে। ফায়ার সার্ভিসের ৮টি ইউনিটের...

জিম্মি নাবিকদের উদ্ধার চেষ্টার সময় গুলি বিনিময়

সময় ডেস্ক সোমালিয়ান জলদস্যুদের হাতে জিম্মি বাংলাদেশি জাহাজ এমভি আবদুল্লাহর নাবিকদের উদ্ধারে অভিযান চালিয়েছে অন্য একটি জাহাজ। দুই...

শেষ ম্যাচে ভুটানকে উড়িয়ে দিলো বাংলাদেশ

সময় স্পোর্টস ডেস্ক সাফ অনূর্ধ্ব-১৬ চ্যাম্পিয়নশিপের ফাইনাল আগেই নিশ্চিত করেছিলো বাংলাদেশের মেয়েরা। ১০ মার্চ ফাইনালে ভারতের বিপক্ষে মাঠে...

নারী দিবসে নারী কর্মীদের সম্মান জানিয়ে এবারই প্রথম কোনো আন্তর্জাতিক ফ্লাইট পরিচালনা করছেন নারী কর্মীরা

সময় ডেস্ক আন্তর্জাতিক নারী দিবস উপলক্ষে আজ শুক্রবার বিমান বাংলাদেশ এয়ারলাইনসের একটি ফ্লাইট পরিচালনা করেছেন নারীরা। রাজধানীর শাহজালাল...