চট্টগ্রামের পটিয়া উপজেলার কর্ণফুলী থানার চরপাথরঘাটা ইউনিয়নে একটি কেন্দ্রে প্রভাব বিস্তারের অভিযোগে আওয়ামী লীগের চেয়ারম্যান প্রার্থী হাজী সাবের আহমেদকে আটক করেছে বিজিবি।
শনিবার দুপুরে তাকে আটক করা হয়। এসময় সিল মারা বেশকিছু ব্যালট পেপারসহ সাবেরের মাইক্রোবাসটিও জব্দ করা হয়েছে।
সহিংসতার অভিযোগে চরপাথরঘাটা ইউনিয়নের ইছানগর সরকারি প্রাথমিক বিদ্যালয় ও চরপাথরঘাটা সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে ভোটগ্রহণ স্থগিত করা হয়েছে।
নগর পুলিশের উপ কমিশনার (বন্দর) হারুনুর রশিদ হাজারি জানান, ‘নির্বাচনে প্রভাব বিস্তার নিয়ে শনিবার সকালে ইছানগর সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে আওয়ামী লীগ ও বিএনপির প্রার্থীর সমর্থকদের মধ্যে ব্যাপক সংঘর্ষ হয়। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে গিয়ে উপ-কমিশনারসহ পুলিশ প্রায় আধাঘণ্টা অবরুদ্ধ হয়ে থাকে।’
তিনি আরো জানান, খবর পেয়ে ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে বিজিবির একটি টিম ঘটনাস্থলে যায় এবং পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। এসময় মাইক্রোবাসে অবস্থান নেয়া সাবের আহমেদকে আটক করা হয়। মাইক্রোবাস থেকে নৌকা প্রতীকের সিল মারা বেশকিছু ব্যালট উদ্ধার করা হয়।
চট্টগ্রামের পটিয়া উপজেলার নির্বাহী ম্যাজিস্ট্রেট মাহবুব আলম সাংবাদিকদের জানান, ‘শনিবার দুপুর সাড়ে ১২টার দিকে ইউনিয়নের ইছানগর সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্র থেকে বিজিবি তাকে আটক করে। এরপর তাকে কর্ণফুলী থানায় সোপর্দ করা হয়।’13221638_1707896429463832_8261930267614964574_n

Advertisements