দেড় শতাধিক জনপ্রিয় নেতার রিপোর্ট প্রধানমন্ত্রীর হাতে

Date:

Share post:

আগামী জাতীয় সংসদ নির্বাচনে বিজয়ী হতে প্রায় দেড়শ আসনে দলীয় প্রার্থীতায় নতুনমুখ দেখ যেতে পারে ক্ষমতাসী আওয়ামী লীগে। নারায়ণগঞ্জ সিটির নবনির্বাচিত মেয়র ডাঃ সেলিনা হায়াৎ আইভীর মত স্থানীয়ভাবে জনপ্রিয় দেড় শতাধিক প্রার্থীর তালিকা তৈরী করেছেন আওয়ামীলীগ সভানেত্রী শেখ হাসিনা ৷ এবিষয়ে একাধিক আওয়াম লীগ নেতা বলেন, ১৫১ আসনের জন্য আইভীর মতো জনপ্রিয় নেতার তালিকা করছেন শেখ হাসিনা।
নারায়ণগঞ্জ সিটির মেয়র পদ দলীয় মনোনয়নের জন্য স্থানীয় আওয়ামী লীগ আইভীর নাম প্রস্তাব করেনি। ২০১১ সালে নির্বাচনে দলীয় সিদ্ধান্ত না মেনে প্রার্থী হওয়া, বিএনপি ও জামায়াতের নেতাকর্মীদের বিভিন্ন সুযোগ দেওয়াসহ নানা অভিযোগ ছিল আইভী বিরুদ্ধে। কিন্তু শেখ হাসিনা একক সিদ্ধান্তে এবার মনোনয় দেন আইভীকে। অবশেষে বিপুল ভোটে জয়ী হয়েছেন আইভী।
স্থানীয় আওয়ামী লীগ যে তিনজনের নাম প্রস্তাব করেছিল তাদের কাউক মনোনয়ন দিলে নৌকা জয় হতে পারতো না বলেই মন করেন আওয়ামী লীগ নেতারা যুব মহিলা লীগের সাধার সম্পাদক অধ্যাপিকা অপু উকি সময় নিউজকে বলেন, প্রচারণা করতে গিয় দেখেছি আইভীর কত জনপ্রিয়তা আছে। অনেকে বলেছেন, আমরা বিএনপি করি তবে মেয়র নির্বাচন নৌকাকে নয় আমরা আইভীক ভোট দিব।
নারায়ণগঞ্জ সিটি এলাকা আওয়ামী লীগ এবং বিএনপি দলীয় ভোটের পার্থক্য বেশ না। প্রায় ৫ লাখের মত ভোটারের মধ্যে বেশির ভাগ ভোটারই নারায়ণগঞ্জ- আসনে।
২০০৮ সালের নির্বাচনে এ আসনে আওয়ামী লীগ প্রার্থ সারা বেগম কবরী মাত্র দু হাজার ভোটে বিএনপি প্রার্থীকে পরাজি করেছিলেন। ১৯৯১ ও ২০০ সালের নির্বাচনে এখানে জয় হয় বিএনপি।
বিগত দশম সংসদ নির্বাচন অংশ নেয়নি বিএনপিসহ তাদে জোট শরিক দলগুলোর। আগাম নির্বাচনে তারা অংশ নেব এটি এখন পরিস্কার হয়ে গেছে ফলে আগামীতে ক্ষমতা আসতে বর্তমান এমপিদের প্রায় অর্ধেকই মনোনয়নের বাইরে রাখবেন শেখ হাসিনা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Related articles

আবারো এস আলমে আগুন 

চট্টগ্রামের কর্ণফুলী এলাকায় এস আলম গ্রুপের চিনির গুদামের পর এবার তেলের মিলে আগুন লেগেছে। ফায়ার সার্ভিসের ৮টি ইউনিটের...

জিম্মি নাবিকদের উদ্ধার চেষ্টার সময় গুলি বিনিময়

সময় ডেস্ক সোমালিয়ান জলদস্যুদের হাতে জিম্মি বাংলাদেশি জাহাজ এমভি আবদুল্লাহর নাবিকদের উদ্ধারে অভিযান চালিয়েছে অন্য একটি জাহাজ। দুই...

শেষ ম্যাচে ভুটানকে উড়িয়ে দিলো বাংলাদেশ

সময় স্পোর্টস ডেস্ক সাফ অনূর্ধ্ব-১৬ চ্যাম্পিয়নশিপের ফাইনাল আগেই নিশ্চিত করেছিলো বাংলাদেশের মেয়েরা। ১০ মার্চ ফাইনালে ভারতের বিপক্ষে মাঠে...

নারী দিবসে নারী কর্মীদের সম্মান জানিয়ে এবারই প্রথম কোনো আন্তর্জাতিক ফ্লাইট পরিচালনা করছেন নারী কর্মীরা

সময় ডেস্ক আন্তর্জাতিক নারী দিবস উপলক্ষে আজ শুক্রবার বিমান বাংলাদেশ এয়ারলাইনসের একটি ফ্লাইট পরিচালনা করেছেন নারীরা। রাজধানীর শাহজালাল...