চট্টগ্রামের সাবেক মেয়র চট্টলবীর এবিএম মহিউদ্দিন চৌধুরী। শুক্রবার (১৫ ডিসেম্বর)রাত ১টার দিকে চট্টগ্রামের ম্যাক্স হাসপাতালে মহানগর আওয়ামী লীগের সভাপতি এবং চট্টগ্রাম সিটি করপোরেশনের সাবেক এই মেয়র ইন্তেকাল করেন (ইন্নালিল্লাহি…রাজিউন)। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৭৪ বছর।

মহিউদ্দিন চৌধুরী কিডনিজনিত সমস্যাসহ নানা জটিলতায় ভুগছিলেন। তার মৃত্যুর খবর শোনার সঙ্গে সঙ্গে ভোরেই হাসপাতালের সামনে ভিড় জমান বিপুলসংখ্যক নেতাকর্মী ও সাধারণ মানুষ। এ সময় তাদের অনেকেই কান্নায় ভেঙে পড়েন।

হাসপাতালে মহিউদ্দিন চৌধুরীর ছেলে কেন্দ্রীয় আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মহিবুল হাসান চৌধুরী নওফেল গণমাধ্যমকে জানান,বাদে আছর লালদিঘীর মাটে জায়নামাজ অনুষ্ঠিত হবে।

গত ১১ নভেম্বর রাতে কিডনিজনিত সমস্যায় মহিউদ্দিন চৌধুরীকে ম্যাক্স হাসপাতালে ভর্তি করা হয়। এ সময় অবস্থার অবনতি ঘটলে পরদিন তাকে এয়ার অ্যাম্বুলেন্সে করে ঢাকায় নেওয়া হয়। সেখানে স্কয়ার হাসাপাতলে তিন দিন চিকিৎসা নেওয়ার পর ১৬ নভেম্বর তাকে সিঙ্গাপুর নিয়ে যাওয়া হয়। সিঙ্গাপুরে ১১ দিন চিকিৎসা শেষে ২৬ নভেম্বর তাকে ফের ঢাকায় স্কয়ার হাসপাতালে নিয়ে আসা হয়। কিছুটা সুস্থবোধ করায় মঙ্গলবার (১২ ডিসেম্বর) তাকে চট্টগ্রামে নিয়ে আসেন স্বজনরা।

এরপর আবারও অসুস্থবোধ করলে মহিউদ্দিন চৌধুরীকে বৃহস্পতিবার দুপুর আড়াইটার দিকে ম্যাক্স হাসপাতালে ভর্তি করা হয়। অবস্থার অবনতি ঘটলে সন্ধ্যা সাড়ে ৬টার দিকে তাকে লাইফ সাপোর্টে রাখা হয়।

Advertisements