বাংলাদেশ কোচের পদ থেকে ইস্তফা হাথুরুসিংহের

Date:

Share post:

বাংলাদেশ ক্রিকেট দলের প্রধান কোচের পদ থেকে সরে দাঁড়ানোর জন্য ক্রিকেট বোর্ডের কাছে নিজের পদত্যাগপত্র জমা দিয়েছেন শ্রীলংকান কোচ চন্ডিকা হাথুরুসিংহে।

বৃহস্পতিবার সন্ধ্যায় এ বিষয়টি নিশ্চিত করেছেন বাংলাদেশ ক্রিকেট বোর্ড বা বিসিবি-র সভাপতি নাজমুল হাসান।

তিনি জানান, দক্ষিণ আফ্রিকা সফরের পরই বোর্ডকে চিঠি দিয়ে তার পদত্যাগের কথা জানান হাথুরুসিংহে। কিন্তু নির্দিষ্টভাবে এর জন্য কোনও কারণ উল্লেখ করেননি তিনি।

বোর্ড সভাপতির কথায়, “হতে পারে কোনও আবেগজনিত কারণে বা পারিবারিক কারণে তিনি সরে দাঁড়াতে চাইছেন। আমি ঠিক জানি না। ওই চিঠি দেওয়ার পর আমার সঙ্গে তার কোনও কথাবার্তাও হয়নি।”

নাজমুল হাসান আরও বলেন, “এতদিনের পরিচয়ের সুবাদে তাকে আমি অত্যন্ত পেশাদার একজন ব্যক্তি হিসেবেই চিনি। কিন্তু এবারে দেখছি দক্ষিণ আফ্রিকা সফরের পরই তিনি চিঠি পাঠিয়ে সোজা গিয়ে অস্ট্রেলিয়ায় চুপচাপ বসে আছেন। এটা একেবারেই তার স্বভাববিরুদ্ধ।”

তবে হাথুরুসিংহের পদত্যাগপত্র গৃহীত হবে কি না তা জানতে আগামী ১৫ই নভেম্বর পর্যন্ত অপেক্ষায় থাকতে হবে। সে দিনই অস্ট্রেলিয়া থেকে ছুটি কাটিয়ে তার ঢাকায় ফেরার কথা।

হাথুরুসিংহে ফিরলে তার সাথে মুখোমুখি কথা বলেই চূড়ান্ত সিদ্ধান্ত নেয়া হবে বলে জানিয়েছে ক্রিকেট বোর্ড।বাংলাদেশের টেস্ট অধিনায়ক মুশফিকুর রহিমের সঙ্গে হাথুরুসিংহে

তবে বোর্ড সভাপতি সেই সঙ্গেই যোগ করেছেন, “আমাদের আগে জানতে হবে কেন ও ছেড়ে দিতে চাচ্ছে। বিষয়টা টাকাকড়ির নয়, সেটা আমি নিশ্চিত। তবে যদি কেউ থাকতে না-চায়, তাকে কীভাবে আমরা জোর করে আটকে রাখব?”

সম্প্রতি বাংলাদেশ ক্রিকেট দলের দক্ষিণ আফ্রিকা সফর ছিল ব্যর্থতায় ভরা। ওই সফরে টেস্ট, ওয়ান-ডে ও টিটোয়েন্টি সিরিজে দলের চূড়ান্ত ব্যর্থতার পরই বোর্ডের কাছে তার পদত্যাগ পত্র জমা দিয়েছিলেন প্রধান কোচ হাথুরুসিংহে।

বিশ্বের ক্রিকেট ইতিহাসে তৃতীয় সর্বোচ্চ পারিশ্রমিক পাওয়া কোচ তিনি, কিন্তু সম্প্রতি বোর্ডের সাথে তার সম্পর্ক যে খুব একটা ভালো যাচ্ছিল না এটাও ঠিক।

সে বিষয়টিও স্পষ্ট করেছেন মিস্টার নাজমুল হাসান। পাশাপাশি বলেছেন, দলের ক্রিকেটাররা তাকে নিয়ে কেন মিডিয়াতে নানা ধরনের কথাবার্তা বলেন তা নিয়েও হাথুরুসিংহে তার কাছে আগে একাধিকবার অনুযোগ করেছেন।

ক্রিকেটার ও কোচকে নিয়ে তিনি মিটমাটের চেষ্টায় আগেও বসেছেন বলে জানান বোর্ড সভাপতি।

দক্ষিণ আফ্রিকা সফরের আগে অবশ্য হাথুরুসিংহের অধীনে বাংলাদেশ দল দেশের দেশের বাইরেও উল্লেখ করার মত সাফল্য পেয়েছে।ব্যাটসম্যান তামিম ইকবালকে টিপস দিচ্ছেন কোচ হাথুরুসিংহে

বিশেষ করে ২০১৫তে অস্ট্রেলিয়া-নিউজিল্যান্ডে ওয়ানডে বিশ্বকাপের কোয়ার্টার ফাইনাল আর বিগত মে-জুন মাসে চ্যাম্পিয়ন্স ট্রফিতে হাথুরুসিংহের কোচিংয়েই বাংলাদেশ সেমিফাইনালে খেলে।

এছাড়া সাবেক এই টেস্ট ক্রিকেটার বাংলাদেশের দায়িত্ব নেবার পর ওয়ানডে র‍্যাংকিংয়েও এই প্রথমবারের মতো বাংলাদেশ ৬ নম্বরে উঠে আসে। টেস্টে জয় পায় অস্ট্রেলিয়া, ইংল্যান্ডের মত প্রতিপক্ষের বিরুদ্ধে।

এদিকে, হাথুরুসিংহে বাংলোদেশ ছেড়ে শ্রীলংকা ক্রিকেট দলের কোচের দায়িত্ব নিতে পারেন বলে খবর দিয়েছে ক্রিকেট বিষয়ক জনপ্রিয় ওয়েবসাইট ক্রিকইনফো।

বর্তমান চুক্তি অনুসারে অবশ্য ২০১৯ ওয়ানডে বিশ্বকাপ পর্যন্ত তার বাংলাদেশের সাথ কাজ করার কথা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Related articles

আবারো এস আলমে আগুন 

চট্টগ্রামের কর্ণফুলী এলাকায় এস আলম গ্রুপের চিনির গুদামের পর এবার তেলের মিলে আগুন লেগেছে। ফায়ার সার্ভিসের ৮টি ইউনিটের...

জিম্মি নাবিকদের উদ্ধার চেষ্টার সময় গুলি বিনিময়

সময় ডেস্ক সোমালিয়ান জলদস্যুদের হাতে জিম্মি বাংলাদেশি জাহাজ এমভি আবদুল্লাহর নাবিকদের উদ্ধারে অভিযান চালিয়েছে অন্য একটি জাহাজ। দুই...

শেষ ম্যাচে ভুটানকে উড়িয়ে দিলো বাংলাদেশ

সময় স্পোর্টস ডেস্ক সাফ অনূর্ধ্ব-১৬ চ্যাম্পিয়নশিপের ফাইনাল আগেই নিশ্চিত করেছিলো বাংলাদেশের মেয়েরা। ১০ মার্চ ফাইনালে ভারতের বিপক্ষে মাঠে...

নারী দিবসে নারী কর্মীদের সম্মান জানিয়ে এবারই প্রথম কোনো আন্তর্জাতিক ফ্লাইট পরিচালনা করছেন নারী কর্মীরা

সময় ডেস্ক আন্তর্জাতিক নারী দিবস উপলক্ষে আজ শুক্রবার বিমান বাংলাদেশ এয়ারলাইনসের একটি ফ্লাইট পরিচালনা করেছেন নারীরা। রাজধানীর শাহজালাল...