রমজান উপলক্ষে মজুদ করে নিত্যপণ্যের দাম বাড়ালে সংশ্লিষ্ট ব্যবসায়ীদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে বলে হুঁশিয়ারি দিয়েছেন বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ।

Date:

Share post:

রমজান উপলক্ষে মজুদ করে নিত্যপণ্যের দাম বাড়ালে সংশ্লিষ্ট ব্যবসায়ীদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে বলে হুঁশিয়ারি দিয়েছেন বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ।

মঙ্গলবার দুপুরে সচিবালয়ে বাণিজ্য মন্ত্রণালয়ের সম্মেলনকক্ষে ভোগ্যপণ্য আমদানিকারক, উৎপাদকারী ও মিল মালিক এবং পাইকারি ও খুচরা পর্যায়ের সরবরাহকারী সংগঠনের শীর্ষ নেতাদের সঙ্গে এক বৈঠকে বাণিজ্যমন্ত্রী এ হুঁশিয়ারি দেন।

তোফায়েল আহমেদ বলেন, আমাদের কোনো পণ্যই চাহিদার তুলনায় কম নয়। ৬০ হাজার মেট্রিক টন ছোলার চাহিদা, সেখানে সরকারের মজুদ আছে ২৬০ লাখ মেট্রিক টন। চাহিদার তুলনায় আমাদের কোনো পণ্যের ঘাটতি নেই।

তিনি বলেন, ভোজ্যতেলের চাহিদা ১৫ লাখ মেট্রিক টন, সেখানে দেশীয় উৎপাদনসহ পরিশোধিত ও অপরিশোধিত ১৯ লাখ ১৯ হাজার মেট্রিক টন ভোজ্যতেল দেশীয় বাজারে প্রবেশ করেছে। এক্ষেত্রে ভোজ্যতেলেরও কোনো সংকট নেই।

বাণিজ্যমন্ত্রীর সভাপতিত্বে এ সভায় আরও উপস্থিত ছিলেন বাণিজ্যসচিব হেদাতুল্লাহ আল মামুন, এফবিসিসিআইয়ের সভাপতি আবদুল মাতলুব খান, ট্যারিফ কমিশনের চেয়ারম্যান, ভোক্তা অধিকারের মহাসচিব, টিসিবির চেয়ারম্যানসহ পাইকারী ও খুচরা ব্যবসায়ীরা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Related articles

আবারো এস আলমে আগুন 

চট্টগ্রামের কর্ণফুলী এলাকায় এস আলম গ্রুপের চিনির গুদামের পর এবার তেলের মিলে আগুন লেগেছে। ফায়ার সার্ভিসের ৮টি ইউনিটের...

জিম্মি নাবিকদের উদ্ধার চেষ্টার সময় গুলি বিনিময়

সময় ডেস্ক সোমালিয়ান জলদস্যুদের হাতে জিম্মি বাংলাদেশি জাহাজ এমভি আবদুল্লাহর নাবিকদের উদ্ধারে অভিযান চালিয়েছে অন্য একটি জাহাজ। দুই...

শেষ ম্যাচে ভুটানকে উড়িয়ে দিলো বাংলাদেশ

সময় স্পোর্টস ডেস্ক সাফ অনূর্ধ্ব-১৬ চ্যাম্পিয়নশিপের ফাইনাল আগেই নিশ্চিত করেছিলো বাংলাদেশের মেয়েরা। ১০ মার্চ ফাইনালে ভারতের বিপক্ষে মাঠে...

নারী দিবসে নারী কর্মীদের সম্মান জানিয়ে এবারই প্রথম কোনো আন্তর্জাতিক ফ্লাইট পরিচালনা করছেন নারী কর্মীরা

সময় ডেস্ক আন্তর্জাতিক নারী দিবস উপলক্ষে আজ শুক্রবার বিমান বাংলাদেশ এয়ারলাইনসের একটি ফ্লাইট পরিচালনা করেছেন নারীরা। রাজধানীর শাহজালাল...