গ্রেপ্তারি পরোয়ানা মাথায় নিয়ে আজ বাংলাদেশে ফিরছেন খালেদা জিয়া

Date:

Share post:

আজ প্রায় তিন মাস পর যুক্তরাজ্য থেকে দেশে ফিরবেন বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়া।

গত ১৫ই জুলাই চিকিৎসার জন্য যুক্তরাজ্যে যান খালেদা জিয়া। তিনি দেশে ফিরছেন এমন এক সময়ে যখন কুমিল্লায় একটি এবং ঢাকায় দুটি মামলায় তার বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি রয়েছে।

বিএনপি চেয়ারপার্সনের সামনে আইনি লড়াইয়ের বিভিন্ন চ্যালেঞ্জ যেমন রয়েছে তেমনি রয়েছে আগামী নির্বাচনকে সামনে রেখে দলের রাজনৈতিক কর্মসূচি ও সাংগঠনিক বিষয়গুলোও।

কিন্তু প্রায় তিন মাস বিদেশে কাটিয়ে খালেদা জিয়ার দেশে ফেরার পর তা দলীয় কার্যক্রমে নতুন গতি আনতে পারে কি-না তা নিয়েও আলোচনা রয়েছে।

দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বিবিসিকে বলছেন খালেদা জিয়া গণতন্ত্র পুনরুদ্ধারের সংগ্রামে নেতৃত্ব দিচ্ছেন এবং সে কারণেই চিকিৎসার পর তার ফিরে আসা দলকে উজ্জীবিত করবে।

মিস্টার আলমগীর বলেন নির্বাচনের প্রস্তুতি বিএনপির আছে কিন্তু দেশে যে অবস্থা আছে তাতে কিভাবে গণতন্ত্র ফেরানো যাবে কিংবা মানুষ কিভাবে ভোট কেন্দ্রে যাবে সেই চেষ্টাই বিএনপি করছে।

খালেদার প্রত্যাবর্তন দল গুছানোর পর প্রক্রিয়া গতি পাবে কি-না এমন প্রশ্নের জবাবে তিনি বলেন এটা চলমান প্রক্রিয়া এবং এ মূহুর্তে একটা নিরপেক্ষ নির্বাচন দিলে দেখা যাবে বিএনপি কত ভোটে জয়লাভ করে।

বিএনপি চেয়ারপার্সন গত ১৫ই জুলাই যুক্তরাজ্যে যান এবং সেখানে তার ছেলে তারেক রহমানের বাসায় ছিলেন তিনি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Related articles

জিম্মি নাবিকদের উদ্ধার চেষ্টার সময় গুলি বিনিময়

সময় ডেস্ক সোমালিয়ান জলদস্যুদের হাতে জিম্মি বাংলাদেশি জাহাজ এমভি আবদুল্লাহর নাবিকদের উদ্ধারে অভিযান চালিয়েছে অন্য একটি জাহাজ। দুই...

শেষ ম্যাচে ভুটানকে উড়িয়ে দিলো বাংলাদেশ

সময় স্পোর্টস ডেস্ক সাফ অনূর্ধ্ব-১৬ চ্যাম্পিয়নশিপের ফাইনাল আগেই নিশ্চিত করেছিলো বাংলাদেশের মেয়েরা। ১০ মার্চ ফাইনালে ভারতের বিপক্ষে মাঠে...

নারী দিবসে নারী কর্মীদের সম্মান জানিয়ে এবারই প্রথম কোনো আন্তর্জাতিক ফ্লাইট পরিচালনা করছেন নারী কর্মীরা

সময় ডেস্ক আন্তর্জাতিক নারী দিবস উপলক্ষে আজ শুক্রবার বিমান বাংলাদেশ এয়ারলাইনসের একটি ফ্লাইট পরিচালনা করেছেন নারীরা। রাজধানীর শাহজালাল...

চিত্র নায়িকা নিপুণ চট্টগ্রাম বিভাগ থেকে মনোনয়ন ফরম সংগ্রহ করছেন

মঙ্গলবার (৬ ফেব্রুয়ারি) দুপুরে ২৩ বঙ্গবন্ধু এভিনিউয়ের আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয় থেকে মনোনয়ন ফরম সংগ্রহ করেন তিনি। জানা গেছে,...