আমরণ অনশনে বসেছেন রাবির ১৫ শিক্ষার্থী

Date:

Share post:

সময় ডেস্ক
রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) শিক্ষার্থীদের সঙ্গে স্থানীয়দের সংঘর্ষের ঘটনায় ৭ দফা দাবি নিয়ে উপাচার্য ভবনের সামনে আমরণ অনশনে বসেছেন বিশ্ববিদ্যালয়ের ১৫ শিক্ষার্থী।

রোববার (১২ মার্চ) সন্ধ্যায় সংঘর্ষের ঘটনায় প্রশাসনের গাফিলতি ও বর্বরোচিত হামলার প্রতিবাদে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ড. গোলাম সাব্বির সাত্তারের বাসভবনের সামনে তারা অবস্থান নেন।

অনশনরত শিক্ষার্থীরা হলেন ম্যানেজমেন্ট স্টাডিজ বিভাগের শিক্ষার্থী মেহেদী হাসান, সোহাইব খান ও ফয়সাল আহমেদ, দর্শন বিভাগের শাহাদাৎ হোসেন ও রাবেয়া মুহিব, হিসাববিজ্ঞান ও তথ্য ব্যবস্থাপনা বিভাগের রিমি আক্তার, রাবিয়া জান্নাত রাইসা এবং মনোবিজ্ঞান বিভাগের শিক্ষার্থী জান্নাত হাওলাদার। বাকিরা বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের শিক্ষার্থী।

অনশনরত শিক্ষার্থীদের সাত দাবি হলো

১. সংঘর্ষের ঘটনার জন্য প্রক্টরের পদত্যাগ ও প্রশাসনের জবাবদিহি করতে হবে। ২. ঘটনায় সঙ্গে জড়িতদের শনাক্ত করে ২৪ ঘণ্টার মধ্যে গ্রেপ্তার করতে হবে। ৩. আহত শিক্ষার্থীদের চিকিৎসার ব্যয়ভার প্রশাসনকে বহন করতে হবে। ৪. বিশ্ববিদ্যালয়কে শতভাগ আবাসিক করতে হবে, এ বিষয়ে ২৪ ঘণ্টার মধ্যে সিদ্ধান্ত জানাতে হবে। ৫. পাসকার্ড ছাড়া ক্যাম্পাসে বহিরাগতদের প্রবেশ নিষিদ্ধ করতে হবে। ৬. ক্যাম্পাসে রিকশা ভাড়া, ডাইনিং ও খাবার হোটেলগুলোর খাবারের দাম নির্ধারণ ও মান নিশ্চিতকরণ। ৭. রাজশাহী বিশ্ববিদ্যালয় রেল স্টেশন পুনরায় চালু করতে হবে।

অনশনরত শিক্ষার্থী মুহিব বলেন, “আমরা সাত দফা দাবি নিয়ে এখানে অবস্থান নিয়েছি। প্রশাসনের মুখের কথায় আমরা আর আশ্বস্ত হতে চাই না। আমরা আমাদের দাবির পরিপূর্ণ বাস্তবায়ন চাই। প্রশাসন যতক্ষণ না পর্যন্ত অনশন চালিয়ে যাব।”

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Related articles

আলোচিত জল্লাদ শাহজাহান ভূঁইয়া (৭৪) মারা গেছেন

দীর্ঘ ৩১ বছর কারাভোগ শেষে মুক্তি পাওয়া আলোচিত জল্লাদ শাহজাহান ভূঁইয়া (৭৪) মারা গেছেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না...

চট্টগ্রাম নগরীতে সাড়ে ১৭ লাখ টাকার রেভিনিউ স্ট্যাম্পসহ দুইজনকে গ্রেপ্তার

চট্টগ্রাম নগরীতে সাড়ে ১৭ লাখ টাকার রেভিনিউ স্ট্যাম্পসহ দুইজনকে গ্রেপ্তার করেছে মহানগর গোয়েন্দা পুলিশ (ডিবি)। গ্রেপ্তারকৃতরা হলো- মো....

আবারো এস আলমে আগুন 

চট্টগ্রামের কর্ণফুলী এলাকায় এস আলম গ্রুপের চিনির গুদামের পর এবার তেলের মিলে আগুন লেগেছে। ফায়ার সার্ভিসের ৮টি ইউনিটের...

জিম্মি নাবিকদের উদ্ধার চেষ্টার সময় গুলি বিনিময়

সময় ডেস্ক সোমালিয়ান জলদস্যুদের হাতে জিম্মি বাংলাদেশি জাহাজ এমভি আবদুল্লাহর নাবিকদের উদ্ধারে অভিযান চালিয়েছে অন্য একটি জাহাজ। দুই...