কলেজছাত্র হিমাদ্রী মজুমদার হত্যা মামলায় তিন আসামির ফাঁসি বহাল রেখেছেন হাইকোর্ট

Date:

Share post:

ডেস্ক নিজ :
চট্টগ্রামে কুকুর লেলিয়ে কলেজছাত্র িমাদ্রী মজুমদার হত্যা লায় তিন আসামির ফাঁসি হাল রেখেছেন হাইকোর্ট। অপর দুই আসামিকে খালাস দো হয়েছে।

বৃহস্পতিবার (৩ নম্বর) বিচারপতি ভীষ্মদেব চক্রবর্তী ও বিচারপতি খোন্দকার দিলীরুজ্জামানের হাইকোর্ট বেঞ্চ রায় ঘোষণা করেন।

বিষয়টি নিশ্চিত করেছেন সহকারী অ্যাটর্নি জেনারেল জাহিদ আহমেদ হিরো।

মৃত্যুদণ্ড বহাল থাকা তিন আসামি হলেন মাহাবুব আলী ড্যানি, জুনায়েদ রিয়াদ ও জাহিদুল ইসলাম শাওন। খালাস পাওয়া দুজন হলেন শাহাদাত হোসেন ও শাহ সেলিম ওরফে টিপু।

এর আগে, বুধবার (২ নভেম্বর) চট্টগ্রামে কুকুর লেলিয়ে মেধাবী ছাত্র হিমাদ্রী মজুমদারকে হত্যায় মৃত্যুদণ্ডপ্রাপ্ত পাঁচজনের ডেথ রেফারেন্সের ওপর শুনানি শেষ হয়।

মামলা সূত্রে জানা গেছে, ২০১২ সালের ২৭ এপ্রিল চট্টগ্রামের পাঁচলাইশ এলাকার সামারফিল্ড স্কুল অ্যান্ড কলেজের সামনে থেকে হিমাদ্রীকে ধরে নিয়ে যায় আসামি শাওন, রিয়াদ, সাজু ও ড্যানি।

হিমাদ্রী ওই স্কুল থেকে ‘এ’ লেভেল পাস করেন। আসামিরা তাকে ধরে পাঁচলাইশ এলাকায় রিয়াদের বাবা ব্যবসায়ী টিপুর বাড়ির ছাদে নিয়ে যায়। সেখানে আটকে রেখে মারধরের পর হিংস্র কুকুর লেলিয়ে ও ধাক্কা দিয়ে তাকে ফেলে দেওয়া হয়। হাসপাতালে ২৬ দিন চিকিৎসা নে পর একই বছরের ২৩ মে হিমাদ্রীর মৃত্যু হয়।

এ ঘটনায় তার মামা শ্রীাশ দাশ বাদী হয়ে পাঁচলাইশ থানায় এ হত্যা মামলা করেন। তদন্ত শেষে পুলিশ ২০১২ সালের ৩০ অক্টোবর পাঁচ আসামির বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দেয়। বিচার শেষে ২০১৬ সালের ১৪ আগস্ট ৫ আসামিকে মৃত্যুদণ্ডাদেশ দেন চতুর্থ অতিরিক্ত চট্টগ্রাম মহানগর দায়রা জজ মো. নুরুল ইসলাম।

পাঁচ আসামি হলেন শাহ সেলিম ওরফে টিপু, শাহাদাত হোসেন, মাহাবুব আলী, শাহ সেলিমের ছেলে জুনায়েদ রিয়াদ ও তার বন্ধু জাহিদুল ইসলাম। এদের মধ্যে জুনায়েদ ও জাহিদুল পলাতক।

পরে নিয়ম সারে মৃত্যুদণ্ডাদেশ অনুমোদনের জন্য নথি হাইকোর্টে আসে। পাশাপাশি আসামিরা জেল আপিল করেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Related articles

লাইসেন্স ফেরত চেয়ে পদক্ষেপ নিলো সিটিসেল

নিজস্ব প্রতিবেদক দেশের প্রথম মোবাইল ফোন অপারেটর সিটিসেল ব্যবসায় ফিরতে বাতিল হওয়া লাইসেন্স ফেরত চেয়েছে। সিটিসেলের মালিক প্রতিষ্ঠান প্যাসিফিক...

সদ্য পদায়নকৃত জেলা প্রশাসকদের পরবর্তী নির্দেশনা না দেওয়া পর্যন্ত যোগ না দেওয়ার নির্দেশ

সদ্য পদায়নকৃত জেলা প্রশাসকদের পরবর্তী নির্দেশনা না দেওয়া পর্যন্ত কর্মস্থলের উদ্দেশ্যে যাত্রা না করে ঢাকায় অবস্থান করার নির্দেশনা...

শেষবারের মতো বিতর্কের মঞ্চে মুখোমুখি হচ্ছেন কমলা হ্যারিস ও ডোনাল্ড ট্রাম্প

সময় নিউজ মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনের আগে শেষবারের মতো বিতর্কের মঞ্চে মুখোমুখি হচ্ছেন কমলা হ্যারিস ও ডোনাল্ড ট্রাম্প। স্থানীয় সময়...

জিএম কাদের ও শেরিফা কাদেরের নামে হত্যা মামলা

সময় নিউজ জাতীয় পার্টির চেয়ারম্যান জিএম কাদের ও তার স্ত্রী জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য শেরিফা কাদেরের বিরুদ্ধে হত্যা মামলা...