‘রাখি বন্ধন’ উপলক্ষ্যে প্রধানমন্ত্রীকে উপহার পাঠিয়েছে ভারত

    0
    2

    নিউজ ডেস্ক :–রাখি বন্ধন উৎসব উপলক্ষে বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে উপহার পাঠিয়েছে ভারতের পশ্চিমবঙ্গ রাজ্য সরকার।

    বুধবার (১০ আগস্ট) দুপুর ১টার দিকে দুটি প্যাকেটে উপহারগুলো বাংলাদেশের প্রতিনিধিদের কাছে হস্তান্তর করেন বনগাঁ পৌরসভার মেয়র। এ সময় উভয় দেশের জনপ্রতিনিধিসহ বিভিন্ন সংস্থার প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

    উপহার প্রদানের সময় ভারতের একটি প্রতিনিধি দল বেনাপোল চেকপোস্ট আইসিপি বিজিবি ক্যাম্পে উপস্থিত হন। প্রতিনিধি দলের নেতৃত্বে ছিলেন উত্তর ২৪ পরগণা জেলার বনগাঁ পৌরসভার মেয়র গোপাল শেঠ।

    প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহারটি বাংলাদেশের পক্ষে গ্রহণ করেন যশোর-১ (শার্শা) আসনের সংসদ সদস্য শেখ আফিল উদ্দিন। এ সময় ভারত থেকে আসা প্রতিনিধি দলের প্রত্যেকের উপহার প্রদান করা হয় সংসদ সদস্যদের পক্ষ থেকে।

    উপহার গ্রহণকালে সংসদ সদস্য শেখ আফিল উদ্দিন বলেন, “রাখি বন্ধন উৎসবে আমাদের প্রধানমন্ত্রীকে শুভেচ্ছা জানিয়েছে পশ্চিমবঙ্গ সরকার। পাশাপাশি আমরাও ভারত থেকে আসা ভারতীয় প্রতিনিধিদের উপহার দিয়ে শুভেচ্ছা জানিয়েছি।”

    শেখ আফিল উদ্দিন আরও বলেন, “সৌহার্দ্য, সম্প্রীতি, ভ্রাতৃত্ববোধ সুসংহত রাখতে দুই দেশের মধ্যে বিভিন্ন জাতীয় ও ধর্মীয় উৎসবগুলোতে একে অপরকে মিষ্টি ও বিভিন্ন সামগ্রী উপহার দিয়ে শুভেচ্ছা বিনিময় করে থাকি। এমন কর্মকাণ্ডের ফলে দুই দেশের মাঝে বিরাজমান সুসম্পর্ক আরও সুদৃঢ় হবে।”

    LEAVE A REPLY

    Please enter your comment!
    Please enter your name here