বাঁশখালীতে ইউপি মেম্বারদের শপথ গ্রহন

    0
    4
    এনামুল হক রাশেদী, বাঁশখালী(চট্টগ্রাম) প্রতিনিধিঃচট্টগ্রাম জেলার বাঁশখালী উপজেলার ১৩ টি ইউনিয়নের নব নির্বাচিত ইউপি মেম্বারদের শপথ গ্রহনের মাধ্যমে আনুষ্ঠানিকভাবে দায়িত্ব গ্রহন করল বিভিন্ন ইউনিয়নের ইউপি মেম্বারগন। গত ১৫ জুন’২২ ইং অনুষ্ঠিত ইউপি নির্বাচনে বিজয়ী সংরক্ষিত আসনের মহিলা সদস্য এবং ওয়ার্ডের মেম্বারগন ৫২ দিনের মাথায় শপথ গ্রহন করল।
    ৭ আগস্ট’২২ ইং রবিবার দুপুর ১২ টার সময় উপজেলার নবনির্মিত হল রুমে বাঁশখালী উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা জিয়াউল কাদেরের সঞ্চালনায় অনুষ্ঠিত জমজমাট এ শপথবাক্য অনুষ্ঠানে বাঁশখালী উপজেলার ১৪ টি ইউনিয়নের মধ্যে ১৩ ইউনিয়নের নির্বাচিত ইউপি সদস্যদের প্রধান অথিতি হিসাবে উপস্থিত থেকে শপথ বাক্য পাঠ করান বাঁশখালী উপজেলা নির্বাহি অফিসার সাইদুজ্জামান চৌধুরী। অনুষ্ঠানে উপস্থিত থেকে স্বাগত বক্তব্য দেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) খোন্দকার মাহমুদুল হাসান। বিশেষ অথিতির বক্তব্য রাখেন, উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান রেহেনা আকতার কাজেমী, বাঁশখালী থানার অফিসার ইনচার্জ (ওসি) কামাল উদ্দিন। আরো বক্তব্য রাখেন, সাধনপুর ইউপি চেয়ারম্যান কে,এম সালাহ উদ্দিন কামাল, কাথরিয়া ইউপি চেয়ারম্যান ইবনে আমিন, খানখানাবাদ ইউপি চেয়ারম্যান জসিম উদ্দিন হায়দার, কালিপুর ইউপি চেয়ারম্যান এডভোকেট আ,ন,ম শাহাদত আলম, সরল ইউপি চেয়ারম্যান রশিদ আহামদ চৌধুরী, শিল্কুপ ইউপি চেয়ারম্যান কায়েস সরোয়ার সুমন, আজকের শপথগ্রহন অনুষ্ঠানে ১৩ টি ইউনিয়ন থেকে নির্বাচিত ৩৯ জন সংরক্ষিত মহিলা আসনের সদস্য এবং ১১৭ জন ইউপি সদস্য সর্বমোট ১৫৬ জন ইউপি সদস্য শপথ গ্রহন করল। উল্লেখ্যঃ নির্বাচনী প্রচারনা চলাকালীন চাম্বল ইউনিয়নের একজন চেয়ারম্যান প্রার্থীর আচরন বিধি বহির্ভূত কার্যকলাপ নিয়ে সারাদেশ জুড়ে তীব্র নেতিবাচক সমালোচনার ঝড় উঠলে নির্বাচন কমিশন এই ইউনিয়নে নির্বাচন স্থগিত ঘোষনা করে।
    শপথ গ্রহনের পর নব নির্বাচিত ইউপি সদস্যদের উদ্দেশ্যে প্রধান অথিতি উপজেলা নির্বাহি কর্মকর্তা সাইদুজ্জামান চৌধুরী শপথ গ্রহনকৃত ইউপি সদস্যদের দায়িত্ব-কর্তব্যের প্রতি সজাগ করে দিয়ে বলেন, স্থানীয় সরকারের গুরুত্বপুর্ন ক্ষূদ্র ইউনিট হচ্ছে ওয়ার্ডের ইউপি সদস্যগন, সরকারের ভিশন বাস্তবায়নে ইউপি সদস্যদের সততা ও সতর্কতার সাথে সেবা ও উন্নয়ন কর্মকান্ড বাস্তবায়ন করতে হবে।
    বিশেষ অথিতির বক্তব্যে রেহেনা কাজমী বিশেষ করে সংরক্ষিত মহিলা আসনের ইউপি সদস্যদেরকে নিজ নিজ এলাকার মহিলাদের স্বার্থ সংরক্ষনের ব্যাপারে সজাগ থাকার আহ্বান জানান।
    বাঁশখালী থানার অফিসার ইনচার্জ (ওসি) কামাল উদ্দিন নবনির্বাচিত ইউপি সদস্যদের আইন ও নিজেদের ক্ষমতার ব্যাপারে সতর্ক করে দিয়ে নিজ নিজ এলাকাকে সন্ত্রাস ও মাদকমুক্ত করে আধুনিক বাঁশখালী বিনির্মানে সক্রিয় ভূমিকা রাখার অাহ্বান জানান। এছাড়াও বিভিন্ন ইউপি চেয়ারম্যান গন নির্বাচিত জনপ্রতিনিধিদের এলাকার সর্বস্তরের মানুষের অভিভাবক হিসাবে কাজ করার আহ্বান জানান।

    LEAVE A REPLY

    Please enter your comment!
    Please enter your name here