প্রধানমন্ত্রীর আহতদের প্রয়োজনীয় চিকিৎসা দেওয়ার নির্দেশনা,ফায়ার সার্ভিসের কর্মীসহ ৩৩ জনের মৃত্যুর খবর

Date:

Share post:

চট্টগ্রামের সীতাকুণ্ডের বিএম কনটেইনার ডিপোতে ভয়াবহ আগুন লাগার ঘটনায় এ পর্যন্ত ৩৩ জনের র খবর পাওয়া গেছে। আহত হয়েছেন অন্তত দুইশজন। এ ঘটনায় গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন া।

রোববার (৫ জুন) প্রধানর প্রেস উইং থেকে পাঠানো এক শোক বার্তায় এ তথ্য জানানো হয়।

প্রধানমন্ত্রী নিহতদের আত্মার মাগফিরাত কামনা করেন এবং শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানান। প্রধানমন্ত্রী আহতদের প্রয়োজনীয় চিকিৎসা দেওয়ারও নির্দো দেন।

দ্রুত আগুন ্রণে এনে উদ্ধার তৎপরতা পরিচালনা এবং ক্ষতিগ্রস্তদের সর্বাত্মক িতা করতে সরকারের পাশাপাশি দলীয় নেতাকর্মীদের এগিয়ে আসার আহ্বান জানান প্রধানমন্ত্রী।

এদিকে আগুন লাগার ১০ ঘণ্টার পরও নিয়ন্ত্রণে আসেনি। আগুন নিয়ন্ত্রণে ফায়ার সার্ভিসের ৩২টি ট কাজ করছে। দগ্ধ ও আহতদের মধ্যে ১৯ জনকে চমেক ের আইসিইউতে নেওয়া হয়েছে। আহতদের মধ্যে ফায়ার সার্ভিসের ৩০ জন এবং িশের ১০ সদস্য রয়েছেন।

শনিবার (৪ জুন) রাত ১১টার দিকে কনটেইনার ডিপোতে আগুন লাগে। এরপর একাধিক বিস্ফোরণে কেঁপে ওঠে পুরো এলাকা। বিস্ফোরণের তীব্রতা এতটাই ছিল যে চার বর্গকিলোমিটার এলাকাজুড়ে এর প্রভাব পড়েছে।

ঘটনার পর ফায়ার সার্ভিসের ১৫টি ইউনিট ঘটনালে গিয়ে আগুন নিয়ন্ত্রণে কাজ শুরু করে। পরবর্তী সময়ে ইউনিট আরও বাড়ানো হয়। সবশেষ তথ্য অনুযায়ী, ফায়ার সার্ভিসের ২৫টি ইউনিট আগুন নিয়ন্ত্রণে কাজ করছে। এ ছাড়া নোয়াখালী, ফেনী, লক্ষ্মীপুর, কুমিল্লাসহ আশপাশের বিভিন্ন জেলা থেকেও ফায়ার সার্ভিসের সদস্যরা আগুন নিয়ন্ত্রণে ঘটনাস্থলে গিয়ে কাজ করছেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Related articles

জামিন পেলেন সাবেক পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান

গ্রেফতারের প্রায় তিন সপ্তাহ পর জামিন পেলেন আওয়ামী লীগের সাবেক পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান। বুধবার দুপুরে শুনানি শেষে সুনামগঞ্জের...

সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী ও তার স্ত্রী-সন্তানদের বিরুদ্ধে দুর্নীতির মামলা করেছে দুদক

ক্ষমতার অপব্যবহার, ঘুষ-দুর্নী‌তির মাধ্যমে বিপুল অবৈধ সম্পদ অর্জন ও বিদেশে পাচারের অভিযোগে সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল,তার স্ত্রী...

১৪ বছরে সড়কে ৫১ হাজার কোটি টাকার দুর্নীতি: টিআইবি

ডেস্ক নিউজ সড়ক ও জনপথ অধিদফতরের অধীনে বাস্তবায়িত উন্নয়ন প্রকল্পের নির্মাণ কাজেই গত ১৪ বছরে ২৯ হাজার ২৩০...

চসিক মেয়র পদ থেকে রেজাউল করিমের নাম পরিবর্তন করে ডা. শাহাদাত হোসেনের নাম সংশোধন করলেন নির্বাচন কমিশন

চট্টগ্রাম সিটি কর্পোরেশনের মেয়র পদ থেকে আওয়ামী লীগের প্রার্থী রেজাউল করিম চৌধুরীর নাম পরিবর্তন করে বিএনপির প্রার্থী ডা.শাহাদাত...