বিশ্বের সকল মুসলিমদের ঈদ শুভেচ্ছা জানালেন ট্রুডো

    0
    4

    ডেস্ক নিউজ: কানাডাসহ বিশ্বের সকল মুসলিমদের পবিত্র ঈদুল ফিতরের শুভেচ্ছা জানালেন
    প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডোর।

    সোমবার (২ মে) সোশ্যাল মিডিয়া প্লাটফর্ম ফেসবুক ও টুইটারে নিজের ভেরিফায়েড পেজে দেওয়া এক ভিডিওবার্তায় এই শুভেচ্ছা জানান কানাডীয় প্রধানমন্ত্রী। এছাড়া ইদুল ফিতর উপলক্ষে দেওয়া ট্রুডোর এই শুভেচ্ছা বিবৃতি আকারে দেশটির সরকারি ওয়েবসাইটেও প্রকাশ করা হয়েছে।

    পবিত্র ঈদ উপলক্ষে বিশ্ব মুসলিম সম্প্রদায়কে জানানো এই শুভেচ্ছার প্রথমেই সালাম দেন জাস্টিন ট্রুডো। টুইটারে দেওয়া ওই ভিডিওবার্তায় কানাডার এই প্রধানমন্ত্রী বলেন, ‘ঈদ মোবারক! রমজান মাসের সমাপ্তি উপলক্ষে যারা ঈদুল ফিতর উদযাপন করছেন তাদের সবাইকে আমি আমার আন্তরিক শুভেচ্ছা জানাচ্ছি। এক মাস ধরে রোজা পালন, প্রার্থনা ও ইবাদাত করার পর আমি আশা করি আপনারা এই সময়টিকে উপভোগ করতে পারবেন।’

    এর আগে গত ২ এপ্রিল পবিত্র রমজান মাস উপলক্ষে সারা বিশ্বের মুসলিম সম্প্রদায়কে শুভেচ্ছা জানিয়েছিলেন প্রধানমন্ত্রী ট্রুডো। সেসময়ও ফেসবুক ও টুইটারে দেওয়া এক ভিডিওবার্তায় তিনি বলেছিলেন, কানাডাসহ বিশ্বের অন্যান্য দেশে বসবাসরত মুসলমানদের পবিত্র রমজান মাস শুরু হচ্ছে। এটি ইসলাম ধর্মের পাঁচটি স্তম্ভের একটি।

    তিনি আরও বলেন, মাসব্যাপী রোজা রাখা এবং ইবাদাতের মধ্য দিয়ে সময় পার করবেন মুসল্লিরা। এই মাসের প্রতিটি দিন শেষে পরিবার এবং বন্ধুরা নিয়ম মেনে ইফতার উপভোগের জন্য জড়ো হবেন। সূর্যাস্তের সঙ্গে সঙ্গেই ইফতারের মধ্যে দিয়ে রোজা ভাঙ্গবেন তারা। আমাদের পরিবার, সোফী এবং আমার পক্ষ থেকে শান্তিপূর্ণ রমজানের শুভেচ্ছা জানাই।

    LEAVE A REPLY

    Please enter your comment!
    Please enter your name here