চট্টগ্রামে ছাত্রলীগ নেতা হত্যা: ৭ জনের যাবজ্জীবন

    0
    3

    ডেস্ক নিউজ: চট্টগ্রামের কর্ণফুলীতে ছাত্রলীগ নেতা মামুন হত্যা মামলায় ৭ জনের যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। এছাড়া সকলকে ৫০ হাজার টাকা করে জরিমানা করা হয়েছে। জরিমানা অনাদায়ে আরও এক বছরের কারাদণ্ড দেওয়া হয়েছে।

    আজ বুধবার (২০ এপ্রিল) দ্রুত বিচার ট্রাইব্যুনালের বিচারক একেএম মোজাম্মেল হক চৌধুরী এই রায় দেন।

    রাষ্ট্রপক্ষের আইনজীবী মো. আয়ুব খান আদালতের রায়ের বিষয়টি নিশ্চিত করেছেন। যাবজ্জীবন কারাদণ্ড ব্যক্তিরা হলেন, আশিক, আজম, আলী আজগর, মো. ওমর, শাহ নূর, পারভেজ এবং আশরাফুল আলম সুমন। এসময় সুমন ও পারভেজ ছাড়া অন্য আসামিরা আদালতে উপস্থিত ছিলেন।

    রাষ্ট্রপক্ষের আইনজীবী মো. আয়ুব খান বলেন, মামলায় যে সাতজনের বিরুদ্ধে চার্জ গঠন করা হয়েছিলো, তাদের সবাইকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন। হত্যাকাণ্ডে সরাসরি সম্পৃক্ত থাকার অভিযোগে আশিক, আজম, আলী আজগর, মো. ওমর এবং শাহ নূরকে যাবজ্জীবন কারাদণ্ড ও ৫০ হাজার টাকা অর্থদন্ড অনাদায়ে আরও এক বছর অতিরিক্ত কারাদণ্ড দিয়েছেন আদালত। এছাড়া অন্য আসামি পারভেজ ও সুমন নামের আরও দুই আসামিকে হত্যাকাণ্ডের সহযোগিতা করার জন্য যাবজ্জীবন কারাদণ্ড ছাড়াও ৫০ হাজার টাকা অর্থদণ্ডের অনাদায়ে আরও এক বছর অতিরিক্ত কারাদণ্ড দেন আদালত।

    তিনি আরও বলেন, হত্যাকাণ্ডের সময় আজিজ নামের এক জনকে কুপিয়ে গুরুতর আহত করার অভিযোগে আসামি মো. ওমরকে অতিরিক্ত ১০ বছর কারাদণ্ড দিয়েছেন বিজ্ঞ আদালত।

    উল্লেখ্য, ২০১৮ সালের ২৬ সেপ্টেম্বর পূর্ব বিরোধের জেরে বাড়ির সামনে ছাত্রলীগ নেতা মামুনকে কুপিয়ে হত্যা করেন আসামিরা। তিনি উপজেলা বড়উঠান ইউনিয়নের বাসিন্দা ও উপজেলা ছাত্রলীগের সভাপতি প্রার্থী ছিলেন বলে জানা যায়। এ সময় হামলায় মামুনের বন্ধু মো. আব্দুল আজিজ গুরুতর আহত হন । এ মামলায় ২০১৯ সালে সাতজনের বিরুদ্ধে আদালতে তদন্ত প্রতিবেদন পেশ করে পুলিশ। রায়ের আগে ১৮ জন সাক্ষীর সাক্ষ্য গ্রহণ করে আদালত।

    LEAVE A REPLY

    Please enter your comment!
    Please enter your name here