একযোগে শ্রীলঙ্কার ২৬ মন্ত্রীর পদত্যাগ

    0
    3

    ডেস্ক নিউজ: চরম অর্থনৈতিক সঙ্কটে বেসামাল শ্রীলঙ্কা। রবিবার রাতে মন্ত্রিসভার ২৬ জন মন্ত্রী পদত্যাগ করেছেন। তবে প্রধানমন্ত্রী মহিন্দা রাজাপক্ষে অবশ্য ইস্তফা দেননি। সরকার-বিরোধী বিক্ষোভে রবিবারও দেশের বিভিন্ন প্রান্ত উত্তপ্ত হয়েছে।

    ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসির এক প্রতিবেদনে বলা হয়, তীব্র অর্থনৈতিক সংকট ও চলমান বিক্ষোভের মুখে রোববার (৩ এপ্রিল) রাতে মন্ত্রিসভার ২৬ জন সদস্য তাদের পদত্যাগপত্র জমা দিয়েছেন। বিষয়টি জানিয়েছেন দেশটির শিক্ষামন্ত্রী। তবে প্রেসিডেন্ট গোতাবায়া রাজাপাকসে এবং প্রধানমন্ত্রী মাহিন্দা রাজাপাকসে এখনো নিজ পদে বহাল রয়েছেন। যদিও এর আগে প্রধানমন্ত্রী পদত্যাগ করছেন বলে গুঞ্জন উঠেছিল। পরে এই খবর ভিত্তিহীন বলে সরকারের পক্ষ থেকে জানানো হয়।

    এদিকে জরুরি অবস্থার মধ্যেও শ্রীলঙ্কায় অব্যাহত রয়েছে সরকারবিরোধী বিক্ষোভ। রোববারও (৩ এপ্রিল) রাস্তায় নামেন শত শত মানুষ। বিক্ষোভকারীদের ছত্রভঙ্গ করতে টিয়ার গ্যাস ও জলকামান ব্যবহার করে নিরাপত্তাবাহিনী। এদিন কারফিউ লঙ্ঘনের অভিযোগে রাজধানী কলম্বোসহ বিভিন্ন শহর থেকে কয়েকশ বিক্ষোভকারীকে আটক করে পুলিশ।

    এ সময় বিক্ষোভ দমনে টিয়ার গ্যাস ব্যবহার করে পুলিশ। এরপরও সরকার পতনের দাবিতে আন্দোলন চালিয়ে যাওয়ার ঘোষণা দিয়ে বিক্ষোভকারীরা বলছেন, টিয়ার গ্যাস, জলকামান কিংবা গুলি করে তাদের দমানো যাবে না।

    LEAVE A REPLY

    Please enter your comment!
    Please enter your name here