নতুন ‘সোশ্যাল মিডিয়া’ আনছেন ইলন মাস্ক

    0
    5

    ডেস্ক নিউজ: শীর্ষ ধনী প্রযুক্তিবিদ ও ব্যবসায়ী ইলন মাস্ক এবার নতুন সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্ম আনতে যাচ্ছেন বলে জানা গেছে। তিনি বিষয়টি নিয়ে ‘গভীরভাবে চিন্তাভাবনা’ করছেন।

    বার্তা সংস্থা রয়টার্সের প্রতিবেদনে বলা হয়, রবিবার (২৭ মার্চ) তার এক টুইটের পর বিষয়টি নিয়ে জল্পনা তৈরি হয়েছে। এক টুইটার ব্যবহারকারী ইলন মাস্ককে নতুন সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্ম সম্পর্কে প্রশ্ন করলে- অত্যন্ত গুরুত্ব দিয়ে বিষয়টি বিবেচনা করছেন বলে জানান।

    যদিও এর দু’দিন আগে সোশ্যাল মিডিয়া ও তার নীতির সমালোচনা করেন এই বিলিওনিয়ার। গত শুক্রবার একটি টুইটার পোলে অংশ নেন তিনি। টুইটার বাকস্বাধীনতার নীতি মেনে চলে কি না, এই বিষয়ে ‘না’ বলেই মত দিয়েছিলেন ইলন। সেই সঙ্গে সেটি শেয়ার করে লেখেন, ‘এই ভোটের ফলাফল গুরুত্বপূর্ণ। সতর্ক হয়ে ভোট দিন। ’ এরপর রবিবার ইলন মাস্কের এমন ঘোষণা আলোচনার সৃষ্টি হয়েছে।

    বারবার টুইটার, ফেসবুক ও ইউটিউবের মতো মাধ্যমগুলোতে অভিযোগ উঠেছে বাকস্বাধীনতা খর্ব করার। মনে করা হচ্ছে, ইলন মাস্ক যদি শেষ পর্যন্ত ওই প্ল্যাটফর্মটি আনেন, সেখানে হয়তো ইউজারদের বেশি বাকস্বাধীনতা দেওয়ার দিকেই জোর দেওয়া হবে। এখন তিনি যদি সত্যিই সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্ম নিয়ে আসেন- তাহলে তা জাকারবার্গকে চ্যালেঞ্জ ছুড়ে দিয়ে কতটা সফল হবে তা নিয়ে প্রশ্ন উঠেছে।

    কেউ কেউ মনে করছেন, জাকারবার্গকে চ্যালেঞ্জ দিয়ে নতুন সোশ্যাল মিডিয়া আনছেন ইলন মাস্ক। এদিকে, ডোনাল্ড ট্রাম্পের ‘ট্রুথ সোশ্যাল’, টুইটারের প্রতিদ্বন্দ্বী ‘গেটার’, ‘পারলার’ এবং ভিডিও সাইট ‘রাম্বল’; এদের কোনোটিই এখনো মূলধারার সামাজিক মাধ্যমগুলোর কাতারে জায়গা করতে পারেনি।

    LEAVE A REPLY

    Please enter your comment!
    Please enter your name here