সম্পাদকের পদ শূন্যই থাকছে

    0
    7

    ডেস্ক নিউজ: জায়েদ খানকে চলচ্চিত্র শিল্পী সমিতির সাধারণ সম্পাদক পদে বহাল রাখার হাইকোর্টের রায় চেম্বার আদালতে স্থগিত করা হয়েছে। একই সঙ্গে জায়েদ খান ও নিপুণ আক্তারের জন্য এই পদে দায়িত্ব পালনের ওপর স্থিতিবস্থা জারি করেছেন আদালত।

    ফলে সাধারণ সম্পাদকের চেয়ারে বসতে পারবেন না কেউ। সেইসঙ্গে আবেদনটি ৪ এপ্রিল আপিল বিভাগের নিয়মিত বেঞ্চে শুনানির জন্য পাঠানো হয়েছে।

    এ বিষয়ে নায়িকা নিপুণের করা আপিলের শুনানি নিয়ে রোববার (৬ মার্চ) আপিল বিভাগের বিচারপতি ওবায়দুল হাসানের চেম্বার আদালত এ আদেশ দেন। আদালতে আজ নিপুণের পক্ষে শুনানি করেন ব্যারিস্টার রোকন উদ্দিন মাহমুদ ও ব্যারিস্টার মো. মোস্তাফিজুর রহমান খান। অন্যদিকে জায়েদ খানের পক্ষে শুনানি করেন অ্যাডভোকেট আহসানুল করিম ও অ্যাডভোকেট নাহিদ সুলতানা যুথি ও জিবুল হক ভুইয়া।

    চেম্বার আদালতের আদেশের বিষয়টি জাগো নিউজকে নিশ্চিত করেছেন নিপুণের আইনজীবী ব্যারিস্টার মো. মোস্তাফিজুর রহমান খান।

    তিনি জানান, বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির সাধারণ সম্পাদক পদ নায়ক জয়েদ খানের বলে হাইকোর্টের দেওয়া রায় স্থগিত করে আদেশ দিয়েছেন আপিল বিভাগের চেম্বার আদালত। একই সঙ্গে সাধারণ সম্পাদক পদ নিয়ে সৃষ্ট জটিলতায় জায়েদ খান ও নিপুণের জন্যও এই পদে দায়িত্ব পালনের ওপর স্থিতিবস্থা জারি করেছেন। ফলে সাধারণ সম্পাদকের চেয়ারে বসতে পারবেন না কেউ।

    ব্যারিস্টার মো. মোস্তাফিজুর রহমান খান আরও বলেন, মোটকথা হাইকোর্টের রায়ের পর নায়ক জায়েদ খান সমিতির সাধারণ সম্পাদকের চেয়ারে বসে দায়িত্ব পালন করতে পারবেন বলে যে দাবি করেছিলেন সেটি আর এখন পারবেন না।

    জয়েদ খানের আইনজীবী আহসানুল করিম বলেন, হাইকোর্টের রায় স্থগিত করেছেন চেম্বার আদালত। ৪ এপ্রিল আপিল বিভাগের নিয়মিত বেঞ্চে শুনানির জন্য আসবে।

    পাশাপাশি সাধারণ সম্পাদক পদে দায়িত্ব পালনে স্থিতাবস্থা বজায় রাখতে বলা হয়েছে। যেহেতু জায়েদ খান দায়িত্ব পালন করে আসছেন বা আসছিলেন, সেহেতু তিনি বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির সাধারণ সম্পাদক হিসেবে দায়িত্ব চালিয়ে যেতে পারবেন।

    LEAVE A REPLY

    Please enter your comment!
    Please enter your name here