খুললো প্রাথমিক বিদ্যালয়

    0
    3

    ডেস্ক নিউজ: করোনাভাইরাসে দীর্ঘদিন বন্ধ থাকায় আবার খুলেছে পর প্রাথমিক বিদ্যালয়। আজ থেকে প্রথম থেকে পঞ্চম শ্রেণি পর্যন্ত সবার সপ্তাহে ছয়দিনই ক্লাস হবে। তবে ক্লাস দুই শিফটে নেওয়ার নির্দেশনা দেওয়া হয়েছে।

    সরকারি প্রাথমিক বিদ্যালয়গুলোতে যেভাবে ক্লাস চলবে সে বিষয়ে জানতে চাইলে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা মাহবুবুর রহমান তুহিন মঙ্গলবার দুপুরে বলেন, প্রাথমিক বিদ্যালয়ে স্বাস্থ্যবিধি মেনে ক্লাস পরিচালনা করতে হবে।

    প্রতিদিন প্রথম থেকে পঞ্চম শ্রেণি পর্যন্ত ক্লাস হবে। তবে, প্রাক প্রাথমিকের ক্লাস শুরুর বিষয়ে এখনো সিদ্ধান্ত নেয়নি। তিনি আরও বলেন, স্বাভাবিক শ্রেণি কার্যক্রম শুরু হলেও ক্লাসে মাস্ক পরা বাধ্যতামূলক। বিষয়টি নিশ্চিত করবেন শিক্ষক ও অভিভাবকরা।

    যেসব স্কুল একশিফটে পরিচালিত হয় তারা স্বাস্থ্যবিধি নিশ্চিত করতে দুই শিফটে ক্লাস নিতে পারবেন। এ বিষয়টি তদারকি করেন শিক্ষা কর্মকর্তারা। এ বিষয়ে স্কুলগুলোকে উপজেলা শিক্ষা কর্মকর্তার নির্দেশনা অনুসারে প্রতিষ্ঠানে ক্লাস পরিচালনা করতে হবে।

    মঙ্গলবার অধিদপ্তরের (ডিজি) মহাপরিচালক আলমগীর মুহম্মদ মনসুরুল আলম গণমাধ্যমকে বলেন, করোনা সংক্রমণ কমে যাওয়ায় এখন প্রাথমিকের শিক্ষার্থীদের প্রতিদিন ক্লাস হবে। শিক্ষার্থীরা যেন স্বাস্থ্যবিধি মেনে ক্লাস করতে পারে, সেজন্য দুইটি শিফটে ক্লাস চলবে।

    LEAVE A REPLY

    Please enter your comment!
    Please enter your name here