ইউক্রেনের ৩ সীমান্তে রাশিয়ার হামলা

    0
    4

    ডেস্ক নিউজ: ইউক্রেনের উপর হামলা চলাচ্ছে রাশিয়া।
    তিন দিকের সীমান্ত দিয়ে তাদের দেশে হামলা চালানো হয়েছে। রাশিয়া, বেলারুশ এবং ক্রিমিয়া সীমান্ত দিয়ে ইউক্রেনে হামলা চালানো হয়েছে।

    স্থানীয় সময় বৃহস্পতিবার সকালে ইউক্রেনের রাষ্ট্রীয় সীমান্ত পরিষেবার পক্ষ থেকে এ তথ্য নিশ্চিত করা হয়। ইউক্রেন জানিয়েছে, স্থানীয় সময় বৃহস্পতিবার ভোর ৫টার দিকে ইউক্রেন সীমান্তে রাশিয়ান ফেডারেশন এবং বেলারুশপন্থি রুশ সৈন্যরা হামলা চালায়।

    ইউক্রেনের পূর্বাঞ্চল এবং উত্তরাঞ্চলীয় লুহানস্ক, সামি, খারকিভ, ছেরনিহিভ এবং ঝিতোমির অঞ্চলে হামলা চলছে।

    কামান, ভারী সরঞ্জাম এবং ছোট অস্ত্র ব্যবহার করে সীমান্ত ইউনিট, সীমান্ত টহল এবং চেকপয়েন্টগুলো লক্ষ্য করে হামলা চালানো হয়েছে।

    সকাল সাড়ে ন’টা নাগাদ ইউক্রেনের বিদেশ মন্ত্রী দিমিত্রো কুলেবা বিষয়টি টুইটারে জানান। লেখেন, ‘পুতিনের সেনা ইউক্রেনে পুরোদস্তুর আগ্রাসন শুরু করে দিয়েছে। শান্তিপূর্ণ ইউক্রেনের নানা শহরে একের পর এক আঘাত নেমে আসছে। চলছে ক্ষেপণাস্ত্র হামলা। তবে ইউক্রেন মাথা নোয়াবে না। আত্মরক্ষা করবে এবং জয়ী হবে।’

    ইউক্রেনের অভ্যন্তরীণ মন্ত্রীও জানান, কিভের বিমানবন্দরের বাইরে ইউক্রেনের যুদ্ধ বিমানগুলির উপর একে একে রকেট হামলা চালাচ্ছে রাশিয়া। ইউক্রেনের প্রতিরোধ ক্ষমতাকে গুঁড়িয়ে দিতেই পুতিনের বাহিনী এই হামলা চালাচ্ছে বলে জানান তিনি।

    LEAVE A REPLY

    Please enter your comment!
    Please enter your name here