ভাষা দিবসে সিএমপির নির্দেশনা

    0
    1

    ডেস্ক নিউজ: আন্তর্জাতিক মাতৃভাষা দিবসের অনুষ্ঠান ঘিরে যান চলাচল সীমিত করে বেশ কিছু নির্দেশান দিয়েছে চট্টগ্রাম মেট্টোপলিটৈন পুলিশ (সিএমপি) পুলিশ।

    শনিবার (১৯ ফেব্রুয়ারি) দুপুরে সিএমপির পক্ষ থেকে সংবাদমাধ্যমে পাঠানো বিবৃতিতে ট্রাফিক দক্ষিণ বিভাগের বিশেষ ট্রাফিকের বিষয়টি নিশ্চিত করা হয়।

    নির্দেশনা মতে, আগামী রোববার (২০ ফেব্রুয়ারি ) রাত ১১ টা থেকে নগরীর তিনপুল হতে আমতল, আমতল হতে নিউ মার্কেট, নিউ মার্কেট হতে আমতল এবং সিনেমা প্যালেস হতে রাইফেল ক্লাব সড়কে সকল প্রকার যানবাহন চলাচল বন্ধ থাকবে। তিনপুল মোড় হতে শিক্ষা অফিস হয়ে আমতল পর্যন্ত একমুখী চলাচল বজায় থাকবে।

    এছাড়া নিউ মার্কেট, আমতল, তিনপুল ও সিনেমা প্যালেস সড়কে ব্লক স্থাপন করে যানবাহন ডাইভারশন করে দেওয়া হবে। এক্ষেত্রে শহীদ মিনারে ফুল দিতে আসা সকল গুরুত্বপূর্ণ ব্যক্তি ও সরকারি কর্মকর্তা, ওয়াসা-কাজির দেউরী, নেভাল ক্রসিং- লাভ লেইন- বৌদ্ধ মন্দির- বোস ব্রাদার্স- রাইফেল ক্লাব হয়ে আমতল মোড় ড্রপিং জোন হিসেবে ব্যবহার করবেন। পরবর্তীতে প্রধান পার্কিং স্থান হিসেবে রাইফেল ক্লাব মাঠে গাড়ি পার্কিং করবেন। এসব এলাকায় গাড়ি নিয়ে আসা সুবিধা অনুযায়ী নিউ মার্কেট এবং তিন পুল ড্রপিং জোন হিসেবে ব্যবহার করতে পারবেন।

    একই সঙ্গে অনুষ্ঠানে আসা ব্যক্তি ও সরকারি কর্মকর্তাদের নগরীর আমতল মোড় হতে থেকে পায়ে হেঁটে শহীদ মিনারে আসতে হবে। শহীদ মিনারে ফুল দিয়ে পুনরায় আমতল মোড় দিয়ে গাড়িতে উঠে যেতে হবে।

    জানতে চাইলে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার (গণমাধ্যম) শাহাদাৎ হুসেন রাসেল বলেন, নির্দেশনা অনুসরণ করে নাগরিক ও পরিবহন চালকদের চলাচলের জন্য আমাদের পক্ষ থেকে অনুরোধ জানানো হয়েছে।

    LEAVE A REPLY

    Please enter your comment!
    Please enter your name here