চট্টগ্রাম ৮২ জনের করোনা শনাক্ত

    0
    4

    ডেস্ক নিউজ: চট্টগ্রাম গত ২৪ ঘন্টায় ১৮২ জনের করোনা শনাক্ত হয়েছে। সংক্রমণের হার ছিল ৭ দশমিক ৭৮ শতাংশ।

    চট্টগ্রামে সর্বশেষ ২৪ ঘণ্টায় মহানগরকে ছাপিয়ে উপজেলায় অধীক সংখ্যাক করোনা রোগী শনাক্ত হয়েছেন। তবে এদিন কারো মৃত্যুর খবর পাওয়া যায়নি।

    শনিবার (১২ ফেব্রুয়ারি) চট্টগ্রাম সিভিল সার্জন কার্যালয় থেকে পাঠানো করোনা প্রতিবেদেনে এমন তথ্য উঠে এসেছে।

    নতুন আক্রান্তদের মধ্যে মহানগরে ৭৩ জন এবং বিভিন্ন উপজেলার বাসিন্দা রয়েছেন ১০৯ জন।

    উপজেলায় আক্রান্তের মধ্যে লোহাগাড়ায় ১১ , সাতকানিয়া ও পটিয়ায় ৫ জন, বাঁশখালীতে ৪, আনোয়ারা ৯, বোয়ালখালী ১২, রাঙ্গুনিয়া, রাউজান ও চন্দ্রনাইশে ৩, ফটিকছড়িতে ১৩, হাটহাজারী ১১, সীতাকুণ্ড ও মিরসরাই ৯ ও সন্দ্বীপে ২ জন রয়েছেন।

    চট্টগ্রাম সিভিল সার্জন ডা. মোহাম্মদ ইলিয়াছ চৌধুরী বলেন, হঠাৎ করেই উপজেলায় করোনা রোগী বেড়েছে। উপজেলা প্রশাসনকে এ বিষয়ে অবহিত করা হবে। আশা করছি মানুষ সচেতন হলে সেখানে রোগ সংখ্যা আরও কমে আসবে।

    ২০২০ সালের ৩ এপ্রিল চট্টগ্রামে প্রথম করোনা রোগী ধরা পড়ে। এখন পর্যন্ত চট্টগ্রামে ১ লাখ ২৫ হাজার ১ জন করোনায় আক্রান্ত হয়েছে। আক্রান্তদের মধ্যে সর্বমোট মহানগরে ৯০ হাজার ৮৬৯ জন এবং বিভিন্ন উপজেলার রোগীর সংখ্যা ৩৪ হাজার ১৩২ জন।

    এছাড়া মৃত্যুবরণ করা ১ হাজার ৩৬০ জনের মধ্যে মহানগরে মারা গিয়েছেন ৭৩৪ জন। একই সঙ্গে উপজেলায় মারা যান ৬২৬ জন।

    এর আগের ২৪ ঘণ্টায় করোনা আক্রান্তের সংখ্যা ছিল ২৭৭ জন। এর মধ্যে মহানগরে ১৮৫ জন এবং বিভিন্ন উপজেলার বাসিন্দা ছিলেন ৯২ জন। আক্রান্তের বিবেচনায় সংক্রমেণের হার ছিল ৯ দশমিক ৪৭ শতাংশ। ওই দিন কেউ করোনায় আক্রান্ত হয়ে মারা যাননি।

    LEAVE A REPLY

    Please enter your comment!
    Please enter your name here