স্বপদে বহাল জায়েদ খান

    0
    2

    ডেস্ক নিউজ: স্বপদে বহাল আছেন জায়েদ খান। বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচনে প্রাথমিকভাবে জয়ী তার সাধারণ সম্পাদক পদ বাতিল করে দেওয়া আপিল বোর্ডের সিদ্ধান্ত স্থগিত করে আদেশ দিয়েছেন হাইকোর্ট। পাশাপাশি চিত্রনায়িকা নিপুণের সাধারণ সম্পাদক পদও স্থগিত করেছেন হাইকোর্ট।

    সোমবার (৭ ফেব্রুয়ারি) বিচারপতি মামনুন রহমান ও বিচারপতি খোন্দকার দিলীরুজ্জামানের দ্বৈত বেঞ্চ এই আদেশ দেন। আদেশে জায়েদ খানের দায়িত্ব পালনে বাধা নেই বলেও জানিয়েছেন তার কৌসুলি আইনজীবী নাহিদ সুলতানা যুথী ও আহসানুল করিম।

    এতে চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচনে নিপুণের সাধারণ সম্পাদক পদও স্থগিত থাকছে।

    এদিকে আদালতের এ রায়ে তাৎক্ষণিক প্রতিক্রিয়ায় জায়েদ খান জানান, সম্পাদক পদে দায়িত্ব পালনে বিঘ্ন সৃষ্টি না করতে আপিল বোর্ডকে বলেছেন আদালত। তিনি বলেন, ‘আমার অধিকারকে ফিরিয়ে দেওয়া হয়েছে। সুষ্ঠু নির্বাচনে আমি জয়লাভ করেছি। কিন্তু বেআইনি চিঠির ভিত্তিতে আমাকে আপিল বোর্ড বাদ দিয়ে নিপুনকে জয়ী ঘোষণা করা হয়েছে।’

    নির্বাচনের সময় ‘ভোট কেনার’ অভিযোগ তুলে জায়েদ খানের প্রার্থিতা বাতিলের আবেদন করেন পরাজিত সাধারণ সম্পাদক প্রার্থী নিপুণ। এমনকি এই পদে পুনরায় ভোটের দাবিও তোলেন তিনি। ওই আবেদনের পরিপ্রেক্ষিতে জায়েদ খানের পদ বা প্রার্থিতা বাতিল হবে কী না- সে বিষয়ে পূর্ব ঘোষণা অনুযায়ী শনিবার বিকেলে এফডিসিতে বসেন শিল্পী সমিতির আপিল বোর্ড। আপিল বোর্ডের সিদ্ধান্ত অনুযায়ী জায়েদ খানের প্রার্থীতা বাদ করে নিপুণকে সাধারণ সম্পাদক ঘোষণা করা হয়।

    LEAVE A REPLY

    Please enter your comment!
    Please enter your name here