এক লক্ষ টাকা জরিমানা গুনলো কাচ্চি ডাইন

    0
    5

    ডেস্ক নিউজ: খাবারে অননুমোদিত কেমিক্যাল ব্যবহার করায় এক লক্ষ টাকা জরিমানা গুনলো চকবাজার-অলিখাঁ মসজিদ এলাকার কাচ্চি ডাইন আউটলেট।

    রবিবার (৬ ফেব্রুয়ারি) বেলা ১২টার সময় জরিমানা অভিযান চালিয়ে এ জরিমানা দেয় জাতীয় ভোক্তা-অ‌ধিকার সংরক্ষণ অ‌ধিদপ্তর।

    এদিকে একই দিন নগরীর চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতাল ও চকবাজার এলাকায় পৃথক অ‌ভিযা‌ন চালিয়ে আরো ৩টি প্রতিষ্ঠান‌কে ৬১ হাজার টাকাসহ মোট এক লক্ষ একষট্টি হাজার টাকা প্রশাস‌নিক ব্যবস্থায় জ‌রিমানা করা হয়।

    জানা গেছে,অ‌ভিযা‌নের সময় মূল্য তালিকা প্রদর্শন না করা, খাদ্য দ্রব্যে অননুমোদিত রং ও কেমিক্যাল ব্যবহার, অপরিষ্কার, নোংরা পরিবেশে খাদ্য উৎপাদন এবং মেয়াদোত্তীর্ণ পণ্য বিক্রয়ের জন্য সংরক্ষণের দায়ে এসব প্রতিষ্ঠানকে জরিমানা করা হয়।

    পৃথক এসব অভিযানের নের্তৃত্ব দেন জাতীয় ভোক্তা অ‌ধিকার সংরক্ষণ অ‌ধিদপ্তর, চট্টগ্রাম বিভাগীয় কার্যাল‌য়ের উপপরিচালক মোহাম্মদ ফয়েজ উল্যাহ, সহকারী প‌রিচালক নাস‌রিন আক্তার, সহকারী পরিচালক মো. আনিছুর রহমান ও চট্টগ্রাম জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মো. দিদার হোসেন।

    অভিযানে চট্টগ্রাম মেডিকেল কলেজের চতুর্থ শ্রেণী কর্মচারী ক্যান্টিনকে অপরিষ্কার, অপরিচ্ছন্ন ও নোংরা পরিবেশে খাদ্য উৎপাদন এবং মেয়াদোত্তীর্ণ
    পণ্য বিক্রয়ের জন্য সংরক্ষণের দায়ে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়।

    চকবাজার-অলিখাঁ মসজিদ এলাকার বনফুল আউটলেটকে মূল্য তালিকা প্রদর্শন না করার দায়ে ৫ হাজার টাকা এবং জাহানারা ফুডস্ নামের একটি প্রতিষ্ঠানকে মেয়াদোত্তীর্ণ পণ্য বিক্রয়ের জন্য সংরক্ষণের দায়ে ৬ হাজার টাকা প্রশাসনিক জরিমানা আরোপ ও আদায় করা হয়।

    জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তর চট্টগ্রাম বিভাগীয় কার্যালয়ের সহকারী পরিচালক মো. আনিছুর রহমান জরিমানা আদায়ের তথ্যটি নিশ্চিত করে বলেন, জনস্বা‌র্থে এই কার্যক্রম অব্যাহত থাক‌বে।

    LEAVE A REPLY

    Please enter your comment!
    Please enter your name here