বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির অফিসে তালা

    0
    14

    বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচন নিয়ে উত্তেজনা কমছেই না। আজ শনিবার (৫ ফেব্রুয়ারি) বিকেল ৫টায় আপিল বোর্ড মিটিং ডেকেছে। সমাজকল্যাণ মন্ত্রণালয়ের নির্দেশে এই মিটিংয়ের দায়িত্ব পালন করছেন আপিল বোর্ডের চেয়ারম্যান সোহানুর রহমান সোহান। এখানে উপস্থিত থাকতে বলা হয়েছে অভিযোগকারী নিপুণ, অভিযুক্ত জায়েদ খান, চুন্নু, সমিতির নতুন সভাপতি ইলিয়াস কাঞ্চন ও দুই নির্বাচন কমিশনারকে। উপস্থিত ছিলেন না জায়েদ, চুন্নু কিংবা সমিতির নব নির্বাচিত সভাপতি ইলিয়াস কাঞ্চন। মিটিং শুরুর দেড় ঘণ্টা আগে থেকেই এফডিসিতে উত্তেজনা দেখা যাচ্ছে। চলছে জায়েদ খানের বিপক্ষে বিক্ষোভ মিছিল।

    নিপুণের আবেদনের প্রেক্ষিতে জায়েদ খানের পদ বাতিল হবে নাকি তিনিই দায়িত্বে থাকবেন- সে বিষয়ে শনিবার বিকেলে পূর্ব ঘোষণা অনুযায়ি সিদ্ধান্ত জানাতে এফডিসিতে অবস্থান করছে শিল্পী সমিতির আপিল বোর্ড।

    সমিতির অফিসে ঝুলছে তালা
    আপিল বোর্ডের প্রধান সোহানুর রহমান সোহান বলেন,অভিযোগকারী নিপুণ আপিল বোর্ডের বৈঠকে উপস্থিত হয়েছেন তবে এখন পর্যন্ত অভিযুক্ত কেউ আসেননি। আমরা শিল্পী সমিতির অফিসে বসতে চেয়েছিলাম, কিন্তু অফিসটি তালাবদ্ধ। কাউকে পাওয়া যায়নি। এই অবস্থায় শিল্পী সমিতির বাগান সংলগ্ন চত্বরে বসেছি।’

    বৈঠকে যাবেন না বলে আগেই জানিয়েছেন জায়েদ। আপিল বোর্ডের কার্যকারিতা নিয়ে প্রশ্ন তুলে তিনি বলেন, ‘২৯ জানুয়ারির পর থেকে আপিল বোর্ড বিলুপ্ত হয়েছে। বিষয়টি নিয়ে আপিল বোর্ডের সিদ্ধান্ত নেওয়ার কোনো এখতিয়ার নেই।’ শুধু তাই নয়, বিষয়টি নিয়ে আপিল বোর্ডের চেয়ারম্যান সোহানুর রহমান সোহানসহ পাঁচ জনের নামে আইনি নোটিস পাঠিয়েছেন জায়েদ।

    LEAVE A REPLY

    Please enter your comment!
    Please enter your name here