দেশের সাংবাদিকরা দায়িত্বশীলতার সাথে গঠনমূলক সাংবাদিকতার চর্চা করছে ‘নওফেল’

Date:

Share post:

দেশের সাংবাদিকরা দায়িত্বশীলতার সাথে গঠনমূলক সাংবাদিকতার চর্চা করছে যা খুবই ইতিবাচক।

এ সময় তিনি আরও বলেন,রাষ্ট্রের চতুর্থ দর্পণ সাংবাদিকরা সংবাদ প্রচারে দায়িত্বশীল যে ভূমিকা পালন করে তা রাষ্ট্রের জন্য সহায়ক হিসেবে কাজ করে বলে মন্তব্য করেছেন শিক্ষা উপমন্ত্রী ব্যারিস্টার মুহিবুল হাসান চৌধুরী নওফেল।

বৃহস্পতিবার (২৩ সেপ্টেম্বর) দুপুরে নগরীর প্রেস ক্লাবে বঙ্গবন্ধু হলে চট্টগ্রাম প্রেস ক্লাবের ব্যবস্থাপনা কমিটির নেতৃবৃন্দের সম্মাননা প্রদান অনুষ্ঠানে এসব কথা বলেন তিনি।

এ সময় মঞ্চে সিইউজের যুগ্ম সম্পাদক সবুর শুভ, অর্থ সম্পাদক কাশেম শাহ, সাংগঠনিক সম্পাদক এসএম ইফতেখারুল ইসলাম, প্রচার সম্পাদক ইফতেখার ফয়সাল, দৈনিক সুপ্রভাত বাংলাদেশ ইউনিটের প্রধান স ম ইব্রাহিম, দৈনিক পূর্বকোণ ইউনিট প্রধান মিহরাজ রায়হান, দৈনিক কর্ণফুলী ইউনিট প্রধান মুজাহিদুল ইসলাম, প্রতিনিধি ইউনিট প্রধান সাইদুল ইসলাম, টিভি ইউনিট প্রধান মাসুদুল হক ও দৈনিক পূর্বদেশ ইউনিট প্রধান জীবক বড়ুয়া উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে শিক্ষা উপমন্ত্রী বলেন, ব্যক্তিগত রাজনৈতিক যে প্রতিযোগিতা সেটা অনেক সময় প্রাতিষ্ঠানিক সমন্বয়ের ক্ষেত্রে বড় বাধা হয়ে দাঁড়ায়। রাজনীতিতে অর্থ বিত্তের আশা না করে মানুষের জন্য রাজনীতি করাই শ্রেয়। এছাড়া চট্টগ্রামে দীর্ঘদিনের সমস্যা জলাবদ্ধতা নিরসনে দ্রুত কাজ চলছে বলেও জানান তিনি।

অনুষ্ঠানের অন্যান্য বক্তারা বলেন, ২০০৬ সালে চট্টগ্রামের বিভাগীয় স্টেডিয়ামে সাংবাদিকদের সাথে পুলিশের যে হামলা হয় তখন অনেক সাংবাদিক আহত হন। কিন্তু ওই সময়ে কিছু রাজনীতিবীদদের পাশাপাশি সাংবাদিক অনেক নেতা সুবিধা ভোগি অবস্থায় অবস্থান নিয়েছিলো তৎকালীন সরকারের আমলে।

এদিকে প্রেসক্লাবে সভাপতি মোঃ আলী আব্বাস বলেন, চট্টগ্রামের রাজনীতিতে যে নোংরামি শুরু হয়েছে তা পরিত্রান করা দরকার।

এ সময় সিইউজে সভাপতি মোহাম্মদ আলীর সভাপতিত্বে চট্টগ্রাম প্রেস ক্লাব সভাপতি আলহাজ আলী আব্বাস, বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের সহসভাপতি রিয়াজ হায়দার চৌধুরী, চট্টগ্রাম প্রেস ক্লাব সাধারণ সম্পাদক চৌধুরী ফরিদ, সিইউজের সিনিয়র সহসভাপতি রতন কান্তি দেবাশীষ, সহসভাপতি অনিন্দ্য টিটো প্রমুখ বক্তব্য দেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Related articles

আবারো এস আলমে আগুন 

চট্টগ্রামের কর্ণফুলী এলাকায় এস আলম গ্রুপের চিনির গুদামের পর এবার তেলের মিলে আগুন লেগেছে। ফায়ার সার্ভিসের ৮টি ইউনিটের...

জিম্মি নাবিকদের উদ্ধার চেষ্টার সময় গুলি বিনিময়

সময় ডেস্ক সোমালিয়ান জলদস্যুদের হাতে জিম্মি বাংলাদেশি জাহাজ এমভি আবদুল্লাহর নাবিকদের উদ্ধারে অভিযান চালিয়েছে অন্য একটি জাহাজ। দুই...

শেষ ম্যাচে ভুটানকে উড়িয়ে দিলো বাংলাদেশ

সময় স্পোর্টস ডেস্ক সাফ অনূর্ধ্ব-১৬ চ্যাম্পিয়নশিপের ফাইনাল আগেই নিশ্চিত করেছিলো বাংলাদেশের মেয়েরা। ১০ মার্চ ফাইনালে ভারতের বিপক্ষে মাঠে...

নারী দিবসে নারী কর্মীদের সম্মান জানিয়ে এবারই প্রথম কোনো আন্তর্জাতিক ফ্লাইট পরিচালনা করছেন নারী কর্মীরা

সময় ডেস্ক আন্তর্জাতিক নারী দিবস উপলক্ষে আজ শুক্রবার বিমান বাংলাদেশ এয়ারলাইনসের একটি ফ্লাইট পরিচালনা করেছেন নারীরা। রাজধানীর শাহজালাল...