দেড় বছর পর স্কুল খোলায় খুশি শিক্ষার্থীরা

Date:

Share post:

ডেস্ক নিউজ: আজ শিক্ষার্থীদের স্বরণীয় একটি দিন, প্রাণঘাতী করোনাভাইরাসে তাণ্ডবে দেড় বছর বন্ধ থাকার স্কুল-কলেজ খোলায় বেশ খুশি শিক্ষার্থীরা।

আজ সকাল ৮টা থেকে হাজার হাজার ছাত্রছাত্রীর সরব পদচারণায় মুখরিত হয়ে উঠেছে চট্টগ্রামের সাড়ে ৪ হাজার শিক্ষা প্রতিষ্ঠান। দীর্ঘদিন পর স্কুলের সহপাঠীদের পেয়ে খুশিতে আত্মহারা হতে পড়েছে। কেউতো কেঁদে ফেলেছে।

তবে সংক্রমণ কমে যাওয়া শিক্ষাপ্রতিষ্ঠান খোলা হলেও স্বল্প সময়ে শিক্ষার্থীদের শিক্ষাপ্রতিষ্ঠানে রাখা হবে। আর শিক্ষার্থী-শিক্ষক-অভিভাবকদের জন্য স্বাস্থ্যবিধি সংক্রান্ত যাবতীয় বিধি-নিষেধ মানতে হবে। সংক্রমণ বাড়লে আবারও শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ করা হবে বলে জানিয়েছেন শিক্ষামন্ত্রী।

এদিকে, করোনার মধ্যে শিক্ষাপ্রতিষ্ঠান খোলায় শিক্ষার্থীরা বিদ্যালয়ে বসে টিফিন খেতে পারবে না বলে জানিয়েছে মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা অধিদপ্তর (মাউশি)। প্রতিষ্ঠানটির মহাপরিচালক ড. সৈয়দ মোহাম্মদ গোলাম ফারুক আরও বলেছেন, শিক্ষাপ্রতিষ্ঠানের আবাসিক শিক্ষার্থীদের হোস্টেল চালানোর জন্যও ১৪টি নির্দেশনা জারি করা হয়েছে। সেগুলো মেনেই হোস্টেল পরিচালনা করতে হবে।

গত ৫ সেপ্টেম্বর শিক্ষামন্ত্রীর সভাপতিত্বে মন্ত্রিপরিষদের উচ্চ পর্যায়ের বৈঠক সিদ্ধান্ত নেওয়া হয়—দেশে করোনার সংক্রমণ দ্রুত কমে যাচ্ছে। জুলাই মাসের তুলনায় সংক্রমণ ৭০ শতাংশ কমেছে। এ অবস্থায় ১২ সেপ্টেম্বর থেকে প্রাথমিক, মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক পর্যায়ের শিক্ষাপ্রতিষ্ঠানে শ্রেণিকক্ষে পাঠদান শুরু হবে। প্রথম দিন চার-পাঁচ ঘণ্টা ক্লাস হবে। পর্যায়ক্রমে এই ক্লাসের সংখ্যা বাড়বে। শ্রেণিকক্ষে পাঠদানকালে শিক্ষার্থী-শিক্ষকসহ সবাইকে মাস্ক পরিধান করতে হবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Related articles

ওয়াশিংটনে বাংলাদেশ দূতাবাস পরিদর্শন করলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা

যুক্তরাষ্ট্র সফররত প্রধানমন্ত্রী শেখ হাসিনা বুধবার ওয়াশিংটন ডিসিতে অবস্থিত বাংলাদেশ দূতাবাস পরিদর্শন করেছেন। তিনি ১৯৯৭ সালে এই চ্যান্সারি...

বাংলাদেশে প্রথমবারের মতো ডেঙ্গু রোগের টিকার সফল পরীক্ষা

বাংলাদেশে প্রথমবারের মতো ডেঙ্গু রোগের টিকার সফল পরীক্ষা হয়েছে। ভাইরাল এই রোগের বিরুদ্ধে লড়াইয়ে পরীক্ষায় আশাব্যঞ্জক ফলাফল পাওয়া...

যুক্তরাষ্ট্রের ভার্জিনিয়ায় পরিবারের সঙ্গে মা শেখ হাসিনার জন্মদিন পালন করেছেন জয়

সময় ডেস্ক প্রধানমন্ত্রীর তথ্যপ্রযুক্তি উপদেষ্টা সজীব ওয়াজেদ জয় যুক্তরাষ্ট্রেই অবস্থান করছেন। যুক্তরাষ্ট্রের ভার্জিনিয়ায় পরিবারের সঙ্গে মা শেখ হাসিনার জন্মদিন...

এবার টিম নিয়ে মন্তব্য করলেন ২০০৩ বিশ্বকাপে টাইগারদের নেতৃত্ব দেওয়া পাইলট

সময় ডেস্ক বিশ্বকাপ দল থেকে বাদ পড়ার পর একটি ভিডিও বার্তা দিয়েছেন তামিম ইকবাল।যেখানে তিনি বলেছেন,তাকে মিডল অর্ডারে...