চট্টগ্রাম করোনায় আরও ২ জনের মৃত্যু

0
0

ডেস্ক নিউজ: প্রাণঘাতী করোনাভাইরাসে আক্রান্ত হয়ে চট্টগ্রামে গত ২৪ ঘণ্টায় আরও দুইজনের মৃত্যু হয়েছে। একই সময়ের মধ্যে করোনা আক্রান্ত হিসেবে শনাক্ত হন ১০৬ জন।

শুক্রবার (১০ সেপ্টেম্বর) সকালে চট্টগ্রাম সিভিল সার্জন কার্যালয় থেকে প্রকাশিত প্রতিবেদনে এ তথ্য জানা গেছে।

এদিন চট্টগ্রামের বিভিন্ন ল্যাবে ১ হাজার ৫৪২টি নমুনা পরীক্ষা করা হয়।
এর মধ্যে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ল্যাবে ৫৫টি, বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেস (বিআইটিআইডি) ল্যাবে ৫৭১টি, চট্টগ্রাম মেডিক্যাল কলেজ (চমেক) ল্যাবে ১৩৯টি এবং চট্টগ্রাম ভেটেরিনারি অ্যান্ড অ্যানিম্যাল সায়েন্সেস বিশ্ববিদ্যালয় (সিভাসু) ল্যাবে ১৪৬টি নমুনা পরীক্ষা করা হয়।

এতে চবি ল্যাবে ৩ জন, বিআইটিআইডি ল্যাবে ৩৭ জন, চমেক ল্যাবে ১৫ জন এবং সিভাসু ল্যাবে ২৪ জনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছে।

এছাড়া ইম্পেরিয়াল হাসপাতাল ল্যাবে ১০১টি নমুনা পরীক্ষা করে ৫ জন, শেভরন ক্লিনিক্যাল ল্যাবরেটরিতে ৩৯১টি নমুনা পরীক্ষা করে ২ জন, চট্টগ্রাম মা ও শিশু হাসপাতাল ল্যাবে ৩৮টি নমুনা পরীক্ষা করে ৩ জন, আরটিআরএল ল্যাবে ৭টি নমুনা পরীক্ষা করে ২জন, এপিকে ৭৩ টি নমুনা পরীক্ষা করে ১৪ জনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছে।

এদিন কোনো ল্যাবে অ্যান্টিজেন টেস্ট করা হয়নি। তবে মেডিক্যাল সেন্টার ল্যাবে ৯টি, কক্সবাজার মেডিক্যাল কলেজ ল্যাবে চট্টগ্রামের ১১টি নমুনা পরীক্ষা করা হয়। এতে কারো শরীরে করোনাভাইরাসের অস্তিত্ব মেলেনি। অন্যদিকে ল্যাবে এইডে ১টি নমুনা পরীক্ষা করা হয়, এতে নমুানটি পজেটিভ আসে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here