আইনশৃঙ্খলা পরিস্থিতি অবনতি হওয়ায় ফটিকছড়িতে ১৪৪ ধারা জারি

0
0

ডেস্ক নিউজ : আইনশৃঙ্খলা পরিস্থিতি অবনতির আশঙ্কায় চট্টগ্রামের ফটিকছড়ি কলেজ ও বিবিরহাট বাসস্ট্যান্ড এলাকায় ১৪৪ ধারা জারি করেছে ফটিকছড়ি উপজেলা প্রশাসন। সূত্র : চট্টলার খবর।

গতকাল বৃহস্পতিবার (২৬ আগস্ট) ফটিকছড়ি উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. মহিনুল হাসান স্বাক্ষরিত এক আদেশে বলা হয়, শুক্রবার (২৭ আগস্ট) সকাল ৬টা থেকে পরবর্তী ঘোষণা না দেওয়া পর্যন্ত এ আইন বলবত থাকবে।
এতে বলা হয়, শুক্রবার ফটিকছড়ি বিশ্ববিদ্যালয় কলেজ অডিটোরিয়ামে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৬তম শাহাদাত বার্ষিকী পালনের জন্য দুটি সংগঠন একই সময়ে, একই ভেন্যুতে অনুষ্ঠানের আয়োজনকে কেন্দ্র করে এলাকায় উত্তেজনা সৃষ্টি হয়েছে। দুই পক্ষের অনুষ্ঠানকে কেন্দ্র করে আইনশৃঙ্খলা পরিস্থিতি অবনতি হওয়ার আশঙ্কা রয়েছে। তাই উপজেলা নির্বাহী কর্মকর্তা অর্পিত ক্ষমতা বলে এ দিন ভোর ৬টা থেকে পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত ফটিকছড়ি কলেজ ও বিবিরহাট বাসস্ট্যান্ড এলাকায় ১৪৪ ধারার আদেশ জারি করেছেন।
বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, ফটিকছড়ি কলেজ ও বাসস্ট্যান্ডের আশেপাশের ২০০ গজ এলাকায় কোনো ধরনের সভা, সমাবেশ, মিছিল-মিটিং ও দুইজনের অধিক জমায়েত হওয়া যাবে না। এছাড়া ১৪৪ ধারা জারিকৃত এলাকায় লাঠিসোটা বা আগ্নেয়াস্ত্র বা অন্য কোনো অবৈধ সরঞ্জাম আনা, বহন ও ব্যবহার সম্পূর্ণ নিষিদ্ধ।

এ নির্দেশনা বাস্তবায়ন করতে ফটিকছড়ি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাকে নির্দেশনা দেওয়া হয়েছে। এ আদেশ অমান্যকারীদের বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা নেওয়ার কথাও বিজ্ঞপ্তিতে বলা হয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here