রাঙামাটিতে দুই ইউপিডিএফ সদস্যসহ আটক ৩, অস্ত্র-গুলি উদ্ধার

Date:

Share post:

ডেস্ক নিউজ: পার্বত্য জেলা রাঙামাটিতে পৃথক অভিযান চালিয়ে রাঙামাটির বাঘাইছড়িতে অস্ত্র গুলিসহ ইউপিডিএফ (প্রসিত) দলের দুসদস্যসহ তিন অস্ত্রধারী সন্ত্রাসীকে আটক করেছে সেনাবাহিনী।

জানা যায়, শুক্রবার ভোর রাতে করেংগাতলী আর্মি ক্যাম্প থেকে সাড়ে চার কিলোমিটার উত্তর দিকে উত্তর বঙ্গলতলী নামক এলাকা থেকে ওমর চাকমা (৩৪) ও রকেট চাকমা (২২) নামে দুই ইউপিডিএফ সদস্যকে আটক করা হয়।

অপরদিকে, নানিয়ারচরে নিরাপত্তাবাহিনীর অভিযানে রূপায়ণ চাকমা (৩৮) নামে এক ইউপিডিএফ (প্রসিত) গ্রুপের সক্রিয় কর্মীকে অস্ত্র ও সরঞ্জামাদিসহ আটক করা হয়েছে।

আইনশৃঙ্খলা বাহিনী সূত্রে জানা গেছে, গোপন তথ্যের ভিত্তিতে বাঘাইহাট জোনে সেনাবাহিনীর একটি অপারেশন দল বিশেষ অপারেশ চালিয়ে ওমর চাকমা (৩৪) এবং রকেট চাকমা (২২)কে আটক করে।

এসময় তাদের কাছ থেকে একটি এলজি পিস্তল, দুই রাউন্ড এ্যামোনিশন, চাঁদা সংগ্রহের রশিদ বই, মোবাইল ও ব্যক্তিগত ব্যাগ উদ্ধার করা হয়। পরে আটক দুজনকে বাঘাইহাট সেনা ক্যাম্পে নিয়ে আসা হয় এবং তাদেরকে জিজ্ঞাসাবাদ করা হয়।

তারা দীর্ঘদিন যাবৎ করেংগাতলী এলাকায় চাঁদাবাজি, হত্যা ও ধর্ষণের সাথে জড়িত থাকার অভিযোগে অভিযুক্ত ছিল বলেও জানায় আইন শৃঙ্খলা বাহিনী।

নানিয়ারচর জোন সুদক্ষ দশের তথ্যসুত্রে জানা যায়, শুক্রবার রাত ২ টার দিকে গোপন তথ্যর ভিত্তিতে কুতুকছড়ির হাজাছড়ি এলাকায় অভিযান পরিচালনা করেন সেনাবাহিনীর স্পেশাল অপারেশন টিম।

অভিযানে ইউপিডিএফ এর সক্রিয় সন্ত্রাসী রূপায়ণ তালুকদার (চাকমা)কে দুইটি জাতীয় পরিচয় পত্র, ১টি বিদেশি তৈরী (থ্রী নট থ্রী) রাইফেল, ৫ রাউন্ড এ্যামুনেশন, ৩টি মোবাইল ফোন, ২টি চাঁদা আদায়ের রশিদসহ আটক করা হয়। পরে তাকে প্রাথমিক জিজ্ঞাসাবাদ শেষে নানিয়ারচর থানায় হস্তান্তর করা হয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Related articles

চট্টগ্রাম নগরীতে সাড়ে ১৭ লাখ টাকার রেভিনিউ স্ট্যাম্পসহ দুইজনকে গ্রেপ্তার

চট্টগ্রাম নগরীতে সাড়ে ১৭ লাখ টাকার রেভিনিউ স্ট্যাম্পসহ দুইজনকে গ্রেপ্তার করেছে মহানগর গোয়েন্দা পুলিশ (ডিবি)। গ্রেপ্তারকৃতরা হলো- মো....

আবারো এস আলমে আগুন 

চট্টগ্রামের কর্ণফুলী এলাকায় এস আলম গ্রুপের চিনির গুদামের পর এবার তেলের মিলে আগুন লেগেছে। ফায়ার সার্ভিসের ৮টি ইউনিটের...

জিম্মি নাবিকদের উদ্ধার চেষ্টার সময় গুলি বিনিময়

সময় ডেস্ক সোমালিয়ান জলদস্যুদের হাতে জিম্মি বাংলাদেশি জাহাজ এমভি আবদুল্লাহর নাবিকদের উদ্ধারে অভিযান চালিয়েছে অন্য একটি জাহাজ। দুই...

শেষ ম্যাচে ভুটানকে উড়িয়ে দিলো বাংলাদেশ

সময় স্পোর্টস ডেস্ক সাফ অনূর্ধ্ব-১৬ চ্যাম্পিয়নশিপের ফাইনাল আগেই নিশ্চিত করেছিলো বাংলাদেশের মেয়েরা। ১০ মার্চ ফাইনালে ভারতের বিপক্ষে মাঠে...