চট্টলার ফুসফুসে মহামারী করোনার আক্রমণ প্রতিহত করুন

0
6

বীর চট্টলার ব্রিটিশবিরোধী আন্দোলন থেকে শুরু করে ভাষা আন্দোলন ও মুক্তিযুদ্ধ,স্বৈরাচার বিরোধী আন্দোলন পর্যন্ত মাস্টারদা সূর্যসেন,প্রীতিলতা,কল্পনা দত্ত,আবদুল করিম সাহিত্য বিশারদ, এমএ আজিজ, জহুর আহমেদ চৌধুরী,আখতারুজ্জামান চৌধুরী বাবু, এম এ মান্নান, মহিউদ্দিন চৌধুরীরা জন্ম দিয়েছে সেই বীর চট্টলার কি হেরে যাবে?
আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন সমাজ বিজ্ঞানী ডঃ অনুপমা সেন সিআরবিকে বাঁচাতে মাননীয় প্রধানমন্ত্রীর সরাসরি হস্তক্ষেপ কামনা করেছেন।রাজনৈতিক ব্যক্তিত্ব ও বুদ্ধিজীবীরা এর প্রতিবাদে সাধারণ জনগণের কাতারে এসে দাঁড়িয়েছেন। প্রসঙ্গত উল্লেখ্য যে প্রসিদ্ধ আউটার স্টেডিয়ামে যেখানে মহিউদ্দিন চৌধুরীর নেতৃত্বে মুক্তিযুদ্ধের বিজয় মেলা প্রতিষ্ঠা করেছিল তার অংশ হয়েছে উচ্চবিত্তের সাঁতার প্রশিক্ষণ কেন্দ্র। এটা খুবই দুঃখের বিষয় তারই ধারাবাহিকতায় চট্টলার ফুসফুস কে ধ্বংস করে বাণিজ্যিক প্রতিষ্ঠান করতে চায়।
আমরা চট্টগ্রামের প্রাকৃতিক অক্সিজেনের ভান্ডার সিআরবি কে ধ্বংস করে হাসপাতালে কৃত্রিম অক্সিজেনের মজুদ করতে চাই না। জনগণের বৃহত্তর স্বার্থে আঘাত হেনে এমন বাস্তবতাবিবর্জিত প্রকল্প কখনো গ্রহণ করা উচিত নয়। চট্টগ্রাম সিআরবি ১০০% সরকারি সম্পত্তিতে বেসরকারি মালিকানায় হাসপাতাল নির্মাণ করে আওয়ামী লীগ সরকারের উন্নয়নের ধারাকে প্রশ্নবিদ্ধের করার যে অপচেষ্টা চলছে তা ধুলিস্যাৎ করতে হবে।
পূর্বে উল্লেখ করেছিলাম আনোয়ারা উপজেলা দিন শোলকাটা, হাজিগাও গ্রামের ইউনাইটেড গ্রুপের ব্যক্তি মালিকানাধীন ২০০ একর জায়গা এখনো আছে। কর্তৃপক্ষ চাইলে উপযুক্ত জায়গায় হাসপাতাল নির্মাণ করতে পারে অথবা আনোয়ারার পশ্চিমে শিল্পাঞ্চলে আমার ব্যক্তিগত জায়গায় জাতীয় নেতা আখতারুজ্জামান চৌধুরী বাবু ভাইয়ের নামে নামকরণ করে হাসপাতাল এবং মেডিকেল কলেজ নির্মাণ করিলে আমি এবং আমরা পাঁচ একর সমতলভূমি বিনা স্বার্থে কর্তৃপক্ষের নামে রেজিস্টার দলিল করে দিব। মাননীয় বিশ্বনেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে চট্টলাবাসী পক্ষ থেকে আকুল আবেদন এই অবাস্তব প্রকল্প বন্ধ করার নির্দেশ দেয়ার মাধ্যমে চট্টলার ফুসফুসকে রক্ষা করুন।জয় বাংলা।

লেখা

এম এ হান্নান চৌধুরী মঞ্জু
ধর্ম-বিষয়ক সম্পাদক
চট্টগ্রাম দঃজেলা আওয়ামীলীগ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here