চট্টগ্রামে আরও ৮০১ জনের করোনা শনাক্ত

Date:

Share post:

ডেস্ক নিউজ: চট্টগ্রাম ২৪ ঘন্টায় ৮০১ জনের করোনা শনাক্ত হয়েছে। মারা গেছেন আরও ১১ জন।

আজ রবিবার (২৫ জুলাই) ভোরোতে চট্টগ্রাম জেলার করোনা সম্পর্কিত তথ্য প্রকাশ করা হয়।

মারা যাওয়া ১১ জনের মধ্যে নগরীতে ৪ জন এবং উপজেলা পর্যায়ে মারা গেছে আরো ৭ জন। আগের দিন চট্টগ্রামের উপজেলা পর্যায়ে ৩ জন এবং নগরীতে ৩ জনের মৃত্যু হয়েছিলো।

করোনা আক্রান্ত হয়ে চট্টগ্রামে এ পর্যন্ত মোট ৮শ ৮৫ জনের মৃত্যু হয়েছে। এর মধ্যে ৫শ ৪৩ জন চট্টগ্রাম নগরের। আর বিভিন্ন উপজেলায় মারা গেছেন ৩শ ৪২ জন।

এদিকে আগের দিনের তুলনায় নমুনা পরীক্ষা বেড়েছে। সিভিল সার্জন থেকে প্রকাশিত প্রতিবেদনে বলা হয় গত ২৪ ঘণ্টায় শুধুমাত্র চট্টগ্রামের ৮টি ল্যাব ও এন্টিজেন টেস্ট মিলে মোট ২ হাজার ৭৮ জনের নমুনা পরীক্ষা করা হয়। এর আগের দিন এ সংখ্যা ছিলো ১ হাজার ৩শ ০৪ জন।

গত ২৪ ঘন্টায় নতুন করে আক্রান্ত শনাক্ত হয়েছে ৮শ ০১ জন। আগের দিন এ সংখ্যা ছিল ৩শ ০১ জন। নতুন করে যাদের করোনা পজেটিভ এসেছে তার মধ্যে চট্টগ্রাম নগরের ৪৬৯ জন এবং বিভিন্ন উপজেলার ৩৩২ জন রয়েছেন। চট্টগ্রামে এ পর্যন্ত মোট করোনায় আক্রান্ত হয়েছেন ৭৫ হাজার ৩শ ৬৩ জন। মোট শনাক্তদের মধ্যে চট্টগ্রাম নগরীর ৫৬ হাজার ৯শ ০৯ জন। আর জেলার বিভিন্ন উপজেলার ১৮ হাজার ৪শ ৫৪ জন রয়েছেন।

গত ২৪ ঘন্টায় উপজেলা পর্যায়ে যারা আক্রান্ত হয়েছেন এর মধ্যে সর্বোচ্চ হাটহাজারীর ৬৬ জন, ফটিকছড়িতে ০৫ জন, রাউজানে ৪০ জন, পটিয়ায় ৩৬ জন, আনোয়ারায় ২৮ জন, রাঙ্গুনিয়ায় ৩৮ জন, সীতাকুণ্ডের ১৯ জন, বোয়ালখালী ৩৭ জন, মিরসরাই ১২ জন, চন্দনাইশে ০২ জন, সাতকানিয়ায় ০৩ জন, বাঁশখালীতে ২০ জন, লোহাগাড়ায় ০৩ জন, সন্দ্বীপে ২৩ জন আক্রান্ত শনাক্ত হয়।

গত ২৪ ঘণ্টায় বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল এন্ড ইনফেকশাস ডিজিজেস (বিআইটিআইডি) ল্যাবে ৮১ জন, চট্টগ্রাম মেডিকেল কলেজ ল্যাবে ১১৮ জনের শরীরে করোনার জীবাণু পাওয়া গেছে।

এদিন কক্সবাজার মেডিকেল কলেজ ল্যাবে চট্টগ্রামের কারো নমুনা পরীক্ষা হয়নি। একই সময়ে চট্টগ্রাম ভেটেনারি ও এনিম্যাল সাইন্স বিশ্ববিদ্যালয় ল্যাবে ২৯ জনের পজেটিভ পাওয়া গেছে। চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ল্যাবে কোন নমুনা পরীক্ষা হয়নি। এদিন ইম্পেরিয়াল হাসপাতাল ল্যাবে ৩৯ জনের করোনা পজেটিভ আসে।

জেনারেল হাসপাতালের রিজিওনাল টিবি রেফারেল ল্যাবরেটরিতে (আরটিআরএল) ল্যাবে ৩০ জন এবং এন্টিজেন টেস্ট পরীক্ষায় ৩২৪ জনের শরীরে করোনা শনাক্ত হয়। মেডিকেল সেন্টার হাসপাতাল ল্যাবে ৪৯ জনের নমুনা পরীক্ষা করে ৩৪ জনের শরীরে করোনা শনাক্ত হয়।

এদিন শেভরন ক্লিনিক্যাল ল্যাবরেটরিতে ১১৫ জনের শরীরে করোনা ভাইরাসের অস্তিত্ব পাওয়া গেছে। চট্টগ্রাম মা ও শিশু হাসপাতাল ল্যাবে ৩১ জনের করোনা পজেটিভ আসে। অন্যদিকে এদিন ইপিক হেলথ কেয়ার ল্যাবে কারো নমুনা পরীক্ষা করা হয়নি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Related articles

জিম্মি নাবিকদের উদ্ধার চেষ্টার সময় গুলি বিনিময়

সময় ডেস্ক সোমালিয়ান জলদস্যুদের হাতে জিম্মি বাংলাদেশি জাহাজ এমভি আবদুল্লাহর নাবিকদের উদ্ধারে অভিযান চালিয়েছে অন্য একটি জাহাজ। দুই...

শেষ ম্যাচে ভুটানকে উড়িয়ে দিলো বাংলাদেশ

সময় স্পোর্টস ডেস্ক সাফ অনূর্ধ্ব-১৬ চ্যাম্পিয়নশিপের ফাইনাল আগেই নিশ্চিত করেছিলো বাংলাদেশের মেয়েরা। ১০ মার্চ ফাইনালে ভারতের বিপক্ষে মাঠে...

নারী দিবসে নারী কর্মীদের সম্মান জানিয়ে এবারই প্রথম কোনো আন্তর্জাতিক ফ্লাইট পরিচালনা করছেন নারী কর্মীরা

সময় ডেস্ক আন্তর্জাতিক নারী দিবস উপলক্ষে আজ শুক্রবার বিমান বাংলাদেশ এয়ারলাইনসের একটি ফ্লাইট পরিচালনা করেছেন নারীরা। রাজধানীর শাহজালাল...

চিত্র নায়িকা নিপুণ চট্টগ্রাম বিভাগ থেকে মনোনয়ন ফরম সংগ্রহ করছেন

মঙ্গলবার (৬ ফেব্রুয়ারি) দুপুরে ২৩ বঙ্গবন্ধু এভিনিউয়ের আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয় থেকে মনোনয়ন ফরম সংগ্রহ করেন তিনি। জানা গেছে,...